মঙ্গলবার , ২৫ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জানুয়ারি ১০, ২০১৯

পুলিশের গাড়ি পোড়ানো সেই যুবক গ্রেফতার

পুলিশের গাড়ি পোড়ানো সেই যুবক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: গত ১৪ নভেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষের সময় দিয়াশলাই দিয়ে পুলিশের গাড়ি পোড়ানোর ঘটনায় ওয়াসিম (২৮) নামে একজনকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশ। বুধবার রাতে পল্লবী থানা পুলিশ তাকে গ্রেফতার করে। ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান জানান, গণমাধ্যমে প্রকাশিত ছবিতে যাকে পুলিশের গাড়িতে আগুন দিতে দেখা গেছে গ্রেফতার ... Read More »

গাইবান্ধায় ঐক্যফ্রন্টসহ তিন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

গাইবান্ধায় ঐক্যফ্রন্টসহ তিন প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্লাপুর) আসনে মনোনয়ন পত্র প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন ঐক্যফ্রন্টের প্রার্থী ও গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি ময়নুল হাসান সাদিক। এছাড়া মনোনয়ন পত্র প্রত্যাহার করেছে ইসলামী আন্দোলনের হানিফ দেওয়ান ও বাসদের সাদেকুল ইসলাম। বৃহস্পতিবার দুপুরে গাইবান্ধা জেলা বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। সংবাদ সম্মেলনে এর আগে, জেলা বিএনপির কার্যালয়ে সাংবাদিক সম্মলন করে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর ঘোষণা ... Read More »

সাতক্ষীরায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যায় স্বামীর ফাঁসি

সাতক্ষীরায় স্ত্রীকে শ্বাসরোধে হত্যায় স্বামীর ফাঁসি

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরায় গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার দায়ে আবদুস সবুর মোল্লা (৫২) নামে এক স্বামীর ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত আবদুস সবুর মোল্লা কলারোয়া উপজেলার কুমারনাল গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সাতক্ষীরা জেলা ও দায়রা জজ সাদিকুল ইসলাম তালুকদার এ রায় ঘোষণা করেন। মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ২৪ আগস্ট কলহের জের ধরে আবদুস সবুর গলায় ওড়না পেঁচিয়ে ... Read More »

গত বছর বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার ৪৬৬ জন: আসক

গত বছর বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার ৪৬৬ জন: আসক

নিজস্ব প্রতিবেদক: ২০১৮ সালে সারাদেশে ৪৬৬ জন বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বলে জানিয়েছেন আইন ও সালিশকেন্দ্র (আসক)। বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ‘বালাদেশের মানবাধিকার পরিস্থিতি ২০১৮: আসকের পর্যবেক্ষণ’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, বিগত বছরগুলোর মতো ২০১৮ সালের সার্বিক মানবাধিকার পরিস্থিতি ছিল উদ্বেগজনক। বছরজুড়ে ক্রসফাযারে নিহত হয়েছে ৪৬৬ জন। এরমধ্যে মে থেকে ডিসেম্বর ... Read More »

ডাকসুর গঠনতন্ত্র সংশোধনে বৈঠকে বসেছে কমিটি

ডাকসু নির্বাচন

ঢাবি প্রতিনিধি: ঢাকা বিশ্ব বিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল ছাত্র সংসদ নিবার্চনের পূর্বে ডাকসুর গঠনতন্ত্র সংশোধন ও যুগোপযোগী করার লক্ষ্যে ক্যাম্পাসের ক্রিয়াশীল ছাত্র সংগঠনগুলোর সঙ্গে বৈঠকে বসেছে গঠনতন্ত্র সংশোধন কমিটি। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সেমিনার কক্ষে এ মতবিনিময় সভা শুরু হয়েছে। সভায় কমিটির আহবায়ক অধ্যাপক ড. মিজানুর রহমানের নেতৃত্ব অন্যান্য সদস্যদের ... Read More »

খালেদা জিয়াকে আদালতে হাজির করতে ওয়ারেন্ট জারি

খালেদা জিয়াকে আদালতে হাজির করতে ওয়ারেন্ট জারি

নিজস্ব প্রতিবেদক: গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করার জন্য প্রোডাকশন ওয়ারেন্ট জারি করেছে আদালত। বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলদার এ ওয়ারেন্ট জারি করেন। আজ দিন ধার্য ছিল এ মামলার অভিযোগ গঠনের। তবে আদালতে খালেদা জিয়ার আইনীবীরা সময়ের আবেদন করেন, অপরদিকে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল এই আবেদনের বিরোধীতা করে ... Read More »

ব্যাংকের রিজার্ভ চুরি: আরসিবিসির সাবেক ব্যবস্থাপকের কারাদণ্ড

ব্যাংকের রিজার্ভ চুরি: আরসিবিসির সাবেক ব্যবস্থাপকের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় সংশ্লিষ্ট অর্থপাচারে দোষী সাব্যস্ত হয়েছেন ফিলিপিন্সের আরসিবিসি ব্যাংকের ব্যাবস্থাপক ম্যাইয়া সান্তোস ডিগুইটো। মাইয়া দেগুইতোকে আদালত ৩২ থেকে ৫৬ বছরের কারাদণ্ড দিয়েছে। বৃহস্পতিবার দেশটির অর্থনৈতিক কেন্দ্র মেকাটি শহরের একটি আদালত অর্থ পাচারের আটটি অভিযোগে এ রায় দিয়েছে। ফিলিপিন্সের ঋণদাতা ব্যাংক রিজাল কমার্সিয়াল ব্যাংকের একটি শাখার সাবেক ব্যবস্থাপক ডিগুইটো অর্থ পাচারের আটটি অভিযোগে মেকাটি আঞ্চলিক ... Read More »

‘বন্দুকযুদ্ধে’ টেকনাফে দুই মাদক ব্যবসায়ী নিহত

‘বন্দুকযুদ্ধে’ টেকনাফে দুই মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহতরা হলেন, সাবরাং ইউনিয়নের কচুবনিয়ার ইমাম শরীফের ছেলে আব্দুর রশিদ ডাইল্যা (৪৭) ও একই ইউনিয়নের কাটাবনিয়ার আব্দুর রহমানের ছেলে আবুল কালাম (৩৩)। বৃহস্পতিবার ভোরে সাবরাং ইউনিয়নের হাড়িয়াখালী খুরের মুখ এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছেন টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ। ঘটনাস্থল থেকে ৫টি দেশীয় বন্দুক, ... Read More »

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। দিবসটিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক বাণী দিয়েছেন। এই উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার সকালে সাড়ে সাতটার দিকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। এসময় তার সঙ্গে ছিলেন তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, মতিয়া চৌধুরীসহ আওয়ামী লীগের সিনিয়র নেতারা এবং দলের ... Read More »

জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

জাতির জনক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ

নিজস্ব প্রতিবেদক: আজ ঐ‌তিহা‌সিক ১০ জানুয়ারি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৭২ সালের এই দি‌নে পাকিস্তান থেকে মুক্তি পেয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। তিনি পাকিস্তান থেকে লন্ডন যান। তারপর দিল্লি হয়ে ঢাকা ফেরেন। দিবসটি পালন উপলক্ষে আওয়ামী লীগ ও দলের বিভিন্ন সহযোগী সংগঠনসহ বিভিন্ন দল ও সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহণ ... Read More »