সোমবার , ১৭ ফেব্রুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ শতাধিক অভিবাসী গ্রেফতার

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ শতাধিক অভিবাসী গ্রেফতার

February 2, 2020

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের কয়েকটি নাইট ক্লাব ও বিদেশী অভিবাসীদের বাসা বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করেছে বাংলাদেশিসহ দুই শতাধিক বিদেশি অভিবাসিদের। গ্রেফতারদের মধ্যে সব থেকে বেশি রয়েছে ইন্দোনেশিয়ার ১৫০, থাইল্যান্ডের ৩৩, বাংলাদেশের ১৬, ফিলিপাইনের ৩, ইন্ডিয়ার ২ ও লাউসের একজন। তাদের বয়স আনুমানিক ১০ থেকে ৪৮ বছর।

শনিবার (০১ ফেব্রুয়ারি) ভোর থেকে অভিযান পরিচালনা করে কুয়ালালামপুর ইমিগ্রেশন প্রধান হামিদি এডামের নেতৃত্বে রাজধানী কুয়ালালামপুরের তামান দেছা চেরাচ, জালান সেগামবুতে অভিযান সাপু ও অভিযান পিন্টু শুরু হয় ভোর ১টা থেকে। অভিযানে অংশ নেয়, ইমিগ্ৰেশন, পুলিশ ও রেলা।

এ সময় তিনটি নাইট ক্লাবে ব্যাপক অভিযান পরিচালনা করে আটক করা শতাধিক অভিবাসীকে। এর পর বিভিন্ন রুমে ঢুকে তল্লাশি চালিয়ে আটক করা হয় আরো দুই শতাধিক বিদেশি অভিবাসিদের। অভিযানে শেষে আটককৃতদের কাগজপত্র দেখে গ্রেফতার করা হয় বাংলাদেশিসহ দুই শত ৫ জনকে। যার মধ্যে ৬ জন শিশু রয়েছে।

কুয়ালালামপুর ইমিগ্ৰেশন প্রধান হামিদি এডাম সাংবাদিকদের বলেন, গ্রেফতারের শিকার অধিকাংশই বৈধ নথিপত্র দেখাতে ব্যর্থ হয়েছে এছাড়াও জাল ভিসা পাওয়া গেছে অনেকের কাছে।

তিনি আরো বলেন, অবৈধ অভিবাসীদের জন্য মালয়েশিয়া নয়। আমরা যথেষ্ট সুযোগ দিয়েছি অবৈধদের দেশ ত্যাগের জন্য তারপরেও যারা অবৈধ অবস্থায় এখানে অবস্থান করছেন তাদের জন্য জেল-জরিমানা অবধারিত। গ্রেফতারদের বিরুদ্ধে ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এবং ইমিগ্রেশন আইনের ১৯৫৯ ধারায় গ্রেফতার দেখানো হয়েছে।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.