মঙ্গলবার , ১৯ মার্চ ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: জানুয়ারি ১২, ২০১৯

গুরমিত রাম রহিমের বিরুদ্ধে হত্যার অভিযোগ গঠন

গুরমিত রাম রহিমের বিরুদ্ধে হত্যার অভিযোগ গঠন

আন্তর্জাতিক ডেস্ক: ধর্ষণের অভিযোগে জেলে থাকা ভারতের স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিমকে সাংবাদিক হত্যার দায়ে অভিযুক্ত করা হয়েছে। এ অভিযোগে তার বিরুদ্ধে শাস্তি ঘোষণার কথা রয়েছে আগামী ১৭ জানুয়ারি। এর আগে দু’জন নারী অনুসারীকে ধর্ষণের অভিযোগে তাকে ২০ বছরের জেল দেয়া হয়েছে ২০১৭ সালে। ডেরা সাচ সাউদা সেক্টরের এই ধর্মগুরু সেই থেকে জেলে আছেন। খবর অনলাইন বিবিসি। উত্তর পশ্চিমাঞ্চলীয় সিরসা ... Read More »

অভিনেত্রী অহনাকে হেনস্তাকারী ট্রাক চালক ও হেলপার গ্রেফতার

অভিনেত্রী অহনাকে হেনস্তাকারী ট্রাক চালক ও হেলপার গ্রেফতার

বিনোদন প্রতিবেদক: যে ট্রাকচালক ও হেলপারের নির্মমতায় গুরুতর আহত হয়েছিলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী অহনা, সেই ট্রাকচালক সুমন ও হেলপার রুমনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গত বুধবার দিবাগত গভীর রাতে খালাতো বোনকে নিয়ে প্রাইভেট কারে করে উত্তরার নিজ বাসায় ফিরছিলেন অহনা। পথিমধ্যে উত্তরার কাবাব ফ্যাক্টরি থেকে কিছুটা সামনে ৭ নম্বর সেক্টরের পুর্ব মাথায় এলে একটি বেপরোয়া গতির পাথরবোঝাই ট্রাক ... Read More »

নাটোরে স্বামীর পুরুষাঙ্গ কেটে হত্যা, স্ত্রী আটক

নাটোরে স্বামীর পুরুষাঙ্গ কেটে হত্যা, স্ত্রী আটক

নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে দাম্পত্য কলহের জেরে স্ত্রী তার স্বামীর পুরুষাঙ্গ কেটে ফেলেছে। এতে ঘটনাস্থলেই স্বামী কাবিল হোসেনের মৃত্যু হয়। এ অভিযোগে পুলিশ নিহতের স্ত্রী রুমি খাতুনকে আটক করেছে পুলিশ। নিহত কাবিল বিশ্বাস পাবনা জেলার চাটমোহর উপজেলার ধানকুড়িয়া গ্রামের নরশেদ আলী বিশ্বাসের ছেলে। রুমি খাতুন গুরুদাসপুর উপজেলার মশিন্দা মাঝপাড়া গ্রামের মকছেদ আলীর মেয়ে। আজ ভোরে উপজেলার মশিন্দা মাছপাড়া গ্রামে এই ... Read More »

প্রথম অধিবেশনে যোগ দেবেন সংরক্ষিত নারী এমপিরা

একাদশ সংসদের প্রথম অধিবেশন ৩০ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশনেই যোগ দিতে পারেন সংরক্ষিত নারী আসনের এমপিরা। আগামী ৩০ জানুয়ারি বছরের প্রথম অধিবেশন হওয়ায় এ অধিবেশন দীর্ঘদিন চলবে। চলতি সপ্তাহেই এ নির্বাচনের তফসিলও ঘোষণা হতে পারে। নির্বাচন কমিশন (ইসি) সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্র জানায়, সংসদে সংরক্ষিত নারী আসনের ৫০টি মধ্যে সংসদের সরাসরি নির্বাচনে প্রাপ্ত আসন অনুপাতে এবার আওয়ামী লীগ ৪৩টি, জাতীয় ... Read More »

