মঙ্গলবার , ১৯ মার্চ ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জানুয়ারি ২, ২০১৯

মার্চে দলীয় প্রতীকে উপজেলা নির্বাচন হবে: ইসি সচিব

উপজেলা নির্বাচন হবে

  নিজস্ব প্রতিবেদক: নির্ধারিত সময়ে মধ্যে উপজেলা নির্বাচনের পরিকল্পনা করছে নির্বাচন কমিশন। সে হিসেবে আগামী মার্চে এই নির্বাচন সম্পন্ন করার পরিকল্পনা চলছে বলে জানিয়েছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। প্রথমবারের মত দলীয় প্রতীকে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি আজ বুধবার দুপুরে সাংবাদিকদের সাথে তার দফতরে আলাপকালে এই তথ্য জানান। তিনি বলেন, ফেব্রুয়ারি মাসে এসএসসি এবং এপ্রিলে এইচএসসি পরীক্ষা। ফলে উপজেলা নির্বাচনের ... Read More »

৪৮ ঘণ্টার মধ্যে নির্বাচনী পোস্টার সরাতে হবে: সাঈদ খোকন

নির্বাচনী পোস্টার

নিজস্ব প্রতিবেদক: আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকার সব নির্বাচনী পোস্টার, ব্যানার ও ফেস্টুন অপসারণের নির্দেশ দিয়েছেন মেয়র সাঈদ খোকন। বুধবার রাজধানীর পুরান ঢাকার সুরিটোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে নির্বাচনী পোস্টার অপসারণ কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এ নির্দেশ দেন। সাঈদ খোকন বলেন, সম্প্রতি উৎসবমুখর পরিবেশে সারা দেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে প্রার্থীরা পোস্টার-ফেস্টুন ও ... Read More »

নতুন সাংসদদের শপথ বৃহস্পতিবার

সাংসদদের শপথ

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যদের (এমপি) শপথ আগামীকাল বৃহস্পতিবার বেলা ১১টায় অনুষ্ঠিত হবে। তবে, বিএনপি জোটের সাংসদেরা শপথ না-ও নিতে পারেন বলে জানা গেছে। ইতিমধ্যে তারা ভোটের ফল প্রত্যাখ্যান করেছে। আজ বুধবার নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ এ কথা জানান। ইসি সচিব বলেন, নতুন নির্বাচিত সংসদ সদস্যদের শপথের প্রস্তুতি নিতে জাতীয় সংসদের স্পিকারকে চিঠি ... Read More »

তিন দিনের রিমান্ডে সাংবাদিক হেদায়েত

তিন দিনের রিমান্ডে সাংবাদিক হেদায়েত

খুলনা প্রতিনিধি: সাংবাদিক মো. হেদায়েত হোসেন মোল্যার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সাংবাদিক হেদায়েতের পরিবারের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। আজ বুধবার খুলনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট-৩ এ ৭ দিনের রিমান্ড আবেদন করেন বটিয়াঘাটার থানার ওসি (তদন্ত) ইব্রাহীম হোসেন সোহেল। পরে বিচারক নয়ন বিশ্বাস তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনে প্রকাশিত নির্বাচনের ফলাফল সংক্রান্ত একটি ... Read More »

শেখ হাসিনাকে সোনিয়া গান্ধীর অভিনন্দন

শেখ হাসিনাকে সোনিয়া গান্ধীর অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক: কাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় জয়লাভ করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন ভারতের কংগ্রেস পার্লামেন্টারি পার্টির চেয়ারপারসন সোনিয়া গান্ধী। আজ বুধবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ভারতের কংগ্রেস পার্লামেন্টারি পার্টির চেয়ারপারসন সোনিয়া গান্ধী বাংলাদেশের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ... Read More »

