বুধবার , ১ এপ্রিল ২০২০
সদ্যপ্রাপ্ত
লক্ষ্মীপুরে আ.লীগ নেতা মান্নান ভূঁইয়া হত্যায় ৩ জনের ফাঁসি

লক্ষ্মীপুরে আ.লীগ নেতা মান্নান ভূঁইয়া হত্যায় ৩ জনের ফাঁসি

February 6, 2020

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে আওয়ামী লীগ নেতা আবদুল মান্নান ভূঁইয়াকে গলাকেটে হত্যার দায়ে তিনজনকে ফাঁসি ও পাঁচজনকে যাবজ্জীনন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: শাহেনূর এ রায় দেন।

ফাঁসিরদণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার চরশাহী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন (৩৫), একই ইউনিয়নের পিতারকান্দি গ্রামের আবদুর রহমান (৩৮) ও মো: জয়নাল (৪০)। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত পাঁচ আসামি হলেন- মো: জুলফিকার, খোরশেদ আলম, ইয়াসিন আরাফাত রাফি, মো: মুক্তার ও মো: শাহজালাল।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) মো: জসিম উদ্দিন বলেন, আওয়ামী লীগ নেতা মান্নান হত্যা একটি নৃশংস ঘটনা। রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি কফিল উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন। বাকি আসামিরা পলাতক রয়েছেন।

আসামিপক্ষের আইনজীবী একেএম হুমায়ুন কবির বলেন, উদ্দেশ্যপ্রণোদিতভাবে আসামিদের মামলায় জড়িয়ে হয়রানি করা হচ্ছে। হত্যার সঙ্গে আসামিরা জড়িত আছে বলে আদালতে প্রমাণ হয়নি। আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।

আদালত সূত্রে জানা যায়, নিহত আবদুল মান্নান ভূঁইয়া লক্ষ্মীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ২০১৪ সালের ২১ মে রাতে ঘর থেকে ডেকে নিয়ে মান্নানকে গলাকেটে হত্যা করা হয়। রাতেই বাড়ির পাশ থেকে তার লাশ উদ্ধার করা হয়। এই ঘটনার চারদিন পর নিহতের স্ত্রী আঞ্জুম আরা বেগম বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে সদর থানায় হত্যা মামলা করেন।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.