বুধবার , ১১ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
জব্দই থাকলো মোরশেদ খান ও তার ছেলের ব্যাংক অ্যাকাউন্ট

জব্দই থাকলো মোরশেদ খান ও তার ছেলের ব্যাংক অ্যাকাউন্ট

November 18, 2019

নিজস্ব প্রতিবেদক: সদ্য পদত্যাগ করা বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান এবং তার ছেলে ফয়সাল মোরশেদ খানের নামে হংকংয়ের স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হিসাব নিয়ে বিচারিক আদালতের জব্দের আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট।

সোমবার (১৮নভেম্বর) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও এলাকা ও পাশের বোয়ালখালী উপজেলা) আসন থেকে ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে বিএনপি-জামায়াত জোটের নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের (২০০১-০৬) পররাষ্ট্রমন্ত্রী হন মোরশেদ খান।

সেনানিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে পলাতক থাকা অবস্থায় অবৈধ সম্পত্তি অর্জন ও সম্পত্তির তথ্য গোপনের মামলায় তার ১৩ বছরের কারাদণ্ড হলেও পরে অন্য অনেক রাজনীতিবিদের মতোই উচ্চ আদালতে তার সাজা বাতিল হয়ে যায়।

সিটিসেলের নামে এবি ব্যাংক থেকে অনিয়মের মাধ্যমে ৩৮৩ কোটি ২২ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাতের মামলায় চলতি বছর ১০ জুন মোরশেদ খানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিএনপি নেতা মোরশেদ খান একই সঙ্গে বাংলাদেশের প্রথম মোবাইল অপারেটর সিটিসেলের অন্যতম মালিক ও এবি ব্যাংকের উদ্যোক্তা পরিচালকদের মধ্যে একজন ছিলেন।

দেনার দায়ে ২০১৬ সালে সিটিসেল বন্ধ হয়ে যাওয়ার পরের বছর মোরশেদ খান, তার স্ত্রী নাছরিন খান ও সিটিসেলের এমডি মেহবুব চৌধুরীসহ ১৬ জনকে আসামি করে দুদক ওই মামলা করে।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.