শনিবার , ১৬ ফেব্রুয়ারি ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: ফেব্রুয়ারি ৭, ২০১৯

খোকসার তরুন রাজনীতিক সৈয়দ আলী আহসান ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন কিনলেন

  ষ্টাফ রিপোর্টার:  রাজনৈতিক জীবনে দীর্ঘ পথ পাড়ি দিয়ে প্রথমবারের মত জন প্রতিনিধিত্ব করার প্রয়াসে  খোকসা উপজেলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন কিনেছেন তরুণ প্রার্থী সৈয়দ আলী আহসান। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সাধারণ মানুষের পক্ষে কথা বলতে ভাইস চেয়ারম্যান পদে লড়বেন তরুণ এই প্রার্থী সৈয়দ আলী আহসান। (বিএ,অনার্স। এম,এ) বাংলা সাহিত্য।   খোকসা উপজেলার সার্বিক উন্নয়ন ও সাধারণ মানুষের পক্ষে ... Read More »

খালেদা জিয়াসহ সব আসামিকে শাস্তির আওতায় আনা সম্ভব

নিজস্ব প্রতিবেদক: গ্যাটকো দুর্নীতি মামলার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি শেষ করেছেন রাষ্ট্রপক্ষ। বৃহস্পতিবার পুরান ঢাকার আলিয়া মাদরাসা মাঠে অবস্থিত ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি মোশারফ হোসেন কাজল অভিযোগ গঠন শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, খালেদা জিয়াসহ মামলার সব আসামি গ্যাটককোকে অবৈভাবে কাজ পাইয়ে দেয়ার জন্য অর্থ আত্মসাত করেছেন। এতে রাষ্ট্রের ... Read More »

রাঘববোয়ালদের ছেড়ে শিক্ষকদের নিয়ে ব্যস্ত কেন দুদক: হাইকোর্ট

গ্যাসের দাম বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যকলাপে ক্ষোভ প্রকাশ করে হাইকোর্ট বলেছেন, ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লুট হচ্ছে আর শিক্ষকদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে দুদক। বৃহস্পতিবার কোচিং সেন্টার নিয়ে শুনানিকালে বিচারপতি শেখ হাসান আরিফ ও রাজিক আল জলিলের বেঞ্চ এ কথা বলেন। আদালত বলেন, দুর্নীতির সঙ্গে জড়িত বড় বড় রাঘববোয়ালদের ধরে এনে ছেড়ে দিয়ে স্কুলশিক্ষকদের নিয়ে ব্যস্ত হয়ে পড়েছে ... Read More »

আদালতে হাজির হয়েছেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য পুরান ঢাকার আলিয়া মাদরাসা মাঠে অবস্থিত ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতে হাজির করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টা ৩৫ মিনিটে সাবেক কেন্দ্রীয় কারাগার থেকে আলিয়া মাদরাসা মাঠ আদালতে তাকে হাজির করা হয়। এর আগে গত ২৪ জানুয়ারি খালেদা জিয়াকে হাজিরা দেয়ার জন্য ... Read More »

দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনী অত্যান্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্র ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে সামরিক বাহিনীকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। এসময় তিনি সততার সঙ্গে দায়িত্ব পালনে সামরিক বাহিনীর গ্রাজুয়েটদের প্রতি আহবান জানান। বৃহস্পতিবার সকালে মিরপুর সেনানিবাসে সামরিক বাহিনী কমান্ড অ্যান্ড ডিফেন্স কলেজে কোর্স সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে দেশি-বিদেশি কর্মকর্তাদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই আহবান জানান। প্রধানমন্ত্রী ... Read More »

মৌলভীবাজারের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী জিতু আটক

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শীর্ষ মাদক ব্যবসায়ী মুজিবুর রহমান জিতুকে (২৬) ১২০ পিস ইয়াবাসহ আটক করেছে পুলিশ। বুধবার সন্ধ্যায় শহরের বেরীরচর এলাকা থেকে তাকে আটক করা হয়। জিতু মৌলভীবাজার পৌর এলাকার বেরিরচর এলাকার ফরকিত মিয়ার ছেলে। তিনি মৌলভীবাজারের শীর্ষ ইয়াবা ব্যবসায়ী হিসেবে পরিচিত। তার বিরুদ্ধে মৌলভীবাজার মডেল থানায় ১২টিরও বেশি মাদক মামলা রয়েছে। মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহম্মদ ... Read More »

গ্যাটকোর মামলায় আজ খালেদা জিয়ার হাজিরা

নিজস্ব প্রতিবেদক: গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে হাজিরা দেবেন। মামলাটি পুরান ঢাকার বকশীবাজারের বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজারের আদালতে বিচারাধীন। বৃহস্পতিবার সকালে তাকে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদ্রাসার অস্থায়ী বিশেষ জজ আদালতে নেয়া হতে পারে। এর আগে ২৪ জানুয়ারি খালেদা জিয়াকে কারাগার থেকে হুইলচেয়ারে আদালতে হাজির করা হয়। ওই দিন খালেদা জিয়া আদালতে বসা নিয়ে ... Read More »

নাশকতার মামলায় ফখরুলসহ ১৪ নেতার আদেশ পেছাল

নিজস্ব প্রতিবেদক: নাশকতার অভিযোগে রাজধানীর হাতিরঝিল ও খিলগাঁও থানায় করা দুই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৪ শীর্ষ নেতাকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিতের বিষয়ে আদেশের জন্য নতুন দিন ধার্য করেছে আদালত। আদেশের পরবর্তি তারিখ আগামী ২৪ ফেব্রুয়ারি। বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের আপিল বিভাগের বিচারপতির বেঞ্চ আদেশের জন্য এ দিন ধার্য করেছেন। আদালতে রাষ্ট্রপক্ষে ... Read More »

ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলার আরও ১৩ বছরের সাজা

আন্তর্জাতিক ডেস্ক: একটি কোম্পানিকে কাজ পাইয়ে দেয়ার জন্য ব্যাপকহারে দুর্নীতি করেছিলেন বলে অভিযুক্ত হওয়ায় ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা ডা সিলভাকে আরও ১২ বছর ১১ মাসের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। তবে গুয়ারুজা শহরের উপকূলে বীচের কাছে সম্পদ সংক্রান্ত মামলায় ইতোমধ্যেই ১২ বছরের কারাদণ্ড ভোগ করছেন সাবেক এই প্রেসিডেন্ট। নতুন করে লুলাকে যে দণ্ডাদেশ দেয়া হয়েছে সে বিষয়ে তিনি ... Read More »

দিনাজপুরে প্রধানমন্ত্রীর দপ্তরের ভুয়া পরিচালক আটক

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে প্রধানমন্ত্রীর দপ্তরের ভুয়া পরিচালক হিসাবে নিজেকে পরিচয় প্রদান করার অভিযোগে ড. মোস্তাফা কামাল ফারুক নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে প্রতারণা মামলা দায়ের করে কোতয়ালী থানার পুলিশের নিকট সোর্পদ করা হয়েছে। বুধবার সন্ধ্যায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জয়নাল আবেদিন প্রেস ব্রিফিং এর মাধ্যমে সংবাদ কর্মীদেরকে তথ্য নিশ্চিত করেছেন। অতিরিক্তি জেলা প্রশাসক (রাজস্ব) জয়নাল ... Read More »