বৃহস্পতিবার , ১১ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মার্চ ৪, ২০১৯

জুনিয়র আইনজীবীদের বেহাল অবস্থা, দেখার কি কেউ নেই!!

আমরা lawyer রা কেনো পিছিয়ে গেলাম, তরুণ lawyer রা এ দেশ কে একসময় শাসন করেছেন, ড. কামাল যখন সংবিধান রচনা করেছেন তখন তার বয়স কত ছিলো, তিনি যখন প্রথম মন্ত্রী হন তখন তার বয়স কত ছিলো, আজ থেকে ৪০ বছর আগের কথা। ব্যারিস্টার আমিরুল ইসলাম ছিলেন সংবিধান প্রণেতা, স্বাধীনতা ঘোষনা পত্রের রচায়িতা, তখন তার বয়স কত ছিলো, সেই সময় তারা ... Read More »

সাবেক এনএসআই প্রধানের অভিযোগ গঠন শুনানি ২৫ মার্চ

নিজস্ব প্রতিবেদক: একাত্তরে মানবতাবিরোধী অপরাধেরর মামলায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক মহাপরিচালক মুহাম্মদ ওয়াহিদুল হকের (৬৯) বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য আগামী ২৫ মার্চ দিন ধার্য করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। সোমবার চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল এ আদেশ দেন। আদালতে প্রসিকিউশন পক্ষে ছিলেন প্রসিকিউটর জেয়াদ আল মালুম। আর আসামি ওয়াহিদুল হকের পক্ষে ছিলেন আইনজীবী আব্দুস সোবহান ... Read More »

১৪ বছর পর ‘মোস্ট ওয়ান্টেড’ আসামি গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক: দীর্ঘ ১৪ বছর ধরে পলাতক এক অপরাধীকে গ্রেফতার করতে মুখিয়ে ছিল ইতালি প্রশাসন। অবশেষে নেপলসের একটি আবাসন থেকে গত শনিবার পুলিশ গ্রেফতার করে ‘মোস্ট ওয়ান্টেড’ অপরাধী মার্কো ডি লাওরোকে। ওইদিন অভিযানে ছিলেন দেশটির ১৫০ জন পুলিশ সদস্য। খবর দ্য গার্ডিয়ান। মার্কোর ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে সামান্য টাকাপয়সা পাওয়া গেলেও মেলেনি কোনও অস্ত্র। গ্রেফতারির সময় পুলিশের কাছে পোশাক বদলের অনুমতিও ... Read More »

বন্দর থানার ওসিকে প্রত্যাহারে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: ৪৯ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় আসামিদের জবানবন্দিতে নাম আসায় নারায়ণগঞ্জের সদর থানার ওসিকে প্রত্যাহারের (ক্লোজ) নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সোমবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের বেঞ্চ এ নির্দেশ দেন। আগামী এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে তদন্ত কর্মকর্তাকে বলা হয়েছে। মামলার বিবরণে জানা যায়, ২০১৮ সালের ৭ মার্চ ডিবি পুলিশ নারায়ণগঞ্জ সদর থানার এএসআই ... Read More »

মামলা স্থগিত চেয়ে হাইকোর্টে শহিদুল আলমের রিট

নিজস্ব প্রতিবেদক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের হওয়া মামলার কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেছেন আলোকচিত্রী ড. শহিদুল আলম। রিটে ওই মামলার বৈধতাও চ্যালেঞ্জ করা হয়েছে। সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করা হয়। রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। গত ২০১৮ সালের ৬ আগস্ট রমনা থানায় করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় ... Read More »

বিএনপি থেকে সারাদেশে এ পর্যন্ত ৯৪ নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক: দলের মধ্যে শৃঙ্খলা ফেরাতে হার্ডলাইনে বিএনপি। এরই অংশ হিসেবে দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় হবিগঞ্জ জেলা, সিলেট মহানগর-জেলা, বগুড়া, নওগাঁ, রাঙ্গামাটি ও বান্দরবনে ৮২ জন নেতাকে বহিষ্কার করেছে দলটি। এছাড়া ফরিদপুর, সিরাজগঞ্জ,মাগুরার ১২ জনকে বহিষ্কার করেছে বিএনপি। রবিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের এই সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানানো হয়। এ পর্যন্ত মোট ৯৪ জন ... Read More »

সুপ্রিমকোর্ট বার নির্বাচন: আ’লীগ সমর্থিতদের মনোনয়ন জমা

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ সালের কার্যকরী কমিটির নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১৪টি পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছেন রবিবার দুপুরে। এ সময় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুনের নেতৃত্বে শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন। সাদা প্যানেলে সভাপতি পদে জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এএম আমিন উদ্দিন ও সম্পাদক পদে অ্যাডভোকেট আবদুন নূর দুলাল মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়া ... Read More »

বিএসএমএমইউতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এজন্য সোমবার সকাল থেকেই বিএসএমএমইউ’র সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। হাসপাতালের তিন নম্বর গেটের সামনে বেশকিছু পুলিশ সদস্য অবস্থান নিয়েছে। নিরাপত্তার কার‌ণে সাধার‌ণের কো‌নো গা‌ড়ি বিএসএমএমইউতে প্র‌বেশ কর‌তে দেয়া হচ্ছে না। এছাড়া নি‌র্দেশনা অনুযায়ী কো‌নো নেতাকর্মীদেরও ভেত‌রে প্র‌বেশ কর‌তে দে‌য়া ... Read More »

গাংনীতে মাদক ব্যবসায়ীদের গোলাগুলিতে নিহত ১

মেহেরপুর প্রতিনিধি: গাংনী উপজেলার কাজীপুর গ্রামে মাদক ব্যবসায়ীদের মধ্যে গোলাগুলিতে সাজু (৩৫) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে কাজীপুর মুন্সিপাড়া স্লুইসগেট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সাজু কাজীপুর গ্রামের পোস্ট অফিস পাড়ার বজলুর রহমানের ছেলে। ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি বন্দুক, এক রাউন্ড কার্তুজ ও দুই কেজি গাঁজা উদ্ধার করেছে পুলিশ। পীরতলা পুলিশ ক্যাম্পের ইনচার্জ ... Read More »

সৌদি কর্মকর্তা খালাফ হত্যায় সাইফুলের ফাঁসি কার্যকর

নিজস্ব প্রতিবেদক: সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী হত্যা মামলায় আসামি সাইফুল ইসলাম মামুনের মৃত্যুদণ্ডের রায় কার্যকর করা হয়েছে। রোববার রাত ১০টা ১ মিনিটে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে তাকে ফাঁসিতে ঝোলানো হয়। সাইফুল ইসলাম মামুন বাগেরহাটের শরণখোলা থানার খোন্তাকাটা এলাকার মৃত আব্দুল মোতালেব হাওলাদারের ছেলে। কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেল সুপার মো. শাহজাহান জানান, সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী ... Read More »