শনিবার , ১৬ ফেব্রুয়ারি ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: ফেব্রুয়ারি ১০, ২০১৯

কিশোরীকে ধর্ষণের পর হত্যায় চট্টগ্রামে ১জনের ফাঁসি

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মেখল গ্রামে এক কিশোরীকে তুলে নিয়ে ধর্ষণ ও হত্যার দায়ে এক আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে অর্থদণ্ডও দেয়া হয়েছে। আসামির নাম আমির হোসেন (৩৫)। রবিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোতাহের আলী এই দণ্ড দেন। আদালত সূত্র জানায়, ২০০৫ সালের ১৬ মে হাটহাজারী উপজেলার মেখল গ্রামে ফুফু বাড়িতে ... Read More »

ব্রাজিলে পুলিশের অভিযানে ১৩ মাদক ব্যবসায়ী নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ব্রাজিলের রিও দে জেনেইরোর সান্তা তেরেসা এলাকার একটি বস্তিতে পুলিশের মাদক বিরোধী অভিযানে ১৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো বেশ কয়েকজন। নিহতরা সবাই মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে দেশটির পুলিশ। শুক্রবারের এই বন্দুক যুদ্ধে বিষয়টি নিশ্চিত করে শহরের পুলিশের মুখপাত্র কর্নেল মাওরো ফ্লাইস বলেছেন, ‘ঘটনার দিন দিবাগত রাতে সন্দেহভাজনরা লুকিয়ে আছেন গোপন সংবাদের ভিত্তিতে এমন একটি এলাকায় ... Read More »

উপজেলা নির্বাচনে আ. লীগের আরোও ১২২ প্রার্থীর নাম ঘোষণা (তালিকাসহ)

নিজস্ব প্রতিবেদক: উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান পদে দ্বিতীয় ধাপে আওয়ামী লীগের ১২২ প্রার্থীর নাম ঘোষণা করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় ওবায়দুল কাদের বলেন, এটি তালিকা প্রকাশের দ্বিতীয় ধাপ। ১৯ সদস্যের মনোনয়ন বোর্ড এই তালিকা চূড়ান্ত করেছে। রবিবার বেলা সাড়ে ১১টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে দ্বিতীয় দফা প্রার্থী তালিকা প্রকাশ করা ... Read More »

রাশিয়ায় শ্বেত ভাল্লুকের উৎপাতে জরুরি অবস্থা জারি

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার একটি প্রত্যন্ত রাজ্যে শ্বেত ভাল্লুকের আক্রমণের কারণে জরুরি অবস্থা জারি করা হয়েছে। বিবিসির খবরে বলা হয়েছে, নোভায়া যেমালয়া দ্বীপের ওই এলাকায় বিগত কয়েক দিন ধরে অসংখ্য শ্বেত ভাল্লুক স্থানীয়দের ওপর আক্রমণ চালিয়ে আসছে। শুধু তাই নয় আবাসিক এবং সরকারি ভবনে এসে বসতি গেড়েছে এসব ভাল্লুক। স্থানীয়রা জানায়, বেলুশা গুবায়র মূল বসতি সেখানে ৫২টি ভাল্লুক প্রতিনিয়ত গিয়ে উৎপাত ... Read More »

খুলনায় পুলিশি অভিযানে মাদকদ্রব্যসহ আটক ৭৫

খুলনা প্রতিনিধি: খুলনায় শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত জেলা ও মেট্রোপলিটন পুলিশের বিশেষ অভিযানে মাদকবিক্রেতাসহ ৭৫ জনকে গ্রেফতার করা হয়েছে। খুলনা জেলা ৯ থানা ও মহানগরীর ৮ থানা এলাকা থেকে অভিযানে তাদের গ্রেফতার করা হয়। পুলিশের পক্ষ থেকে জানানো হয়, খুলনা জেলা পুলিশের নিয়মিত অভিযানে গত ২৪ ঘণ্টায় পাঁচজন মাদকবিক্রেতাসহ মোট ৪৪ জন আসামিকে গ্রেফতার করে আদালতে ... Read More »

গাজীপুরে অস্ত্রসহ ৭ ডাকাত গ্রেফতার

গাজীপুর প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে ডাকাত দলের ৭ সদস্যকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। শনিবার গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার তার কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন। গ্রেফতারকৃতরা হলো- মাদারীপুর জেলার শিবচর থানার কান্দিগ্রামের মৃত জুলু হাওলাদারের ছেলে সুরুজ হাওলাদার (৩৮), একই থানার দামুকাচোদ্দারের কান্দি গ্রামের মো. ইউসুফ চৌকিদারের পুত্র মোশাররফ হোসেন ওরফে মিলন চৌকিদার (৪০), একই জেলার কালকিনি থানার মিনাজদী ... Read More »

ডিএনসিসির মেয়র প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র পদে উপনির্বাচনে পাঁচ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত আতিকুল ইসলাম (নৌকা), জাতীয় পার্টির শাফিন আহমেদ (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. আনিসুর রহমান দেওয়ান (আম), প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির (পিডিপি) শাহীন খান (বাঘ) এবং স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুর রহিম (টেবিল ঘড়ি) প্রতীক পেয়েছেন। রবিবার সকালে নির্বাচনে কমিশনের তাদের প্রতীক বরাদ্দ ... Read More »

নির্বাচনী ট্রাইব্যুনালে ১৫ ফেব্রুয়ারির মধ্যে মামলা করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক: আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা করার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলীয় প্রার্থীদের চূড়ান্ত নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পাবনা-৪ আসনের ধানের শীষের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। শনিবার সন্ধ্যায় নয়াপল্টনে দলের প্রার্থীদের সঙ্গে স্কাইপিতে বৈঠক করেন তারেক রহমান। বৈঠক শেষে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব গণমাধ্যমকে বলেন, নির্বাচনী ট্রাইব্যুনালে মামলার বিষয়ে আমাদের ... Read More »

পশ্চিমবঙ্গের তৃণমূল বিধায়ককে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণগঞ্জের তৃণমূল কংগ্রেস দলের বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে (৩৮) গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার রাতে নিজের বিধানসভা কেন্দ্র কৃষ্ণগঞ্জের মাজদিয়া ফুলবাড়ি এলাকায় জনসমক্ষে দুর্বৃত্তরা তাকে গুলি করে পালিয়ে যায়। দেশটিতে লোকসভা নির্বাচনের এ ধরনের হত্যাকাণ্ডে আতঙ্ক ছড়িয়ে পড়েছে নদীয়া জেলায়। ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, সরস্বতী পূজা উপলক্ষে শনিবার সন্ধ্যায় এক অনুষ্ঠানে যোগ দিতে ... Read More »