শুক্রবার , ১৪ ফেব্রুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত
ডিআইজি মিজান ও বাছিরের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন

ডিআইজি মিজান ও বাছিরের বিরুদ্ধে অভিযোগপত্র অনুমোদন

January 12, 2020

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতির মামলা থেকে অব্যাহতি দিতে পুলিশের ডিআইজি মিজানুর রহমান ওরফে মিজানের কাছ থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক খন্দকার এনামুল বাছিরের ৪০ লাখ টাকা ঘুষ নেওয়ার মামলার অভিযোগপত্র অনুমোদন হয়েছে।

রবিবার (১২ ডিসেম্বর) ‍দুদকের সভায় অভিযোগপত্র অনুমোদন দেওয়া হয়।

এরআগে গত বছরের ১৬ জুলাই মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলা হয়। দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলাটি করেছিলেন দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্যা। মামলার তদন্ত কর্মকর্তাও তিনি।

দুদকের এক কর্মকর্তা জানান, খন্দকার এনামুল বাছির কমিশনের দায়িত্ব পালনকালে অসৎ উদ্দেশ্যে নিজে আর্থিকভাবে লাভবান হওয়ার আশায় ক্ষমতার অপব্যবহার করেছেন। ডিআইজি মিজানকে দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি দিতে ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন তিনি। একইভাবে ডিআইজি মিজান সরকারি কর্মকর্তা হয়েও তার বিরুদ্ধে ওঠা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার আশায় থেকে এনামুল বাছিরকে ঘুষ দিয়ে প্রভাবিত করেছেন। দণ্ডবিধির ১৬১/১৬৫(ক)/১০৯ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭-এর ৫(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) (৩) ধারার অপরাধে তাদের বিরুদ্ধে গত বছরের ১৬ জুলাইয়ে মামলা হয়। তদন্তকালে উভয়ের অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় অভিযোগপত্র দাখিলের বিষয়টি অনুমোদন দেওয়া হয়।

প্রসঙ্গত, ঘুষ কেলেঙ্কারির অভিযোগ ওঠার পর খন্দকার এনামুল বাছির ও ডিআইজি মিজানুর রহমান ওরফে মিজান সাময়িক বরখাস্ত হন।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.