বুধবার , ১ এপ্রিল ২০২০
সদ্যপ্রাপ্ত
প্রধানমন্ত্রীকে কটূক্তি: তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রীকে কটূক্তি: তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

February 18, 2020

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডলের আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী।

মামলা দায়েরের বিষয়টি বাংলা ট্রিবিউনকে এবি সিদ্দিকী নিজেই নিশ্চিত করেছেন। বাদীর জবানবন্দি নিয়ে নথি পর্যালোচনার আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন বিচারক।

এ মামলার অপর আসামিরা হলেন— জাতীয়তাবাদী ছাত্র দলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনে আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান, জামায়াত নেতা মো. আফজাল হোসেন, মো. মুজিবুর রহমান, আবদুল করিম, হাফেজ মো. দিদারুল ইসলাম, জাকির হোসেন, আব্দুল হালিম ও রফিকুল ইসলাম।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, গত ৬ ডিসেম্বর লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে রাজধানীর মিরপুরে বাদীকে আসামিরা আটক করে। এরপর আসামিরা বাদীকে শর্ত দিয়ে বলে যে— ‘আমাদের মা খালেদা জিয়া ও তারেক রহমানসহ নেতাকর্মীদের নামে যতগুলো মামলা করেছিস,আগামী সাত দিনের মধ্যে তা প্রত্যাহার করে নিবি। তা না-হলে আবারও তোকে ও তোর প্রধানমন্ত্রীকে ২১ আগস্টের মতো গ্রেনেড মেরে খুন করবো।’

মামলার বাদী এবি সিদ্দিকী এর প্রতিবাদে তারেকসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এজাহারে আরও বলা হয়, ‘মামলা করার কারণে পরবর্তীতে জামায়াত- শিবির ও বিএনপির গুণ্ডাবাহিনী বাদীকে খুন করার জন্য খুঁজতে থাকে। ফলে বাদী বর্তমানে চিন্তিত ও আতঙ্কিত।’

বাদী আরও অভিযোগ করেন, ‘লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে জাতীয়তাবাদী ছাত্র দলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনে আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান অশ্লীল ভাষায় ফেসবুকে, মেসেঞ্জারে তাকে হুমকি দেওয়াসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে হেয় প্রতিপন্ন ও কটূক্তিমূলক কথা লেখেন। এতে করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে।

এবি সিদ্দিকী জানান, প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় তিনি অভিযুক্তদের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.