শনিবার , ৪ জুলাই ২০২০
Home » আইন সংস্থা » করোনা ঝুঁকি এড়াতে টেলিফোনে সেবা নেয়ার পরামর্শ

করোনা ঝুঁকি এড়াতে টেলিফোনে সেবা নেয়ার পরামর্শ

টানা দুই মাসেরও বেশি সময় পরে রোববার (৩১মে) থেকে খুলেছে সরকারি-আধা সরকারি অফিস ও আদালত। চালু হয়েছে সীমিত গণপরিবহন। স্বাস্থ্যবিধি মেনে চলতে শুরু করেছে ট্রেনও। আগামী ১৫ জুন পর্যন্ত সরকারি অফিস ও গণপরিবহন কীভাবে চলবে সেজন্য নির্দেশনাও জারি করেছে সরকার।

সরকারের আদেশের পরিপ্রেক্ষিতে করোনাভাইরাসের সংক্রমণ রোধে শতর্কতার সাথে রোববার খুলে সুপ্রিম কোর্টের লিগ্যাল এইড অফিসও। গত দুই মাস অফিস বন্ধ থাকলেও আইনি সেবা প্রদান অব্যাহত ছিল। এর মধ্যে টেলিফোনে দেয়া হয় অসচ্ছল ও দুস্থ বিচারপ্রার্থীদের আইনি পরামর্শ।

এদিকে করোনা ঝুঁকি এড়াতে বিচারপ্রার্থীদের লিগ্যাল এইড অফিসে ভিড় না করতে অনুরোধ জানানো হয়েছে। তবে, বিচারপ্রার্থীদের মধ্যে যারা লিগ্যাল এইড অফিসে আসবেন তাদের অবশ্যই সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড অফিসের সমন্বয়ক রিপন পৌল স্কু বলেন, বর্তমানে করোনার এই প্রাদুর্ভাবের কারণে আইন সহায়তা প্রত্যাশীরা সরাসরি অফিসে না এসে অফিসের নির্ধারিত মোবাইল ফোন নম্বরে (০১৭০০-৭৮৪২৭০) যোগাযোগ করলে আইনি পরামর্শ পাবেন। এ ছাড়া আইন সহায়তা প্রত্যাশীর নির্ধারিত ঠিকানায় পাঠানো হবে প্রয়োজনীয় ডকুমেন্টস, যা পরবর্তীতে মামলার অন্যান্য ডকুমেন্টসের সাথে সমন্বয় করা হবে।

এ ছাড়া জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থার নির্ধারিত হটলাইন নম্বর ১৬৪৩০ নম্বরেও (টোল ফ্রি) যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

তিনি জানান, সুপ্রিম কোর্ট লিগ্যাল এইড অফিসে আগত সহায়তা প্রত্যাশীদের অফিসে আসতে হলে অবশ্যই মাস্ক পরিধান করে।

তবে, বিচারপ্রার্থীদের অফিসে প্রবেশের ক্ষেত্রে হাত ধোয়া ও জীবাণুমুক্ত করতে প্রয়োজনীয় হ্যান্ড সেনিটাইজারসহ অন্যান্য প্রয়োজনীয় বিষয় অফিস থেকেই সরবরাহ করা হচ্ছে বলে তিনি নিশ্চিত করেন।

Share and Enjoy !

0Shares
0 0 0

Check Also

গেজেট প্রকাশ করে সনদের দাবীতে পরিকল্পনা মন্ত্রীর মাধ্যমে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান

শিক্ষানবীশ আইনজীবীদের গেজেট করে সনদের দাবীর সাথে সহমত প্রকাশ করলেন মাননীয় পরিকল্পনা মন্ত্রী আব্দুল মান্নান …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.