রবিবার , ৮ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত
ডাকাতির কাজে ব্যবহৃত তিনটি ইজিবাইক বিক্রি: ২ পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

ডাকাতির কাজে ব্যবহৃত তিনটি ইজিবাইক বিক্রি: ২ পুলিশ কর্মকর্তা প্রত্যাহার

November 28, 2019

ধামরাই প্রতিনিধি: ঢাকার ধামরাই উপজেলায় ডাকাতি কাজে ব্যবহৃত জব্দকৃত তিনটি ইজিবাইক বিক্রির অভিযোগে দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে। মঙ্গলবার (২৬ নভেম্বর) রাত ১০টার দিকে তাদের পুলিশলাইনে প্রত্যাহার করা হয়। প্রত্যাহার হওয়া দুই পুলিশ কর্মকর্তা হলেন- কাওয়ালীপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ একেএম ফজলুল হক ও সহকারী উপপরিদর্শক (এএসআই) শামীম।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২৭ সপ্টেম্বর রাতে জালসা গ্রামে ডাকাতের হাতে নৃশংসভাবে খুন হয় স্কুলছাত্র মো. রমজান আলী। এ ঘটনায় ধামরাই থানায় দায়েরকৃত মামলা নং ২৮। এ ঘটনায় ২৯ সেপ্টেম্বর রাতে নিজ এলাকা থেকে দুই আসামিকে গ্রেফতার করা হয় মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক মো. ফজুলর রহমান ও এএসআই শামীমের নেতৃত্বে।

পরে তাদের দেয়া স্বীকরোক্তিমূলক জবানবন্দি মতে, সাভার উপজেলার আশুলিয়া থানার জিরানিবাজার এলাকা থেকে তিন আসামিকে গ্রেফতার করা হয় ২৯ সেপ্টেম্বর রাতে। সেই সঙ্গে ওই আসামিদের দখল থেকে জব্দ করা হয় ব্যাটারিচালিত তিনটি ইজিবাইক।

জব্দকৃত ওই তিনটি ইজিবাইক দীর্ঘদিন কাওয়ালীপাড়া বাজার পুলিশ তদন্তকেন্দ্রের ভেতরে ফাঁকা জায়গার ওপর পড়ে থাকে। হঠাৎ করে ওই তিনটি ইজিবাইক ইনচার্জ মো. ফজুল রহমান কাউকে না জানিয়ে দুদিন আগে বিক্রি করেন। বিক্রি হওয়া ওই তিনটি ইজিবাইক উদ্ধারের চেষ্টা চলছে বলে জানায় পুলিশ।

পুলিশ সদস্যরা জানান, ইনচার্জ মো. ফজলুর রহমান জব্দকৃত ইজিবাইক তিনটি বিক্রি করায় ওই অভিযানে অংশগ্রহণকারী এএসআই মো. শামীম তীব্র প্রতিবাদ জানান। আর এ প্রতিবাদ জানানোর কারণে ইনচার্জ মো. ফজলুর রহমান সিনিয়র কর্মকর্তাদের কাছে তার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙের অভিযোগ করেন। ফলে তাকেও পুলিশলাইনে প্রত্যাহার করা হয়।

এ ব্যাপারে ধামরাই থানার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, ইনচার্জ মো. ফজলুর রহমানসহ দুই পুলিশ কর্মকর্তাকে পুলিশলাইনে প্রত্যাহার করা হয়েছে। তদন্তসাপেক্ষে এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বিক্রি হওয়া ওই তিনটি ইজিবাইক উদ্ধারের চেষ্টা করা হবে।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.