বুধবার , ২৫ মার্চ ২০২০
সদ্যপ্রাপ্ত
সাংবাদিক-পুলিশের পিপিই দেবে স্ব-স্ব কর্তৃপক্ষ: হাইকোর্ট

সাংবাদিক-পুলিশের পিপিই দেবে স্ব-স্ব কর্তৃপক্ষ: হাইকোর্ট

March 25, 2020

নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দায়িত্বে নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে নিরাপদ পোষাক- পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও দরাকারি অন্য সরঞ্জাম নিজস্ব দপ্তর ও কর্তৃপক্ষ সরবরাহ করবে বলে আশা প্রকাশ করেছেন হাইকোর্ট।

বুধবার (২৫ মার্চ) এ সংক্রান্ত এক রিট নিষ্পত্তি করেছেন বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে রিটের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী মো. জে আর খাঁন রবিন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল প্রতিকার চাকমা।

এ প্রসঙ্গে প্রতিকার চাকমা বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত সদস্যদের জন্য তাদের কর্তৃপক্ষ এসব উপকরণের ব্যবস্থা করবেন বলে আদালত আশা প্রকাশ করেছেন। আর যে সাংবাদিকরা করোনা ভাইরাস সংক্রান্ত সংবাদ সংগ্রহে নিয়োজিত তাদেরও উপকরণ তাদের কর্তৃপক্ষ সরবরাহ করবে বলে আশা আদালতের।

জে আর খাঁন রবিন বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত সদস্য, যারা নিজেদেরকে করোনা ভাইরাস মোকাবিলায় উৎসর্গ করেছেন, তাদের নিরাপত্তার লক্ষ্যে নিরাপদ পোষাক ও অন্য দরকারি সরঞ্জাম দ্রুততম সময়ের মধ্যে সংশ্লিষ্ট দপ্তরের খরচে ক্রয় করে সরবরাহ করা হবে বলে আদালত আশা প্রকাশ করেছেন। অন্যদিকে সব ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মালিকপক্ষও নিজ নিজ খরচে তাদের প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিরাপদ পোষাক ও আনুসাঙ্গিক সরঞ্জামাদি দ্রুততম সময়ের মধ্যে সরবরাহ করবেন বলেও আদালত আশাবাদ ব্যক্ত করে রিট মামলা নিষ্পত্তি করেন।

About বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.