সোমবার , ১৩ জানুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত
ক্যাসিনোকাণ্ডে দুই ভাই এনামুল-রূপন গ্রেফতার

ক্যাসিনোকাণ্ডে দুই ভাই এনামুল-রূপন গ্রেফতার

January 13, 2020

নিজস্ব প্রতিবেদক: ক্যাসিনোকাণ্ডের অন্যতম হোতা আলোচিত দুই ভাই গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক ও সাধারণ সম্পাদক রূপন ভূঁইয়াকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার সকালে কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৪০ লাখ টাকা ও ১২টি মোবাইল উদ্ধার করা হয়েছে।

জানতে চাইলে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া অফিসার ফারুক হোসেন বলেন, ক্যাসিনোকাণ্ডের ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে গত ২৪ সেপ্টেম্বর এনামুল হক ও রূপন ভূঁইয়ার বাসা থেকে বিপুল পরিমাণ টাকা ও স্বর্ণ জব্দ করে র‌্যাব। তাদের বাসা থেকে নগদ দুই কোটি টাকা উদ্ধার করা হয়।

গত ২৪ সেপ্টেম্বর অভিযানকালে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল বলেন, আমাদের কাছে তথ্য ছিল, এনামুল হক ওরফে এনু ও রূপন ভূঁইয়া ক্যাসিনোর শেয়ারহোল্ডার। ক্যাসিনোর লাভের টাকা তারা বাসায় নিয়ে রাখতেন। নগদ টাকা রাখলে অনেক জায়গার প্রয়োজন হয় তাই তারা টাকা দিয়ে স্বর্ণ কিনে রাখতেন।

উল্লেখ্য, সম্প্রতি রাজধানীর বিভিন্ন স্থানে অবৈধ ক্যাসিনোতে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তারই ধারাবাহিকতায় গত ২৩ সেপ্টেম্বর ফু-ওয়াং, পিয়াসী ও ড্রাগন বারে অভিযান চালায় পুলিশ। ২২ সেপ্টেম্বর আরামবাগ ক্রীড়া সংঘ, দিলকুশা স্পোর্টিং ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাবে অভিযান চালানো হয়।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে র‌্যাবের হাতে আটক হন ঢাকা দক্ষিণ মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া। ২০ সেপ্টেম্বর রাজধানীর সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত যুবলীগ নেতা এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে আটক করে র‌্যাব।

একইদিন রাতে কলাবাগান ক্রীড়াচক্র ক্লাবে অভিযান চালায় র‌্যাব। সাত প্যাকেট গন্ধহীন হলুদ রঙের ইয়াবাসহ অবৈধ আগ্নেয়াস্ত্র থাকায় গ্রেফতার করা হয় ক্লাবটির সভাপতি শফিকুল আলম ফিরোজকে। এছাড়া একই রাতে ধানমন্ডি ক্লাবেও অভিযান চালানো হয়। তবে ক্লাবটি বন্ধ থাকায় সেখানে থাকা বারটি সিলগালা করে দেন র‌্যাব সদস্যরা।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.