বুধবার , ১ এপ্রিল ২০২০
সদ্যপ্রাপ্ত
ছাত্রদলের সভাপতি-সম্পাদকসহ ৯৯ জনের আগাম জামিন

ছাত্রদলের সভাপতি-সম্পাদকসহ ৯৯ জনের আগাম জামিন

February 6, 2020

নিজস্ব প্রতিবেদক: ঢাকা সিটি নির্বাচন প্রত্যাখ্যান করে বিএনপির ডাকা হরতালের দিন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় ভাঙচুরের অভিযোগে দায়ের করা মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ ৯৯ জন নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মো. রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব মো. আমান উল্লাহকেও চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ছাত্রদল নেতাদের পক্ষে জামিন আবেদনের শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ, মাকসুদ উল্লাহ, অ্যাডভোকেট সুজা প্রমুখ।

এর আগে গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি-ডিএসসিসি) নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে তা প্রত্যাখ্যান করে গত ২ ফেব্রুয়ারি সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি। ওই হরতালের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কর্মসূচি পালন করে বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদল। ক্যাম্পাস এলাকায় একটি সিএনজি অটোরিকশা ভাঙচুরের অভিযোগে গত ৩ ফেব্রুয়ারি শাহবাগ থানায় ১২০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৬০ বা ৭০ জনের বিরুদ্ধে মামলা করা হয়। এই মামলায় ছাত্রদল নেতারা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের আগাম জামিন মঞ্জুর করেন।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.