মঙ্গলবার , ১৮ ফেব্রুয়ারি ২০২০
সদ্যপ্রাপ্ত
সুপ্রিম কোর্ট বার ভোটে আ.লীগের প্রার্থী আমিন-মনজুরুল

সুপ্রিম কোর্ট বার ভোটে আ.লীগের প্রার্থী আমিন-মনজুরুল

February 10, 2020

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (বার) কার্যনির্বাহী পরিষদের ২০২০-২১ সেশনের নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থী ঘোষণা করা হয়েছে। এই প্যানেল থেকে সভাপতি পদে এএম আমিন উদ্দিন ও সম্পাদক পদে শাহ মনজুরুল হক লড়বেন।

সোমবার সন্ধ্যায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান মিলনায়তনে সভাপতি ও সম্পাদকসহ প্যানেলের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। ঘোষণা করেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নবনির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সহ-সভাপতি দুটি পদে অ্যাডভোকেট শাকিলা রৌশন ও মো. মনিরুজ্জামান, অর্থ সম্পাদক পদে জাতীয় পার্টির জাতীয় আইনজীবী ফেডারেশনের নেতা ড. মো. এনামুল হক, সহ-সম্পাদক পদে ব্যারিস্টার মো. ইমতিয়াজ ফারুক ও ব্যারিস্টার মোহাম্মদ বাকির উদ্দিন ভূঁইয়া ।

সদস্য পদে সাতজন হলেন- অ্যাডভোকেট মো. তারজেল হোসেন, মো. সাফায়েত হোসেন সজীব, মোহাম্মদ জগলুল কবির, মো. মশিউর রহমান, মো. হুমায়ুন কবির, মিন্টু কুমার মণ্ডল ও ব্যারিস্টার মো. কামরুজ্জামান।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ ও পুরোপুরি সম্মতি নিয়ে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে নির্বাচনের জন্য চুলচেরা বিশ্লেষণ করে এই প্রার্থী মনোনয়ন দেয়া হয়েছে, যাতে আমরা পুরো প্যানেল বিজয় পেতে পারি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে দেশের প্রথম আইনজীবী মেয়র নির্বাচিত হওয়ায় ব্যারিস্টার শেখ ফজলে নুর তাপসকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে আইনজীবীদের পক্ষ থেকে এক সংবর্ধনা দেয়া হয়।

এরপর তাপস বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের মনোনীত প্যানেল ঘোষণা করেন।

গত বুধবার (৫ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিএনপির আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সমর্থিত নীল প্যানেলের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। এতে সভাপতি পদে বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন এবং সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহ্বায়ক কমিটির সদস্য ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলের নাম ঘোষণা করা হয়।

১১ ও ১২ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের ২০২০-২১ সেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদে এ নির্বাচনের ভোটগ্রহণ হবে।

সমিতির কার্যনির্বাহী পরিষদের ২০১৯-২০ সেশনের নির্বাচনে সভাপতি পদে জিতেছিলেন আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থী এ এম আমিন উদ্দিন। আর সম্পাদক পদে জিতেছিলেন বিএনপি সমর্থিত নীল প্যানেলের এ এম মাহবুব উদ্দিন খোকন।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.