মঙ্গলবার , ২৫ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মার্চ ১৬, ২০১৯

নিউজিল্যান্ডের অস্ত্র আইন সংস্কার করা হচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্দা আরর্ডান দেশটির অস্ত্র আইন সংস্কার করে আরো কঠিন করার অঙ্গীকার করেছেন। বৈধভাবে ক্রয় করা আগ্নেয়াস্ত্র ব্যবহার করে মসজিদে হত্যাযজ্ঞ চালানো ব্যক্তিকে শনিবার অভিযুক্ত করার পর তিনি এ অঙ্গীকার করলেন। তিনি বলেন, অস্ট্রেলীয় বংশোদ্ভূত ২৮ বছর বয়সী ব্রেনটন ট্যারান্ট নামের এ বন্দুকধারী ২০১৭ সালের নভেম্বরে ‘ক্যাটাগরি এ’র বন্দুক লাইসেন্স নিয়ে পাঁচটি আগ্নেয়াস্ত্র কেনে। নিউজিল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় ক্রাইস্টচার্চের ... Read More »

ইয়াবা গডফাদার লাল মোহাম্মদের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে ইয়াবার গডফাদার লাল মোহাম্মদের ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। এর আগে শুক্রবার শহরতলীর বাসটার্মিনালস্থ লারপাড়ার চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী ও পুলিশের সোর্স লাল মোহাম্মদকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। শনিবার সকালে তাকে রিমান্ডে চায় পুলিশ। এ ব্যাপারে কক্সবাজার ডিবি পুলিশের মামলা তদন্তকারি কর্মকর্তা এসআই মাসুম খাঁন বলেন, লাল মোহাম্মদকে আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া ... Read More »

৫ এপ্রিল পর্যন্ত রিমান্ডে মসজিদে হামলাকারী ব্রেন্টন

আন্তর্জাতিক ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলার ঘটনায় অভিযুক্ত অস্ট্রেলিয়ার নাগরিক ব্রেন্টন ট্যারেন্টকে পাঁচ এপ্রিল পর্যন্ত রিমান্ড দিয়েছে আদালত। সন্দেহভাজন আরও দুজনকে হাজতে নেয়া হয়েছে। তবে তাদের বিরুদ্ধে কোনো ফৌজদারি মামলা নেই বলে জানিয়েছে পুলিশ। শনিবার দেশটির এক আদালত ওই রায় দেয়। হামলাকারী ব্রেন্টন ট্যারেন্টোর মামলার পরবর্তী শুনানি ৫ এপ্রিল। সে পর্যন্ত তাকে হাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হবে। সন্ত্রসী হামলাকারী ব্রেন্টনের ... Read More »

সুপ্রিমকোর্ট বারে ছয় পদে আ. লীগ, আটটিতে বিএনপি জয়ী

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৯-২০ কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ১৪টি পদের মধ্যে আওয়ামী লীগ সমর্থক সাদা প্যানেল সভাপতিসহ ছয়টি পদে জয়লাভ করেছে। অন্যদিকে বিএনপি সমর্থক নীল প্যানেল সম্পাদকসহ আটটি পদে বিজয়ী হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার ভোটগ্রহণের পর গতকাল দুপুরে আইনজীবী সমিতির দক্ষিণ হলে ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক এ ওয়াই মশিউজ্জামান। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আবু মোহাম্মদ ... Read More »

ঢাকায় মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৮১

নিজস্ব প্রতিবেদক: রাজধানী ঢাকায় মাদকবিরোধী অভিযানে ৮১ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ১৬৫৯ পিস ইয়াবা ট্যাবলেট, ২৪০ গ্রাম হেরোইন ও ৯০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার ভোর পর্যন্ত ডিএমপি ও মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪৯টি মামলা হয়েছে। ... Read More »