মঙ্গলবার , ৩১ মার্চ ২০২০
সদ্যপ্রাপ্ত
একুশে ফেব্রুয়ারিতে কোনো নিরাপত্তা হুমকি নেই: শফিকুল ইসলাম

একুশে ফেব্রুয়ারিতে কোনো নিরাপত্তা হুমকি নেই: শফিকুল ইসলাম

February 19, 2020

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম জানিয়েছেন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা উদযাপনে ঢাকায় কোনো নিরাপত্তা হুমকি নেই। তবে সর্বোচ্চ সতর্ক থাকবে আইন শৃঙ্খলা বাহিনী। এছাড়াও নগরবাসী যাতে গভীর শ্রদ্ধা ও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস নির্বিঘ্নে পালন করতে পারে, সেজন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকালে কেন্দ্রীয় শহীদ মিনারের নিরাপত্তা-সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, অমর একুশে উদযাপনের দিন কেন্দ্রীয় শহীদ মিনারকে ঘিরে নেয়া হয়েছে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা। কেন্দ্রীয় শহীদ মিনারসহ ঢাকা মহানগরীর অন্যান্য শহীদ মিনারগুলোতেও সুদৃঢ়, নিরবচ্ছিন্ন ও নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। সিসিটিভির আওতায় থাকবে এই এলাকার প্রতিটি ইঞ্চি।

তিনি বলেন, শহীদ মিনারের প্রবেশ পথে থাকবে আর্চওয়ে। আগতদের প্রত্যেককে মেটাল ডিটেক্টরের মাধ্যমে তল্লাশি চৌকি পেরিয়ে প্রবেশ করতে হবে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকবে ডিবি, সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ক্রাইম সিন ভ্যান। পুরো এলাকা ডগ স্কোয়াডের মাধ্যমে সুইপিং করা হবে। এর আগে তিনি গোটা শহীদ মিনারের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন। নিরাপত্তা নিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকতাদের সঙ্গে কথা বলেন।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.