সোমবার , ২২ এপ্রিল ২০১৯
সদ্যপ্রাপ্ত

Monthly Archives: জানুয়ারি ২০১৯

গণফোরামের সাংসদরা শপথ নেবে না: ড. কামাল

নিজস্ব প্রতিবেদক: গণফোরামের প্রতিষ্ঠাতা ড. কামাল হোসেন জানিয়েছেন, দলটির দুই নির্বাচিত সংসদ সদস্য শপথ নেবেন না। তিনি বলেন,এটা তো স্পষ্ট করে বলে দেয়া হয়েছে যে, তারা শপথ গ্রহণ করবেন না। বৃহস্পতিবার বিকেল রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে ফ্রন্টের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এদিকে গত ৩০ ডিসেম্বর নির্বাচনের প্রতিবাদে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে ঐক্যফ্রন্ট। ... Read More »

নদ-নদী নিয়ে কানামাছি খেলা বন্ধ হওয়া উচিত: হাইকোর্ট

এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জ: রিটের শুনানি বুধবার

নিজস্ব প্রতিবেদক: সারাদেশে ছড়িয়ে থাকা শতশত নদ-নদী অবৈধভাবে দখল এবং সেগুলো উদ্ধারে আইনি লড়াই নিয়ে কানামাছি খেলা বন্ধ হওয়া উচিত বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার এ সংক্রান্ত মামলার রায় ঘোষণাকালে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব কথা বলেন। এ সময় আদালতে উপস্থিত ছিলেন রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ। নদ-নদী দখল নিয়ে আলাদা আলাদা ... Read More »

চাঁদপুরে আ’লীগের দুই গ্রুপের সংর্ঘষ, পুলিশের মামলা

চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভাকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুটি পরস্পর বিরোধী গ্রুপের দফায় দফায় সংর্ঘষের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। বুধবার রাতে দায়েরকৃত মামলায় অজ্ঞাত ২৫০-৩০০ জনকে আসামি করা হয়েছে। এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. হারুন অর রশিদ চৌধুরী জানান, পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ২৫০-৩০০ জনকে আসামি করে মামলা দায়ের ... Read More »

এ পর্যন্ত প্রশ্নফাঁস চক্রের ৪৬ জন আটক

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল ডিভাইস জালিয়াত চক্রের অন্যতম হোতা হাফিজুর রহমান হাফিজ ও মাসুদ রহমান তাজুলকে গ্রেপ্তারের মধ্য দিয়ে এ পর্যন্ত মোট ৪৬ জনকে গ্রেপ্তার করেছে অর্গানাইজড ক্রাইম সিআইডি। এর ফলে এ যাবৎকালের সর্ববৃহৎ প্রশ্নফাঁস চক্রটির মূলোৎপাটিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সিআইডির অর্গানাইজড ক্রাইম আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সিআইডি বলছে, ভর্তি ও নিয়োগ পরীক্ষায় মূলত দুই ভাবে জালিয়াতি হয়। ... Read More »

ইসি দাবি করলেই নির্বাচন সুষ্ঠু হয় না: মাহবুব তালুকদার

নিজস্ব প্রতিবেদক: নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার করেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন মূল্যায়নে মানুষের মতকেই (পাবলিক পারসেপশন) সামনে রাখতে হবে। তিনি বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের দাবি করলেই যে তা সুষ্ঠু হয়ে যাবে, এমন কথা কোথাও নেই। জনতার চোখ বলে একটি কথা আছে- আমাদের ও আপনাদের সবার কর্মকাণ্ড জনতার চোখে পরীক্ষিত হবে। বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে ইটিআই ভবনে আসন্ন ঢাকার দুই সিটির ... Read More »

জাবির ১৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মাদক সেবন, যৌন নিপীড়ন, অশ্লীলতা ও শারীরিক লাঞ্ছনার ঘটনায় জড়িত থাকায় ১৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ তথ্য নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, গত ১৮ জানুয়ারি অনুষ্ঠিত সিন্ডিকেটের ৩০৪তম সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয় এবং মঙ্গলবার এ সংক্রান্ত একটি দাপ্তরিক আদেশ দেয়া হয়েছে। অফিস আদেশ থেকে জানা যায় যে, ... Read More »

বড়পুকুরিয়া দুর্নীতি: অভিযোগ গঠনের শুনানি ২৬ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক: বড়পুকুরিয়া দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত। বৃহস্পতিবার রাজধানীর বকশিবাজার আলিয়া মাদরাসা মাঠে অবস্থিত ঢাকার-২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এএইচএম রুহুল ইমরান এ দিন ধার্য করেন। এদিন আদালতে এ মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। আদালতে খালেদা জিয়ার পক্ষে আইনজীবী জিয়া উদ্দিন জিয়া ... Read More »

মেলায় উস্কানিমূলক বই পেলেই ব্যবস্থা: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক: ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, অমর একুশে বইমেলায় সাম্প্রদায়িক উস্কানি বা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে এমন বই পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে। তিনি বলেন, আমরা কোনো সাম্প্রদায়িক বই মেলায় রাখতে দেবো না। গোয়েন্দারা তাদের নজরদারি সার্বক্ষণিক করবে, এরকম কোনো বই পেলে সঙ্গে সঙ্গে ওই প্রকাশনার স্টল বন্ধ করে দেয়া হবে। বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলার ... Read More »

লক্ষ্মীপুরে নাজমুল হত্যায় ৪ আসামির যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়ায় প্রাইভেটকারচালক নাজমুল আহসান হত্যা মামলায় ৪ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাদের ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ শাহে নূর এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন সদর উপজেলার দত্তপাড়া গ্রামের জিল্লুর রহিমের ছেলে কামরুল হাসান রাব্বি, ... Read More »

সরকারি ক্ষমতা ব্যক্তিস্বার্থে ব্যবহার করলে ৭ বছর জেল

নিজস্ব প্রতিবেদক: ব্যক্তিস্বার্থে সরকারি ক্ষমতা ব্যবহার করলে সর্বোচ্চ সাত বছরের জেল বা ১০ লাখ টাকা জরিমানার বিধান রেখে কর্মকর্তা-কর্মচারীদের জন্য একটি আইন করছে সরকার। এজন্য দুর্নীতি দমন কমিশন (দুদক) এ সংক্রান্ত ‘স্বার্থ সংঘাত প্রতিরোধ ও ব্যবস্থাপনা আইন’- এর খসড়া প্রণয়ন করে তা মন্ত্রিপরিষদ বিভাগে পাঠিয়েছে। এখন বিভিন্ন মন্ত্রণালয় ও দফতরের মতামত নিয়ে খসড়াটি চূড়ান্ত করার কাজ করছে মন্ত্রিপরিষদ বিভাগ। দুদকের ... Read More »