রবিবার , ২৯ মার্চ ২০২০
সদ্যপ্রাপ্ত
মৎস্য কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

মৎস্য কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত

February 17, 2020

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা নজরুল ইসলামকে প্রাণনাশের হুমকির অভিযোগে উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করেন।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

মানিকগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ফৌজিয়া খান এই তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা পরিষদ আইন, ১৯৯৮{উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১}-এর১৩ ঘ ধারা অনুসারে সাইদুর রহমানকে হরিরামপুর উপজেলা চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এ ছাড়া প্যানেল চেয়ারম্যান-১-কে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের আর্থিক ক্ষমতা প্রদান করা হয়।

জিডি সূত্রে জানা গেছে, বিভিন্ন সময় চেয়ারম্যান সাইদুর রহমান তার লোকজন দিয়ে প্রশাসনিক কাজে মৎস্য নজরুল ইসলামকে চাপ দিয়ে আসছিলেন। এরপর গত ৪ ফ্রেব্রুয়ারি বেলা পৌনে ১টার দিকে উপজেলা মৎস্য কর্মকর্তা তার দফতরে দাফতরিক কাজ করছিলেন। এ সময় উপজেলা চেয়ারম্যানের নির্দেশে তার ক্যাডার বাহিনীর সাত-আটজন সদস্য মৎস্য কর্মকর্তার কার্যালয়ে প্রবেশ করেন।

তারা বলেন, উপজেলা চেয়ারম্যান তাকে যেতে বলেছেন। এ সময় কাজ শেষ করে নজরুল ইসলাম উপজেলা চেয়ারম্যানের সঙ্গে কাজ করবেন বলে জানান। এরপর পরই তারা তাকে জোর করে উপজেলা চেয়ারম্যানের কাছে নিয়ে যান। এ সময় উপজেলা পরিসংখ্যান বিভাগে গণনাকারী (সুপারভাইজার) নিয়োগ কেন্দ্র করে উপজেলা চেয়ারম্যান তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এবং তাকে বদলিসহ প্রাণনাশের হুমকি দেন।

মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম জানান, কক্ষে ঢুকেই উপজেলা চেয়ারম্যানের লোকজন তাকে চেয়ারম্যানের কাছে যেতে বলেন। তবে হাতের কাজ শেষ করে তিনি চেয়ারম্যানের সঙ্গে দেখা করবেন বলে জানানোর পর পরই চেয়ারম্যানের লোকজন তাকে টেনেহিঁচড়ে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভেতরে নিয়ে যান। এর পর গণনাকারী ও সুপারভাইজার পদে নিয়োগের বিষয়ে উপজেলা চেয়ারম্যান তাকে জিজ্ঞাসাবাদ করেন।

এ ঘটনায় তিনি জেলা প্রশাসকসহ মৎস্য বিভাগের ডিজির কাছে অভিযোগ করেন। তারআগে গত ৪ ফেব্রুয়ারি মৎস্য কর্মকর্তা নজরুল ইসলামকে প্রাণনাশের হুমকির ঘটনায় উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

স্থানীয় সরকার বিভাগ বিষয়টি আমলে এনে উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ {উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১}-এর ১৩ ঘ ধারা অনুসারে চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানকে হরিরামপুর উপজেলা চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করে।

তবে এর আগে এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান বলেন, আদমশুমারির কাজে লোকবল নিয়োগের বিষয়ে মৎস্য কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাকে লাঞ্ছিত বা হুমকি দেয়ার অভিযোগ মিথ্যা ও বানোয়াট। তবে মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ রয়েছে। এ নিয়ে প্রতিবাদ করায় তিনি মিথ্যা অভিযোগ করছেন।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.