শনিবার , ১৯ জানুয়ারি ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জানুয়ারি ৭, ২০১৯

শপথ নিলেন মন্ত্রী প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা

শপথ নিলেন মন্ত্রী প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয়ের রেকর্ড গড়ার পর চমক লাগানো মন্ত্রিসভার মন্ত্রীরা শপথ নিলেন। এই মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী হিসেবে রয়েছেন শেখ হাসিনা। এ ছাড়া রয়েছেন মন্ত্রী ২৪ জন, প্রতিমন্ত্রী ১৯ জন ও উপমন্ত্রী ৩ জন। সোমবার বিকেল ৩টা ৪৬ মিনিটে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মন্ত্রীদের শপথবাক্য পাঠ করান। তার আগে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি ... Read More »

শপথ নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শপথ নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন। এ শপথের মধ্যে দিয়ে টানা তৃতীয়বার এবং চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হলেন শেখ হাসিনা। আজ সোমবার বিকেল সাড়ে ৩টার পরে রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গভবনে তাকে শপথ বাক্য পাঠ করান। শেখ হাসিনা বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনের দরবার হলে প্রবেশ করেন। এরপর রাষ্ট্রপতি আবদুল হামিদ বিকেল ৩টা ৩৩ মিনেটে ... Read More »

বঙ্গভবনে শপথ নিতে আসছেন মন্ত্রিসভার সদস্যরা

বঙ্গভবনে শপথ নিতে আসছেন মন্ত্রিসভার সদস্যরা

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদের মন্ত্রিপরিষদের সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানের জন্য পুরোপুরি প্রস্তুত রয়েছে বঙ্গভবন। দুপুরের পর থেকেই মন্ত্রিসভায় অন্তর্ভুক্তির জন্য ডাক পেয়েছেন এমন সংসদ সদস্য ও ব্যক্তিরা বঙ্গভবনে আসতে শুরু করেন। এখানের দরবার হলে আজ বিকেল সাড়ে ৩টায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের শপথ পাঠ করাবেন। শপথ অনুষ্ঠান পরিচালনা করবেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম। শপথ ... Read More »

চট্টগ্রামে চাঁদাবাজিকালে গণপিটুনীতে আ. লীগ নেতা নিহত

চট্টগ্রামে চাঁদাবাজিকালে গণপিটুনীতে আ. লীগ নেতা নিহত

  চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে চাঁদাবাজি করার সময় মহিউদ্দিন সোহেল (৩৫) নামে এক যুবককে পিটিয়ে হত্যা করেছে ব্যবসায়ীরা। সোহেল স্থানীয় আওয়ামী লীগ নেতা হিসেবে পরিচিত। আজ সোমবার বেলা ১১টায় নগরীর ডবলমুরিং থানাধীন পাহাড়তলী বাজারে এ ঘটনা ঘটে। চট্টগ্রাম মহানগর পুলিশের ডবলমুরিং থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মহিউদ্দিন সেলিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ডবলমুরিং থানার পাহাড়তলি ... Read More »

কুমিল্লায় খালেদা জিয়ার জামিন শুনানি পেছাল

খালেদা জিয়ার নাইকো দুর্নীতি মামলার শুনানি দুপুরে

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামের জগমহরপুরে নৈশকোচে পেট্রলবোমা মেরে আটজনকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানি ফের পিছিয়ে ১৬ জানুয়ারি ধার্য করা হয়েছে। আজ সোমবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হাবিবুর রহমান এই দিন ধার্য্য করেন। বিষয়টি নিশ্চিত করেছেন এই মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী এবং কুমিল্লা আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ... Read More »

