রবিবার , ২১ এপ্রিল ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মার্চ ২০, ২০১৯

সুপ্রীম কোর্ট বার ল‍াইব্রেরীর কম্পিউটার ল্যাবের বেহাল দশা

নিজস্ব প্রতিবেদকঃ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির তালিকাভুক্ত আইনজীবীর সংখ্যা প্রায় ১০ হাজার, এর মধ্যে মোটামুটি নিয়মিত আইনজীবীর সংখ্যা প্রায় ৫ হাজার। এই বৃহত সংখ্যক আইনজীবীদের জন্য বারের লাইব্রেরীতে বইয়ের পর্যাপ্ততা থাকলেও, নেই পর্যাপ্ত কম্পিউটার ব্যবহারের ব্যবস্থা। সাধারণত যে কোন প্রতিষ্ঠানে লাইব্রেরীতে পড়াশুনার জন্য আলাদা কক্ষ এবং কম্পিউটার ল্যাবের জন্য আলাদা কক্ষের ব্যবস্থা থাকে। কিন্তু সুপ্রীম কোর্ট বারের লাইব্রেরী এবং কম্পিউটার ল্যাব ... Read More »

২৮ মার্চ পর্যন্ত স্থগিত শিক্ষার্থীদের আন্দোলন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র আবরাম আহম্মেদ চৌধুরী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের চলমান আন্দোলন আগামী ২৮ মার্চ পর্যন্ত আন্দোলন স্থগিত করেছেন শিক্ষার্থীরা। আজ বুধবার বিকেলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠক শেষে এ সিদ্ধান্তের কথা জানান বিইউপির আইন বিভাগের শিক্ষার্থী তাওহিদুজ্জামান। তাওহিদুজ্জামান বলেন, আমাদের যেসব দাবি ছিল সেগুলো সময় ... Read More »

সাত দিনের রিমান্ডে ঘাতক বাস চালক সিরাজুল

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর প্রগতি সরণির নদ্দায় বিইউপি শিক্ষার্থীকে চাপা দেওয়া সেই ‘ঘাতক’ বাসের চালক সিরাজুল ইসলামের (২৪) ৭ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালত এ আদেশ দেন। আদালত সূত্রে জানা গেছে, গুলশান থানার ওসি (অপারেশন) আমিনুল ইসলাম আজ বুধবার বেলা পৌনে ৩টার পর সিরাজুল ইসলামকে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর ... Read More »

দোহারের কাপড় ব্যবসায়ী নজরুল হত্যায় ১৫ জনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দোহারের কাপড় ব্যবসায়ী নজরুল ইসলাম হত্যা মামলায় ১৫ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আরও দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। আদেশে তাদেরকে ফাঁসিতে ঝুঁলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করতে বলা হয়েছে। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। আজ বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায় এ আদেশ দেন। ... Read More »

সুনামগঞ্জে আ’লীগ নেতা হত্যায় ৬ জনের নামে মামলা, আটক ৩

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীন হত্যাকাণ্ডের ঘটনায় থানায় ছয়জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। আসামিরা হলেন- সদর উপজেলার জাহাঙ্গীরনগর ইউনিয়নের ধলাইরপাড় গ্রামের মানিক মিয়ার ছেলে সেলিম মিয়া, একই গ্রামের আবদুল মোতালেবের ছেলে শাহেনশাহ (২৫), ইসলামপুর গ্রামের ফেরদৌস মিয়ার ছেলে সাগর মিয়া (২০) একই গ্রামের আনছার আলীর ছেলে আল আমিন ((৪০), মৃত সুরুজ মিয়ার ছেলে আবু তাহের ... Read More »

রাঙ্গামাটিতে যৌথবাহিনীর চিরুনি অভিযান শুরু

রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙ্গামাটির দুর্গম পাহাড়ি এলাকায় সন্ত্রাসীদের গুলিতে ৭ জন নিহতের ঘঘটনার পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। চরম আতঙ্কে রয়েছেন পাহাড়ি ও বাঙালিরা। এরই মাঝে কোনো সন্ত্রাসীকে ছাড় দেয়া হবে না জানিয়ে চিরুনি অভিযান শুরু করেছে যৌথবাহিনী। এছাড়া, হামলার ঘটনা খতিয়ে দেখতে বিভাগীয় প্রশাসন ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন চিকিৎসাধীন রয়েছেন। তবে ... Read More »

আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দিতে হাইকোর্টের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: সড়ক দুর্ঘটনায় নিহত বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরীর পরিবারকে সুপ্রভাত পরিবহনের মালিককে সাত দিনের মধ্যে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে নিহত এ শিক্ষার্থীর পরিবারকে কেন ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত। আজ বুধবার এ সংক্রান্ত একটি রিট আবেদনের শুনানি নিয়ে এ রুল ... Read More »

আবরারের মৃত্যুর ঘটনায় ৫ কোটি টাকার ক্ষতিপূরণে রিট

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর প্রগতি সরণি সড়কে সুপ্রভাত বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহতের ঘটনায় ৫ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। আজ বুধবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল রহমানের বেঞ্চে এই রিটটি দায়ের করেন সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। প্রসঙ্গত, মঙ্গলবার সকালে বাসচাপায় নিহত হন আবরাম। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব ... Read More »

টেকনাফে ২৪ হাজার ৩শ’ ইয়াবাসহ আটক ২

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা অভিযান চালিয়ে ২৪ হাজার ৩শ’ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছেন। আটককৃতরা গাজীপুরের কলোমাচরের মকুল আহমেদের ছেলে মো. জসিম উদ্দিন (৩৪) ও ফেনীর পশ্চিম চিলুনিয়ার আব্দুল কাদেরের ছেলে মুশাররফ হোসেন (৩৩)। আজ বুধবার ভোররাতে টেকনাফ সদর ইউনিয়নের বিজি রোড এলাকার নুর মোহাম্মদ মার্কেট থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। র‌্যাব-১৫, টেকনাফ ... Read More »

ময়মনসিংহে চার মানবতাবিরোধী আটক

ময়মনসিংহ প্রতিনিধি: মুক্তিযুদ্ধের সময় বিভিন্ন গণহত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মানবতাবিরোধী অপরাধের মামলায় চার জনকে গ্রেফতার করেছে ময়মনসিংহের ফুলপুর থানার পুলিশ। উপজেলার ফুলপুরে মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে স্থানীয় থানা পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, গিয়াস উদ্দিন (৭৭), উমেদ আলী খান (৭০) আব্দুল খালেক (৬২) ও আবু সিদ্দিক (৭৫)। ফুলপুর থানার ওসি বদরুল আলম খান বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেফতারী ... Read More »