শনিবার , ৪ জুলাই ২০২০
Home » আইন সংস্থা » আক্রান্ত আইনজীবীদের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা চেয়ে আবেদন

আক্রান্ত আইনজীবীদের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা চেয়ে আবেদন

দেশব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত আইনজীবীদের বিশেষায়িত হাসপাতালে উন্নত চিকিৎসা প্রদান ও সুচিকিৎসা নিশ্চিত করতে বাংলাদেশ বার কাউন্সিলে আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (২ জুন) রেজিস্টার্ড ডাকযোগে ও কুরিয়ারের মাধ্যমে বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান বরাবরে এ আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু।

আবেদনে দেশের বিশেষায়িত হসপিটালগুলোতে বিনামূল্যে আইনজীবীদের করোনা টেস্ট করার সুবিধার্থে বাংলাদেশ বার কাউন্সিলের অর্থায়নে সংশ্লিষ্ট জেলা বারের তত্ত্বাবধায়নে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে।

আবেদনে বলা হয়েছে, ‘বাংলাদেশ বার কাউন্সিল আইনজীবীদের নিয়ন্ত্রণ ও অভিভাবক সংস্থা। দেশের দুর্যোগ, মাহামারিতে আইনজীবাদের বিপদে-আপদে সহায়তার বিধান বাংলাদেশ বার কাউন্সিলের রুলস ও বিধিতে আছে।’

‘সারাদেশে করোনার সংক্রমণ ও ভয়াল মরণ থাবায় অনেক আইনজীবী আক্রান্ত হচ্ছেন, অনেকে মারাও যাচ্ছেন। করোনায় আক্রান্ত অনেক আইনজীবী আইসিইউয়ের অভাবে চিকিৎসা নিতে পারছেন না। স্বজনদের আহাজারিতে চার দিকে কান্নার রোল উঠছে। দেশে করোনায় আক্রান্ত ও করোনার উপসর্গ দেখা দিলে টেস্টের জন্য সেনাবাহিনী, বিমানবাহিনী, নৌবাহিনী, পুলিশদের জন্য বিশেষায়িত হাসপাতাল রয়েছে।’

‘সম্প্রতি অনেক আইনজীবী ও আইনজীবী পরিবারের সদস্য করোনায় আক্রান্ত হন এবং মারাও যান। কিন্তু আইনজীবীদের সুচিকিৎসার জন্য বাংলাদেশ বার কাউন্সিলের উদ্যোগে সারাদেশে কোনো বিশেষায়িত হাসপাতালের সাথে চুক্তি করে আইনজীবাদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়নি, যা আইনজীবী সমাজের জন্য লজ্জার ব্যাপার। অতএব উপরোক্ত বিষয় বিবেচনা করে করোনার মাহামারিতে সারাবাংলার আইনজীবীদের জীবন রক্ষায় বাংলাদেশ বার কাউন্সিলের ভূমিকা আশা করছি’, বলা হয় আবেদনে।

Share and Enjoy !

0Shares
0 0 0

Check Also

করোনা মহামারীতে জামিন পেয়ে অভিভাবকের কাছে ৫৮৩ শিশু

বৈশ্বিক মহামারি করোনার প্রাদুর্ভাবে ভার্চুয়াল আদালতে ৩৫ কার্যদিবসে ৬০৮ জন শিশুকে জামিন দিয়েছেন আদালত। জামিন …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.