বুধবার , ১৯ ফেব্রুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত
শাবিপ্রবির ভিসিসহ আটজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

শাবিপ্রবির ভিসিসহ আটজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

January 22, 2020

নিজস্ব প্রতিবেদক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদসহ আটজনের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না -তা জানতে রুল জারি করেছেন হাইকোর্ট।

আদেশের বিষয়টি বুধবার (২২ জানুয়ারি) আইনজীবী মো. হুজ্জাতুল ইসলাম আল ফেসানী নিশ্চিত করেছেন।

ওই বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপকের করা এক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্টের বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ রেদওয়ানুল করিম।

এর আগে গত বছরের আগস্ট মাসে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাসুদ সরকারকে অধ্যাপক হিসেবে পদোন্নতি দিতে হাইকোর্ট আদেশ দেন। ওই আদেশ প্রতিপালনে বিশ্ববিদ্যালয়ের ভিসি গড়িমসি করেন। এরপর আদালতের আদেশ তামিল করার জন্য অনুরোধ জানানো হয় তাকে। এছাড়া আদালতের আদেশ বাস্তবায়ন করার জন্য লিগ্যাল নোটিশও পাঠানো হয়।

ওই নোটিশের জবাবে ভিসি বলেন, ‘আদালতের আদেশ পালন বা বাস্তবায়ন করতে তিনি বাধ্য নন।’ এরপর পলিটিক্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাসুদ সরকারকে অধ্যাপক পদে পদোন্নতি না দেয়ায় আদালত অবমাননার নির্দেশনা চেয়ে আবেদন করা হয়। ওই আবেদনের শুনানি নিয়ে আদালত অবমাননার এই রুল জারি করেন হাইকোর্ট।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.