কেমন হবে নতুন সরকারের মন্ত্রিসভা

সরকারের মন্ত্রিসভা

নিজস্ব প্রতিবেদক: নির্বাচনে আওয়ামী লীগ জোটের অবিশ্বাস্য বিজয়ের পর এবার আলোচনায় নতুন মন্ত্রিসভা। নতুন মন্ত্রিসভায় পুরনোদের কে থাকছেন, কে বাদ পড়ছেন এবং নতুন করে কারা স্থান পাচ্ছেন তা নিয়ে নানা কৌতূহল রয়েছে ক্ষমতাসীনদের মধ্যে। বিশেষ করে অর্থ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্ব কে পাচ্ছেন তা নিয়ে গুঞ্জন আর আলোচনার অন্ত নেই। টানা তিনবারের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা শপথ নেয়ার পরপরই রাষ্ট্রপতির ... Read More »

ডিজিটাল আইনে ঢাকা ট্রিবিউনের সাংবাদিক গ্রেফতার

ডিজিটাল আইন

  খুলনা প্রতিনিধি: ইলেক্ট্রিক ডিভাইসে ভুল তথ্য প্রকাশের অভিযোগে অনলাইন নিউজপোর্টাল বাংলা ট্রিবিউন ও ইংরেজি দৈনিক ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন মোল্যাকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে পুলিশ তাকে আদালতের মাধ্যমে খুলনা জেলা কারাগারে প্রেরণ করে। দুপুর ২টার দিকে নগরীর পিকচার প্যালেস মোড় এলাকা থেকে জেলা গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে তাকে বটিয়াঘাটা থানায় সোপর্দ করা হয়। বিকেলে ... Read More »

ভোটে অনিয়মের তদন্ত চায় যুক্তরাষ্ট্র ও ইইউ

যুক্তরাষ্ট্র ও ইইউ

  ডেস্ক রিপোর্ট: ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বাংলাদেশে গণতন্ত্র, মানবাধিকার ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিতের প্রত্যাশা করছে। আর যুক্তরাষ্ট্র এবারের নির্বাচনে সব দলের অংশগ্রহণ ‘ইতিবাচক অগ্রগতি’ হিসেবে চিহ্নিত করলেও ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত ভোটে যেসব অনিয়মের অভিযোগ উঠেছে, তার ‘স্বচ্ছ’ তদন্ত চেয়েছে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সরকারের সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দিয়ে যুক্তরাষ্ট্র সব পক্ষকে নিয়ে বিরোধ ... Read More »

শীতকালীন ছুটি শেষে সুপ্রিম কোর্ট খুলছে আজ

ফিলিপাইনে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মাজেদা রফিকুননেসা হাইকোর্টে জামিন চেয়ে বিফল হয়েছেন

নিজস্ব প্রতিবেদক: ১৯ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি পর্যন্ত ১৪ দিনের শীতকালীন অবকাশ শেষে আজ বুধবার শুরু হচ্ছে সুপ্রিম কোর্টের উভয় বিভাগের নিয়মিত কার্যক্রম। তবে এ সময়ে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে বিভিন্ন বিচারিক বেঞ্চ গঠন করা হয়। এসব বেঞ্চে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদির শুনানি ইতোমধ্যে অনুষ্ঠিত হয়েছে। অবকাশকালীন বেঞ্চে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা ... Read More »

‘বন্দুকযুদ্ধে’ ফেনীতে দুই মাদক ব্যবসায়ী নিহত

‘বন্দুকযুদ্ধে’ ফেনীতে দুই মাদক ব্যবসায়ী নিহত

ফেনী প্রতিনিধি: ফেনীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত দুইজনের বাড়ি মাদারীপুর জেলায় বলে প্রাথমিকভাবে জানা গেছে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, ১৩ রাউন্ড গুলি ও ২৫০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের সিলোনিয়া এলাকায় এ ঘটনা ঘটে। র‌্যাব জানায়, ফেনী সদর উপজেলার ধর্মপুর সীমান্ত এলাকা থেকে বিপুল পরিমাণ ... Read More »