শুক্রবার , ২১ ফেব্রুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত
দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগীতার জন্য শ্রীপুরের বিভিন্ন স্কুলে দুদকের অর্থায়ন

দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগীতার জন্য শ্রীপুরের বিভিন্ন স্কুলে দুদকের অর্থায়ন

January 23, 2020

 

 

দুর্নীতি দমন কমিশনের প্রতিরোধ কার্যক্রমের বড় একটি মাধ্যম হল স্কুলে স্কুলে দুর্নীতি বিরোধী প্রচারনা, সততা সংঘ গঠন, সততা স্টোর গঠন এবং বিভিন্ন ধরণের রচনা প্রতিযোগীতা, বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠান পরিচালনা করে শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতি বিরোধী মনোভাব জাগ্রত করণ । ‍এ লক্ষেই মূলত দুর্নীতি দমন কমিশন চাইছে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে দুর্নীতি প্রতিরোধের কাজ বেগবান করা । দুর্নীতি প্রতিরোধে বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠানের লক্ষে বুধবার শ্রীপুর স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে শ্রীপুরের পঁচাত্তরটি স্কুলের প্রধান শিক্ষককে দুদকের দেয়া অর্থ তুলে দেয়া হয় ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন বলেন আমরা চাই সরকারের কাজগুলোকে সঠিকভাবে এগিয়ে নিতে । শিক্ষা প্রতিষ্ঠানে আগে যে শ্রদ্ধাবোধ ছিলো তা এখন আর নেই তার জন্য দায়ী আমরাও । সুতরাং নীতির মধ্যে আমাদের সন্তানদের আনতে আমাদেরই কাজ করে যেতে হবে ।

শ্রীপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন আমাদের শ্রীপুরের শিক্ষালয়গুলোকে আমরা মডেল হিসেবে দেখতে চাই । তিনি সকল প্রধান শিক্ষকদের উদ্দেশ্য করে বলেন দুদক যে অর্থায়ন করেছে তার যেন সঠিক ব্যবহার হয় তা নিশ্চিত করবেন আপনারা পাশাপাশি নৈতিক শিক্ষাদানে আপনাদের ভূমিকা থাকলেই সমাজ পাল্টে যাবে এটা বিশ্বাস করবেন ।

দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য রসায়নবিদ ও কলামিস্ট সাঈদ চৌধুরী বলেন দুর্নীতি বন্ধে মূল কাজটিই হল আপনাদের । আপনারা যে কাজ করে যাচ্ছেন তার সাথে শুধু যোগ করে দিন নৈতিকতার অনুশীলন । সন্তানদের বার বার বলুন তোমাদের সৎ হতে হবে । তারা শুনতে শুনতেই এক সময় সততার অভ্যাস গড়ে তুলবে ।দুর্নীতির অভিযোগ থাকলে ১০৬ এ কল দিয়ে জানান এবং অন্যকে দুর্নীতির অভিযোগ দিতে উৎসাহিত করুন ।

এ সময় শ্রীপুরের প্রায় একশটি প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ ও অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

About সাঈদ চৌধুরী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.