রবিবার , ২১ এপ্রিল ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মার্চ ১৯, ২০১৯

লবলং খাল বাঁচাতে আইনের প্রয়োগ চেয়ে শ্রীপুরে মানব বন্ধন

  সবার সমস্বরে চাওয়া লবলং খাল ফিরুক দূষণ ও দখল মুক্ত অবস্থায় । নদী কৃত্য দিবস ২০১৯ পালন উপলক্ষে বাংলাদেশ নদী পরিব্রাজক দল শ্রীপুর শাখার আয়োজনে ঐতিহ্যবাহী গাজীপুর শ্রীপুরের লবলং সাগর খ্যাত খালের মাওনা অংশে খালের প্রান্তে দাঁড়িয়ে শনিবার মানব বন্ধন করেন সাধারণ মানুষ, ছাত্র-ছাত্রী, সংবাদকর্মী, শিক্ষক, সমাজের সু-শীল সমাজ ও বিভিন্ন সামাজিক, সাহিত্য সংগঠনের সদস্যরা । বক্তাদের সবার কথাতেই ... Read More »

স্ত্রী বর্তমান থাকা অবস্থায় দ্বিতীয় বিবাহ

ফাহিমা ফেরদৌস স্বর্ণাঃ মুসলিম পুরুষদের দ্বিতীয় বিয়ের ক্ষেত্রে সবারই একটা ধারণা যে ১ম স্ত্রীর অনুমতি ছাড়া ২য় স্ত্রী গ্রহণ করা যাবে না । যদি এরুপ কিছু করা হয় তাহলে সেটা আইনত অবৈধ হবে এবং একটা শাস্তিযোগ্য অপরাধ ও বটে । আসলে আইন কি বলে? মুসলিম পারিবারিক আইন অধ্যাদেশ, ১৯৬১ অনুযায়ী দ্বিতীয় বিয়ে করার জন্য ১ম স্ত্রীর অনুমতি নেওয়ার প্রয়োজন হয় ... Read More »

কুমিল্লার মামলায় খালেদার জামিন স্থগিত চেয়ে আপিল

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় দায়ের করা হত্যা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে আপিল আবেদন করেছে রাষ্ট্রপক্ষ। আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ জানান, কুমিল্লায় গাড়িতে আগুন দিয়ে মানুষ পোড়ানোর ঘটনায় দায়ের করা হত্যা মামলায় হাইকোর্টের দেয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে। আগামী ২৫ মার্চ এ বিষয়ে চেম্বার ... Read More »

১২ দফা দাবিতে সড়কে চলছে শিক্ষার্থীদের অবরোধ

নিজস্ব প্রতিবেদক: সু-প্রভাত বাসের চাপায় আবরার আহমেদ চৌধুরী নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহতের ঘটনায় ১২ দফা দাবিতে রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় রাস্তা বন্ধ করে অবোরোধ করেছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি)-এর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজধানীর বসুন্ধরা আবাসিক গেট এলাকায় রাস্তা বন্ধ করে অবোরোধকারী শিক্ষার্থীদের কাছে যান ঢাকা সিটি উত্তরের মেয়র আতিকুল ইসলাম। এসময় তিনি শিক্ষার্থীদের বিভিন্ন ... Read More »

প্রধানমন্ত্রীকে কটূক্তির মামলায় জামিন পেলেন বাফুফের কিরণ

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে দায়ের করা মামলায় অবশেষে জামিন পেলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী ১০ হাজার টাকা মুচলেকায় আগামী ২ এপ্রিল পর্যন্ত তার জামিন মঞ্জুর করেছেন। এদিন মাহফুজা আক্তার কিরণের আইনজীবী লিয়াকত হোসেন তার জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর ... Read More »

মামলায় হেরে ভারতকে সাড়ে ১৩ কোটি টাকা দিচ্ছে পাকিস্তান

ক্রীড়া ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ডিসপুট রেজোলিউশন কমিটিতে করা মামলায় হেরে গিয়ে অবশেষে ভারতকে ১.৬ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় ১৩ কোটি ৫০ লাখ ২০ হাজার ৮০০ টাকা) ক্ষতিপূরণ দিতে হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি এই বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা ২.২ মিলিয়ন ডলারের খরচের ক্ষতিপূরণের মামলা হেরে গিয়েছি। অর্থাৎ ভারতে যে ক্ষতিপূরণ দিতে ... Read More »

রোহিঙ্গ নিপীড়নে সহায়তাকারী রাখাইন নেতাকে ২০ বছরের কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক: রাষ্ট্রদ্রোহের মামলায় এক নৃতাত্ত্বিক রাখাইন নেতা ও এক লেখককে ২০ বছর করে কারাদণ্ড দিয়েছেন মিয়ানমারের একটি আদালত। দেশটির নৃতাত্ত্বিক গোষ্ঠী ও সেনাবাহিনীর মধ্যে চলমান লড়াইয়ের মধ্যে মঙ্গলবারের এ রায় ক্ষোভকে আরও তীব্রতর করবে বলে আশঙ্কা করা হচ্ছে।-খবর এএফপি আই মোং নামে ওই নৃতাত্ত্বিক নেতা মিয়ানমারে খুবই সুপরিচিত। রাখাইন রাজ্যের রাজধানী সিত্তে যখন রায় ঘোষণা করা হচ্ছিল, তখন তার ... Read More »

রোনালদোর ‘অশালীন ভঙ্গি’র রায় ২১ মার্চ

ক্রীড়া ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-০ হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে উঠেছে জুভেন্টাস। ওই ম্যাচ গোল করার পর ‘অশালীন অঙ্গভঙ্গি’ করেছিলেন পর্তুগিজ ফরোয়ার্ড। গোল উদযাপনের পর ‘অশালীন অঙ্গভঙ্গি’ করায় অভিযুক্ত হয়েছেন ইতালির দলটির হয়ে চলতি মৌসুমে যোগ দেয়া পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী। উয়েফার আচরণবিধি কমিটি আগামী ২১ মার্চ এই বিষয়ে তাদের রায় জানাবে। অনুমান করা হচ্ছে রায়ে ... Read More »

নাইকো মামলায় খালেদা জিয়ার চার্জ শুনানি হবে আজ

নিজস্ব প্রতিবেদক: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্য আসামির বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিচারক শেখ হাফিজুর রহমানের ৯ নম্বর অস্থায়ী বিশেষ জজ আদালতে শুনানি হবে আজ। এর আগে ৩ মার্চ ধার্য তারিখে মামলার অপর আসামি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের অভিযোগ গঠন শুনানি হয়। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার পর এ ... Read More »

নরসিংদীতে আ. লীগের দুপক্ষের সংঘর্ষে দুইজন নিহত

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর রায়পুরা উপজেলায় আধিপত্য বিস্তার কেন্দ্র করে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে মির্জাচর ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিকের ভাতিজা ইকবাল হোসেন (৩০) ও একই গ্রামের আমানউল্লাহ (২৭) নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন অন্তত আরো তিনজন। মঙ্গলবার ভোরে উপজেলার চরাঞ্চল মির্জাচরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত সাজ্জাদ হোসেন (২৮) আজিজুল ইসলাম (২৬) রহমতউল্লাহকে (১৮) ঢাকায় পাঠানো ... Read More »