সোমবার , ১৭ ফেব্রুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত
শ্রীপুরে দুর্নীতি বন্ধে সকলে হাতে হাত রেখে কাজ করে যাওয়ার প্রত্যয়

শ্রীপুরে দুর্নীতি বন্ধে সকলে হাতে হাত রেখে কাজ করে যাওয়ার প্রত্যয়

December 10, 2019

মানব বন্ধন ও মত-বিনিময় সভার মধ্য দিয়ে গাজীপুরের শ্রীপুরে ৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন করা হয় । মানব বন্ধনে সর্বস্তরের সাধারণ মানুষ, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সকল প্রশাসনিক কর্মকর্তা উপস্থিত ছিলেন । মানব বন্ধন শেষে মত বিনিময় সভা শুরু হয় । প্রধান অতিথি হিসেবে গাজীপুর -৩ আসনের সাংসদ ইকবাল হোসেন সবুজের থাকার কথা থাকলেও অসুস্থ্যতা জনিত কারণে তার পরিবর্তে অনুষ্ঠানে আসেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. শামসুল আলম প্রধান ।

শ্রীপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য সাঈদ চৌধুরীর সঞ্চালনায় সাধারণ মানুষ, শিক্ষার্থী, শিক্ষক, ব্যবসায়ী, সুধীজনের মতামতের পর বক্তব্য দেয়া শুরু  করেন প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিগণ । উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ্যাড. শামসুল আলম প্রধানন বলেন শ্রীপুরকে দুর্নীতি মুক্ত করার জন্য আমাদের এমপি মহোদয় সর্বদা জিরো টলোরেন্স দিয়ে রেখেছেন ।সঞ্চালক সাঈদ চৌধুরীর এক প্রশ্নের জবাবে শ্রীপুর পৌরসভার মেয়র বলেন পরিবেশ উন্নয়নের জন্য ডাম্পিং স্টেশন করার লক্ষে আমরা কাজে হাত দিয়েছি । তিন মাসের মধ্যে একটি জায়গা নির্বাচন করে ময়লা ব্যবস্থাপনার জন্য একটি বড় পরিকল্পনা আমাদের পক্ষ থেকে নেয়া হচ্ছে ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীন বলেন মাননীয় প্রধান মন্ত্রীর এসডিজি বাস্তবায়নের জন্য আমাদের সব প্রয়াস উন্মুক্ত রয়েছে । আমরা দুর্নীতি বলতে শুধু ঘুষ বুঝিনা, দুর্নীতি হল সময় মত অফিস না করা, মানুষের ক্ষতি সাধন করা সহ নৈতিক বিবর্জিত কাজগুলো ।

দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি খলিলুর রহমান বলেন দুর্নীতি থেকে শিশুদেরকে মুক্ত রাখার জন্য আমরা প্রতিটি স্কুলে স্কুলে সততা সংঘ করছি, সততা স্টোর তৈরী করছি এবং নৈতিক শিক্ষাকে এগিয়ে নিতে চাইছি ।  

অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন সিঙ্গারদিঘী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক সুরুজ জামান বিএসসি, মাওনা ইউনিয়নের নব নির্বাচিত আওয়ামী লীগ সভাপতি আইউব হাসান ভুইয়া, গাজীপুর জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আমীর হামজা, গাজীপুর জেলা আওয়ামীলিীগের সদস্য মুজিবুর রহমান, শ্রীপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহাতাবউদ্দীন আহমেদ, শ্রীপুর মডেল থানার অফিসার ইনচার‌্য লিয়াকত আলী,শ্রীপুর সাহিত্য পরিষদের সভাপতি, রানা মাসুদ ও সাধারণ সম্পাদক মহসিন আহমেদ, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরে আলম মোল্লা, চাইল্ড কেয়ারের পরিচালক ফজর আলী এবং উপজেলা ভূমি কর্মকর্তা এমডি শামছুল আরেফিন সহ উপজেলা দুর্নীনিতি প্রতিরোধ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মূয়ীদুল হাসান, উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা মৎস কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আশরাফুল্লাহ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মনজুরুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মারজিয়া সুলতানা, উপজেলা নির্বাচন কর্মকর্তা সুলতানা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মোঃ সিরাজী আকন্দ ও ছাত্র-ছাত্র, সুশীল সমাজ ব্যবসায়ী সহ আরও অনেকে ।

About সাঈদ চৌধুরী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.