সোমবার , ২২ এপ্রিল ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: ফেব্রুয়ারি ৪, ২০১৯

নারীদের আইনী অধিকারের প্রত্যয়ই প্রিয়তা ইফতেখারকে জিতিয়ে দিল -মিস কালচার ওয়ার্ল্ড ওয়াইড মুকুট” ‘বিজয়ের দিনে এমন একটি অর্জনে আমি খুব আনন্দিত। বিশ্বের বুকে লাল-সবুজের পতাকা ওড়ানোর তৃপ্তিটা বলে শেষ করা যাবে না। পুরো প্রতিযোগিতায় আমি বাংলাদেশ ও বাংলাদেশের সংস্কৃতি তুলে ধরেছি। কেননা আমার মূল লক্ষ্যই ছিল সবার মাঝে বাংলাদেশকে তুলে ধরা।’- ‘মিস কালচার ওয়ার্ল্ড ওয়াইড-২০১৮’ মুকুট জিতে এসে এভাবে নিজের ... Read More »

বাদীকে আদালতে মারধর করলো দুই আসামি !

২০১৭ সালের একটি মামলার হাজিরা দিতে এসে আসামিদের হাতে মারধরের শিকার হলেন বাদী মো. ইলিয়াস। পরে আসামিদের উৎসুক জনতা আটক করে পুলিশের হাতে সোপর্দ করেন। বুধবার (৩০ জানুয়ারি) দুপুর দেড়টায় চট্টগ্রাম আইনজীবী এনেক্স ভবনের সামনে এ ঘটনা ঘটে। আদালতে হাজিরা দিতে আসা আসামিরা হলো মো. আলমগীর (৪০) এবং আনোয়ার (৩৮)। তাদের বাড়ি ভূজপুর থানায়। মারধরের শিকার বাদী মো. ইলিয়াস একই থানার ... Read More »

সততা স্টোর উদ্বোধন হল গাজীপুর উচ্চবিদ্যালয়ে

শিক্ষার্র্থীদের তমুল উৎসাহের মধ্য দিয়ে সততা স্টোর উদ্বোধন হল গাজীপুর উচ্চবিদ্যালয়ে । শিক্ষার্থীদের মধ্যে সততার শিক্ষা প্রসারের লক্ষে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে প্রতিটি বিদ্যালয়ে সততা সংঘ ও সততা স্টোর প্রতিষ্ঠার নিমিত্তে গাজীপুর উচ্চ বিদ্যালয়ে আজ অনুষ্ঠিত হল এ ভিন্নধর্মী একটি সৎ উদ্যোগ । অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক এস এম সাহিদুর রহমান এবং সভাপতিত্ব করেন ... Read More »

জাহালমের ঘটনায় তদন্ত কমিটি হয়েছে: দুদক চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: বিনা দোষে জাহালমের তিন বছর কারাভোগের ঘটনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) একটি তদন্ত কমিটি গঠন করেছে। জেলা জজ পদমর্যাদার দুদকের একজন পরিচালককে প্রধান করে একটি তদন্ত কমিটি করা হয়েছে। জাহালমের ঘটনায় দুদকের তদন্তকারী কর্মকর্তাদের যদি কোনো গাফিলতি থেকে থাকে, তাহলে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান দুদক চেয়ারম্যান। সোমবার এ কথা জানান দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। দুদকের ভুলে তিন ... Read More »

নাইকো দুর্নীতি মামলার পরবর্তী শুনানি ১২ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক: নাইকো দুর্নীতি মামলায় অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে আসামিদের করা আবেদনের উপর শুনানি মুলতবী করে আগামী ১২ ফেব্রুয়ারি নতুন তারিখ নির্ধারণ করেছেন আদালত। সোমবার রাজধানীর নাজিমুদ্দিন রোডে পুরোনো ঢাকা কেন্দ্রীয় করাগারে স্থাপিত বিশেষ জজ আদালতে শুনানি শেষে এই নতুন তারিখ নির্ধারণ করেছেন আদালত। ঢাকার বিশেষ আদালত-৯-এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা নাইকো মামলায় ... Read More »

কুষ্টিয়ায় দু’জনের মৃত্যুর ঘটনায় ফার্মেসি মালিক আটক

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুরে ইউনানি ওষুধ সেবনে শিশুসহ দুইজনের মৃত্যুর ঘটনায় স্থানীয় পল্লী চিকিৎসক ফার্মেসি মালিক রাজিবকে আটক করেছে পুলিশ। সোমবার সকাল ১০টার দিকে তাকে আটক করা হয়। মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম রাজিবকে আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, যে ফার্মেসি থেকে নবাব ইউনানি সিরাপ কিনেছিলেন সেই ফার্মেসির মালিক রাজিবকে আটক করা হয়েছে। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন নবাব ... Read More »

তিন দিনের রিমান্ডে ডা. আকাশের স্ত্রী মিতু

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশকে আত্মহত্যার প্ররোচনা দেয়ার অভিযোগে গ্রেফতারকৃত তার স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুকে তিন দিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন আদালত। সোমবার চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম আদালত শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে, মিতুকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিন হেফাজতে নিতে গত শনিবার আদালতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা পাঁচলাইশ থানার এসআই আবদুল কাদের। গত ৩১ ... Read More »

চাঁপাইনবাবগঞ্জে স্ত্রীকে হত্যায় স্বামীর ফাঁসি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে সাবেক স্ত্রীকে হত্যার দায়ে সুমন আলী (২৮) নামে একজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা অর্থদন্ড দেয়া হয়। দন্ডপ্রাপ্ত সুমন হচ্ছেন জেলার শিবগঞ্জ উপজেলার চৈতন্যপুর-মিয়াপাড়ার আমির হোসেনের ছেলে। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ শওকত আলী আসামির উপস্থিতিতে এ রায় দেন। তবে রায় ঘোষণার সময় আসামির ভেতর কোন অপরাধবোধ লক্ষ্য করা ... Read More »

প্রতিশোধ নিতেই শিশু হালিমাকে হত্যা করেন চাচা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ছোট্ট শিশু হালিমার মা খাদিজা বেগম কুপ্রস্তাবে রাজি না হওয়ায় তারই বখাটে দেবর হেলাল মিয়া প্রতিশোধ নিতে পূর্বপরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করেন আপন ভাতিজি হালিমা খাতুনকে। সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এ ঘটনার বিবরণ দেন অতিরিক্ত পুলিশ সুপার (সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) মুহাম্মদ আলমগীর হোসেন। এ সময় তার সঙ্গে অতিরিক্ত পুলিশ সুপার (সদর ... Read More »

জঙ্গিবাদ দমনে এখন বাংলাদেশ বিশ্ব রোলমডেল: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের আন্তর্জাতিক, আঞ্চলিক ও স্থানীয় চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ পুলিশের দক্ষতা আন্তর্জাতিক অঙ্গনে ব্যাপক প্রশংসিত হয়েছে। জঙ্গিবাদ দমনে বাংলাদেশ বিশ্বে ‘রোলমডেল’ হিসেবে স্বীকৃতি পেয়েছে। সোমবার রাজারবাগ পুলিশ লাইন্সে ‘পুলিশ সপ্তাহ-২০১৯’ উদ্বোধন শেষে এ আহবান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, কোনো নিরীহ মানুষ যেন হয়রানি ও নির্যাতনের শিকার না হয়, সে জন্য পুলিশ বাহিনীর প্রতি ... Read More »