রবিবার , ৫ জুলাই ২০২০
Home » উচ্চ আদালত » র‌্যাবের ম্যাজিস্ট্রেট সরোয়ারকে হাইকোর্টে তলব

র‌্যাবের ম্যাজিস্ট্রেট সরোয়ারকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক: মোবাইল কোর্টে সাজা দেয়ার পর তিন মাস অতিবাহিত হলেও সার্টিফায়েড কপি জমা না দেওয়ায় র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমকে আগামী ১ ডিসেম্বর তলব করেছেন হাইকোর্ট। এদিন তাকে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এ বিষয়ে একটি রুলও জারি করেছে আদালত।

সোমবার (১৮ নভেম্বর) মোবাইল কোর্টে সাজাপ্রাপ্ত এক আসামির করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এম সাখাওয়াত হোসাইন খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

আদেশের বিষয়টি নিশ্চিত করে রিটকারী আইনজীবী সাখাওয়াত হোসাইন খান জানান, মোবাইল কোর্টে দেয়া সাজার আদেশের অনুলিপি না দেয়ায় র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমকে তলব করেছেন হাইকোর্ট। আগামী ১ ডিসেম্বর আদালতে হাজির হয়ে তাকে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রুলে র‌্যাব সদর দফতরের ১৮ জুলাই দেয়া ৪৪০/২০১৯ নম্বর মামলার আদেশের সত্যায়িত অনুলিপি দিতে নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না এবং ওই আদেশের সত্যায়িত অনুলিপি পাঁচ কার্যদিবসের মধ্যে দিতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে আগামী সাতদিনের মধ্যে আইন সচিব, স্বরাষ্ট্র সচিব, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক, নারায়ণগঞ্জের অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট ও র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলমকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, র‌্যাব সদর দপ্তরের ১৮ জুলাই দেওয়া ৪৪০/২০১৯ নম্বর মামলার আদেশের সত্যায়িত অনুলিপি দিতে নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না এবং ওই আদেশের সত্যায়িত অনুলিপি ৫ কার্যদিবসের মধ্যে দিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়েছেন হাইকোর্ট।

Share and Enjoy !

0Shares
0 0 0

Check Also

সুপ্রিমকোর্টর প্রজ্ঞাপন: স্বাস্থ্যবিধি মেনে আদালতে আত্মসমর্পণ করা যাবে

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্যবিধি এবং শারীরিক ও সামাজিক দূরত্ব কঠোরভাবে অনুসরণ করে ফৌজদারি মামলায় অভিযুক্ত ব্যক্তি …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.