শনিবার , ১৩ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মার্চ ১২, ২০১৯

‘বাংলাদেশ ব্যাংকের ইতিহাস’ গ্রন্থে বঙ্গবন্ধুর ছবি না ছাপানোয় নিঃশর্ত ক্ষমা প্রার্থনা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ব্যাংকের ইতিহাস গ্রন্থে বঙ্গবন্ধুর ছবি না ছাপানোয় ইতিহাস বিকৃতির ঘটনায় ওই গ্রন্থের সম্পাদক শুভঙ্কর সাহা হাইকোর্টে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন। মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত বেঞ্চে হাজির হয়ে তিনি নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। পরে আদালতে এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৯ এপ্রিল দিন ধার্য করেন। শুনানির শুরুতেই আদালত শুভঙ্কর ... Read More »

প্রাইভেটকার চালক রাসেলকে ৫০ লাখ টাকা দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে গ্রিন লাইন পরিবহনের একটি বাসের চাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে গ্রিন লাইনকে এ টাকা পরিশোধ করতে হবে। মঙ্গলবার বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চেএ সংক্রান্ত রুলের শুনানি নিয়ে এ আদেশ দেন। এ বিষয়ে পরবর্তী শুনানির জন্য আগামী ৩১ ... Read More »

পুলিশ বাহিনীতেও অভ্যন্তরীণ সংস্কার শুরু হয়েছে: আইজিপি

নিজস্ব প্রতিবেদক: পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জনগণের সেবা সুনিশ্চিত করতে এবং বাংলাদেশ পুলিশ বাহিনীর কাজে গতিশীলতা আনতে সরকার কাজ করে যাচ্ছে। একারণে পুলিশ বাহিনীতেও অভ্যন্তরীণ সংস্কার শুরু হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী পুলিশ লাইনে নারী ব্যারাক ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। জাবেদ পাটোয়ারী বলেন, আগামীতে যে পুলিশ সদস্যের আচার-ব্যবহার ... Read More »

দুর্নীতি মামলায় সার্জেন্ট আজাহারের ৭ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় পুলিশ সার্জেন্ট মো. আজাহার আলীকে সাত বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক সৈয়দ কামাল হোসেন এ রায় ঘোষণা করেন। দুদক আইন ২০০৪ এর ২৬(২) ধারায় ২ বছর কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড এবং অর্থদণ্ডের টাকা অনাদায়ে আরও ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া ... Read More »

কালকিনির সাবেক কাউন্সিলর মাদক মামলায় কারাগারে

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের কালকিনিতে মাদক মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি সাবেক কাউন্সিলর আকমল বেপারিকে (৪৮) র‌্যাব-৮ গ্রেফতার করে থানা পুলিশের হাতে সোপর্দ করেছে। আকমল বেপারি পৌর এলাকার ১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এবং পাঙ্গাশিয়া গ্রামের মান্নান বেপারির ছেলে। তার বিরুদ্ধে থানায় বেশ কয়েকটি মাদক মামলা রয়েছে। মঙ্গলবার সকালে তাকে মাদারীপুর জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। এর আগে সোমবার রাতে কালকিনি পৌর মাছবাজার থেকে আকমল ... Read More »

খালেদা জিয়াকে কেরানীগঞ্জে পাঠানো হচ্ছে!

নিজস্ব প্রতিবেদক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নাজিমুদ্দিন রোডের পুরাতন কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর গুঞ্জন শোনা যাচ্ছে। তবে সেখানে তাকে কবে নেয়া হবে তা এখনো ঠিক হয়নি। কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের পাশেই মহিলাদের একটি আলাদা কারাগার হচ্ছে। সেখানেই তাকে রাখা হবে বলে নিশ্চিত করেছে একাধিক সূত্র। এ বিষয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার ... Read More »

এবার বিমানবন্দরে অস্ত্রসহ আটক আ. লীগ নেতা

নিজস্ব প্রতিবেদক: ঘোষণা ছাড়াই অস্ত্র নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশের অভিযোগে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরীকে আটক করেছে এভিয়েশন নিরাপত্তা সংস্থা এভসেক। সোমবার তাকে আটক করার বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার আব্দুল্লাহ আল ফারুক। তিনি বলেন, নিয়ম না মেনে ঘোষণা ছাড়া শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্র নিয়ে ... Read More »

সদ্য নির্বাচিত ভিপি নুরসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক: রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদাকে লাঞ্ছিত ও ভাঙচুরের অভিযোগে ডাকসুর সদ্য নির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিটন নন্দীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সোমবার রাতে রোকেয়া হলের প্রভোস্ট জিনাত হুদা রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করেন। সোমবার দুপুরে ... Read More »

উত্তপ্ত ক্যাম্পাস: টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করছে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: ‘প্রহসনের নির্বাচন মানি না মানব না’, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’, ‘ভয় করি না বুলেট বোমা, আমরা সবাই মুজিব সেনা’। কাকডাকা ভোর থেকে ছাত্রলীগের ডাকে ঢাবি ক্যাম্পাসে অবরোধ কর্মসূচি চলছে। সকালের দিকে কর্মীদের উপস্থিতি অপেক্ষাকৃত কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ছাত্রলীগ কর্মীদের উপস্থিতি বাড়ছে। সকাল ১০টায় ঢাবি ক্যাম্পাসে ভিসির বাসভবনের সামনে বসে স্লোগান দিচ্ছেন ছাত্রলীগ কর্মীরা। এর অদূরে ... Read More »