শ্রমিক আন্দোলনে উস্কানি আছে কি-না খতিয়ে দেখা হচ্ছে

শ্রমিক আন্দোলনে উস্কানি আছে কি-না খতিয়ে দেখা হচ্ছে

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, শ্রমিকদের আন্দোলনে কেউ উস্কানি দিয়ে নাশকতা সৃষ্টির চেষ্টা করছে কি-না সেটা খতিয়ে দেখতে গোয়েন্দা সংস্থাকে নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেন, পোশাকশ্রমিকদের আন্দোলনের নামে কেউ যদি ব্যক্তি স্বার্থ বা গোষ্ঠীগত স্বার্থ হাসিলের চেষ্টা করে তাদের আইনের আওতায় আনা হবে। শনিবার দুপুরে রাজধানীর মিরপুরে পিছিয়ে পড়া তৃতীয় লিঙ্গের মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের এসব কথা জানান ... Read More »

নির্বাচন নিয়ে দেশে-বিদেশে কোনো বিতর্ক নেই: সেতুমন্ত্রী

নির্বাচন নিয়ে দেশে-বিদেশে কোনো বিতর্ক নেই: সেতুমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির অভিযোগ ধোপে টিকবে না। কারণ, সরকার গঠনের আগেই শেখ হাসিনা বিশ্ব নেতাদের আন্তর্জাতিকভাবে অভিনন্দন পেয়েছেন। এছাড়া নির্বাচন নিয়ে দেশে-বিদেশে কোনো বিতর্কও নেই। শনিবার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বিআরটিএর মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। আগামী অক্টোবরেই আওয়ামী লীগের ... Read More »

বৈশ্বিক সন্ত্রাসবাদ সূচকে বাংলাদেশের উন্নতি

বৈশ্বিক সন্ত্রাসবাদ সূচকে বাংলাদেশের উন্নতি

আন্তর্জাতিক ডেস্ক: ২০১৮ সালের বৈশ্বিক সন্ত্রাসবাদ সূচকে বিশ্বের ১৬৩টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ২৫তম। এর আগের বছর এ সূচকে বাংলাদেশের অবস্থান ছিল ২১তম। অর্থাৎ বৈশ্বিক সন্ত্রাসবাদ সূচকে এবার বাংলাদেশের চার ধাপ উন্নতি হয়েছে। অস্ট্রেলিয়াভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান ইনস্টিটিউট ফর ইকনোমিক অ্যান্ড পিসের- আইইপি একটি গবেষণার প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। গত চার বছর ধরে এ সূচক প্রকাশ করে আসছে সংস্থাটি। প্রকাশিত ... Read More »

টেকনাফে ২ রোহিঙ্গা যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

টেকনাফে ২ রোহিঙ্গা যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

কক্সবাজার প্রতিবেদক: কক্সবাজারের টেকনাফ উপজেলায় দুই রোহিঙ্গা যুবকের গুলিবিদ্ধ মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। তবে তাদের নাম জানা যায়নি। নিহত দুজনের শরীরে গুলির চিহ্ন রয়েছে। ঘটনাস্থলে ৫০ হাজার পিস ইয়াবাও পাওয়া গেছে। শনিবার সকালে উপজেলার হ্নীলা এলাকার মাঈন উদ্দিন কলেজের পাশ থেকে নিহতদের মৃতদেহ উদ্ধার করা হয়। নিহত দুজনই রোহিঙ্গা যুবক। টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, সকালে হ্নীলা মাঈন ... Read More »

শ্রমিকদের সড়ক অবরোধে গাজীপুরে ২০ কারখানা ছুটি, পুলিশের লাঠিচার্জ

শ্রমিকদের সড়ক অবরোধ

প্রতিবেদক: নতুন বেতন কাঠামো বাস্তবায়ন দাবিতে আজ শনিবারও সড়ক অবরোধ করেছে গার্মেন্টস শ্রমিকরা। সকাল থেকে ঢাকা রাজধানীর বিভিন্ন এলাকায় এবং আশুলিয়া ও গাজিপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তারা অবস্থান নিয়ে একটি মোটরসাইকেল ও একটি প্রাইভেট কার ভাঙচুর করেছে। পরিস্থিতি সামলাতে আশুলিয়া এলাকায় শ্রমিকদের ওপর লাঠিচার্জ ও জলকামান নিক্ষেপ করেছে পুলিশ। এছাড়া গাজিপুরে ২০টি কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে। জানা গেছে, মিরপুর-১৪তে সকাল ... Read More »