রবিবার , ৫ জুলাই ২০২০
Home » আইন-আদালত » লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা : ২ মানবপাচারকারী রিমান্ডে

লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা : ২ মানবপাচারকারী রিমান্ডে

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যা ও মানবপাচারের ঘটনায় করা মামলায় দুই মানবপাচারকারী মাহবুবুর রহমান ও সাহিদুর রহমানের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা ৩৩ ও ৩৪ নং মামলার এজাহারনামীয় আসামি।

বুধবার (৩ জুন) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এ সময় পল্টন থানায় মানবপাচারের ঘটনায় করা মামলার মূল রহস্য উদঘাটনের জন্য তাদের সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পুলিশের পরিদর্শক মিজানুর রহমান। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম তোফাজ্জল হোসেন চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মঙ্গলবার (২ জুন) লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যা ও মানব পাচারের ঘটনায় ৩৮ জনকে আসামি করে রাজধানীর পল্টন থানায় মামলা করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির উপ-পরিদর্শক (এসআই) রাশেদ ফজল। মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে এবং হত্যার অভিযোগে মামলাটি দায়ের করা হয়। মামলা নম্বর- ১(৬)২০। মামলার এজাহারে আসামি হিসেবে ৩৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে ৩০-৩৫ জনকে।

উল্লেখ্য, গত ২৮ মে লিবিয়ার সাহারা মরুভূমি অঞ্চলের মিজদা শহরে ২৬ বাংলাদেশিসহ ৩০ জনকে গুলি করে হত্যা করা হয়। এতে আহত হয় আরও ১১ জন।

বাংলাদেশিসহ ওই অভিবাসীদের মিজদা শহরের একটি জায়গায় টাকার জন্য জিম্মি করে রেখেছিল মানবপাচারকারী চক্র। এ নিয়ে ওই চক্রের সঙ্গে মারামারি হয় অভিবাসী শ্রমিকদের। এতে এক মানবপাচারকারী নিহত হয়। এরই প্রতিশোধ হিসেবে সেই মানবপাচারকারীর লোকজন এ হত্যাকাণ্ড ঘটায়।

Share and Enjoy !

0Shares
0 0 0

Check Also

চাঞ্চল্যকর তথ্য, অন্তঃসত্ত্বা ছিলেন সুশান্তের আত্মঘাতী ম্যানেজার!

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার কারণ খুঁজতে উঠেপড়ে লেগেছে মু্ম্বাই পুলিশ …

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.