খালেদা জিয়ার সাথে স্বজনদেরকে দেখা করতে দিচ্ছে না: রিজভী

খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: বিশাল লাল দেয়ালের মধ্যে রুদ্ধকপাট মুক্তিহীন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়াকে অন্তরীণ রেখে বাইরের দুনিয়া থেকেও সম্পূর্ণরুপে বিচ্ছিন্ন করার পাঁয়তারা চলছে বলে অভিযোগ করেছেন, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, প্রায় তিন সপ্তাহ অতিক্রান্ত হলেও  বেগম খালেদা জিয়ার সাথে তার নিকট আত্মীয়দের দেখা করতে দেয়া হচ্ছে না। লিখিত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, পৃথিবীর কোনো ... Read More »

সুশাসন প্রতিষ্ঠায় এবার কঠোর অবস্থান থাকবে: সেতুমন্ত্রী

সুশাসন প্রতিষ্ঠা

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘদিন ধরে যেসব এলাকায় মন্ত্রী ছিল না বা বঞ্চিত ছিল সে সব এলাকার প্রতিনিধিদের এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্রাধিকার দিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে অভিযান আরোও বেগবান হবে ও সুশাসন প্রতিষ্ঠায় সরকার কঠোর অবস্থানে থাকবে। আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। ... Read More »

দুর্ঘটনা এড়াতে চালু হচ্ছে ইন্টেলিজেন্ট ট্রাফিক সিস্টেম

দুর্ঘটনা এড়াতে চালু হচ্ছে ইন্টেলিজেন্ট ট্রাফিক সিস্টেম

নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকার ট্রাফিক ব্যবস্থা আধুনিকায়নের উদ্যোগ নেয়া হয়েছে। এ জন্য সড়কের সিগন্যালে পরীক্ষামূলকভাবে চালু করা হচ্ছে ইন্টেলিজেন্ট ট্রাফিক সিস্টেম (আইটিএস)। এতে বদলে যাবে সিগন্যালগুলোর ট্রাফিক ব্যবস্থা। নতুন এ পদ্ধতি চালু করতে কাজ করছে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ)। ডিটিসিএর এক কর্মকর্তা জানান, ইন্টেলিজেন্ট ট্রাফিক সিস্টেমে সিসি ক্যামেরা বা রাস্তায় বসানো গাড়ি শনাক্তকরণ যন্ত্রের মাধ্যমে গাড়ির সংখ্যা হিসাব করা ... Read More »

প্রথমবার এমপি হয়েই মন্ত্রি হলেন যারা

প্রথমবার এমপি হয়েই মন্ত্রি হলেন যারা

নিজস্ব প্রতিবেদক: হয়তো একেই বলে ভাগ্য। প্রথমবার নির্বাচনে নৌকার টিকিট নিয়ে সংসদ সদস্য পদে জয়লাভ করে মন্ত্রিসভায় স্থান পেয়েছেন সাতজন ভাগ্যবান। তারা হলেন, এ কে আবদুল মোমেন, শ ম রেজাউল করিম, মো: জাকির হোসেন, জাহিদ ফারুক, মো: মুরাদ হাসান, এ কে এম এনামুল হক শামীম, মহিবুল হাসান চৌধুরী নওফেল। সিলেট-১ আসন থেকে প্রথমবার জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে এ কে ... Read More »

ফেলানী হত্যার আট বছর আজ

ফেলানী হত্যার আট বছর আজ

নিজস্ব প্রতিবেদক: কুড়িগ্রাম সীমান্তে কিশোরী ফেলানী হত্যার আট বছর আজ। কিন্তু সুদীর্ঘ আট বছর পেরিয়ে গেলেও মেয়ে হত্যার ন্যায়বিচার পাননি বাবা নুরুল ইসলাম। ২০১১ সালের ৭ জানুয়ারি কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর সীমান্তে তাকে নির্মমভাবে খুন করা হয়। ভারতের ১৮১ ব্যাটালিয়নের চৌধুরীহাট ক্যাম্পের বিএসএফ জওয়ান অমিয় ঘোষের গুলিতে নিহত হয় ফেলানী। কাঁটাতারে ফেলানীর লাশ ঝুলে থাকার দৃশ্য দেশ-বিদেশের গণমাধ্যমে উঠে এলে ... Read More »