বুধবার , ১ এপ্রিল ২০২০
সদ্যপ্রাপ্ত
সেন্টমার্টিনে ট্রলারডুবির ঘটনায় মামলা; গ্রেফতার ৮

সেন্টমার্টিনে ট্রলারডুবির ঘটনায় মামলা; গ্রেফতার ৮

February 12, 2020

নিজস্ব প্রতিবেদক: সাগরপথে মালয়েশিয়া যাওয়ার সময় কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিন এলাকায় ট্রলারডুবির ঘটনায় একটি মামলা হয়েছে।এই মামলায় মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাত থেকে বুধবার (১২ ফেব্রুয়ারি) সকাল পর্যন্ত আটক আটজনকে গ্রেফতার দেখানো হয়েছে।

আজ সকালে টেকনাফ থানায় মামলাটি করেন কোস্টগার্ড কর্মকর্তা এসএম ইসলাম। টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়ার বাসিন্দা সৈয়দ আলমকে প্রধান আসামি করে ১৯ জনকে বিরুদ্ধে মামলাটি করা হয়।

এই তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস।

পুলিশ জানায়, সেন্টমার্টিনের কাছে ডুবন্ত কোরালে ধাক্কা খেয়ে ট্রলারডুবির ঘটনার মঙ্গলবার জীবিত উদ্ধার ৭২ জনকে টেকনাফ থানা হেফাজতে রাখা হয়েছে। বুধবার সকালে সাগর থেকে উদ্ধার আরো একজনকে সেন্টমার্টিনেই রাখা হয়। এই নিয়ে মোট ৭৩ জনকে উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা। তাদের পরবর্তীতে কোথায় রাখা হবে সে নির্দেশনা দেবেন আদালত। পুলিশ আদালতের নির্দেশনার অপেক্ষায় আছে।

পুলিশ আরও জানায়, মানবপাচারের জন্য মালয়েশিয়াগামী ট্রলারটির পরিচালনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে আটক আটজনের মধ্যে রোহিঙ্গা ও স্থানীয় নাগরিক উভয়েই রয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে ১৩৮ জন নিয়ে একটি ট্রলার ডুবে যায়। এই ঘটনায় এখন পর্যন্ত ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। মরদেহ উদ্ধার করা হয় ১৫ জনের। বাকিদের এখনো খোঁজ পাওয়া যায়নি। তাদের উদ্ধারে নৌবাহিনী ও কোস্টগার্ড যৌথভাবে অভিযান চালাচ্ছে।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.