রবিবার , ২৩ ফেব্রুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত
পর্তুগালে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে নিহত ১, আটক দুই

পর্তুগালে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে নিহত ১, আটক দুই

January 21, 2020

আন্তর্জাতিক ডেস্ক: পর্তুগালের রাজধানী লিসবনে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। গত শনিবার লিসবনের বাংলা মার্কেটখ্যাত মার্টিম মনিজে স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিহতের নাম সাহেদ (৩৮)। তিনি সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার বাসিন্দা ও আওয়ামী লীগ কর্মী।

লিসবনের বাংলা মার্কেটখ্যাত মার্টিম মনিজে গত শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে পর্তুগাল বিএনপির সভাপতি অলিউর রহমান চৌধুরী ও পর্তুগাল আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ফরহাদ মিয়ার নেতৃত্বে উভয় দলের নেতা কর্মীদের সংঘর্ষ হয়। এসসময় উভয়পক্ষ দা-চাপাতি ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়।

সংঘর্ষের এক পর্যায়ে আওয়ামী লীগ কর্মী সাহেদ (৩৮) নিহত হন। আহত হন বেশ কয়েকজন।

এদিকে ঘটনার পর থেকে জড়িতদের ধরতে অভিযানে নামে পর্তুগাল পুলিশ। রাতে পুলিশ অলিউর রহমান চৌধুরী আরইশস্থ বাসভবনে তল্লাশি চালায়। এ সময় তার দুই ছেলেকে আটক করার খবর পাওয়া গেছে।

জানা গেছে, আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ফরহাদ মিয়ার গ্রামের বাড়ি সিলেটের ওসমানি নগর উপজেলার পশ্চিম কৈলনপুর ইউনিয়নে এবং বিএনপির সভাপতি অলিউর রহমানের বাড়ি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের বাসিন্দা। ইতিমধ্যে ঘটনার সঙ্গে জড়িত উভয়পক্ষ গা ঢাকা দিয়েছে। এ ঘটনায় বাঙালিপাড়ায় গোয়েন্দা নজরদারি ও পুলিশি তৎপরতা বাড়ানো হয়েছে।

 

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.