সোমবার , ২২ এপ্রিল ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মার্চ ২১, ২০১৯

 False case & the untold sufferings of litigants

Farhad Uddin Ahmed Bhuiyan Good governance, preservation of constitutional rights for people and the ensurity of the Equity and Justice had important role, and are key ingredients of a sovereign authority and/or country; perhaps no one will disagree with me. When good governance is disappeared, constitutional rights of people will chase to go into hole and die out. But when ... Read More »

আইনজীবীদের পেনশনঃ নিঃসন্দেহে আইনজীবীদের জন্য একটি মাইলফলক

নিজস্ব প্রতিবেদকঃ আইনজীবীদের বেনাভোলেন্ট ফান্ড (কল্যাণ তহবিল) বৃদ্ধি, মৃত্যুকালীন আর্থিক সহায়তা এবং আইন পেশাকে সরকারি পেনশনের আওতায় আনতে সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একটি জনস্বার্থে  মামলার আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। গত ২১ ... Read More »

বিচারপতির স্ত্রীর কাছে ঘুষ চাওয়ায় পুলিশ কর্মকর্তার জেল

নিজস্ব প্রতিবেদক: হাইকোর্টের একজন বিচারপতির স্ত্রীর কাছে তাদের দুই সন্তানের পাসপোর্ট ভেরিফিকেশনের জন্য ঘুষ দাবি করায় এক পুলিশ কর্মকর্তাকে দুই বছর কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত সাদিকুল ইসলাম পুলিশের বিশেষ শাখায় সহকারী উপপরিদর্শক (এএসআই) হিসেবে কর্মরত ছিলেন। বৃহস্পতিবার দুপুরে ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন। মামলার অভিযোগে বলা হয়, হাইকোর্ট বিভাগের একজন বিচারপতির দুই সন্তানের ... Read More »

ঝুঁকি নিয়ে রাস্তা পেরুলেই পথচারীকে আটক করুন: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, জনগণ যাতে ফুটওভার ব্রিজ ব্যবহার করে, জেব্রা ক্রসিং ব্যবহার করে, সেজন্য ট্রাফিক বিভাগকে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিচ্ছি। দুর্ঘটনা ঘটানোয় বাস যেমন আটক করেন তেমনি দুর্ঘটনার কারণ হলে পথচারীকেও আটক করুন। আটক করে মিডিয়াকে দেখান, দেশের মানুষকে দেখান যে, জীবনের ঝুঁকি নিয়ে, ফুটওভার ব্রিজ ব্যবহার না করে, জেব্রা ক্রসিং ... Read More »

বাঘাইছড়িতে নিহতের ঘটনায় তদন্তে নেমেছে ৭ সদস্যের কমিটি

রাঙ্গামাটি প্রতিনিধি: ব্রাশফায়ারে সাত খুনের ঘটনা তদন্ত করতে রাঙ্গামাটির বাঘাইছড়িতে পৌঁছেছে সাত সদস্যের তদন্ত কমিটি। কমিটির সদস্যরা সেখানে পরিদর্শন, স্থানীয় প্রশাসন ও আহতদের সঙ্গে কথা বলবেন বলে জানা গেছে। কমিটিকে আগামী ১০ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। বৃহস্পতিবার বেলা পৌনে ১২টার দিকে তদন্ত কমিটির সদস্যরা বাঘাইছড়ির ঘটনাস্থলে পৌঁছান। তদন্ত কমিটির নেতৃত্ব দিচ্ছেন স্থানীয় সরকার বিভাগের পরিচালক ... Read More »

কাশ্মীরে সহকর্মীর গুলিতে ৩ ভারতীয় সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক: এবার পাকিস্তানের হামলা বা কোনো জঙ্গি হামলায় নয়, সহকর্মীর গুলিতে ৩ ভারতীয় সিআরপিএফ সেনা নিহতের ঘটনা ঘটেছে। খবর এনডিটিভি, হিন্দুস্তান টাইমস ও স্ক্রলের। বুধবার স্থানীয় সময় রাত ১০টার দিকে কাশ্মীরের উধামপুরে ১৮৭ নম্বর সেনা ক্যাম্পে এই ঘটনা ঘটে। সম্প্রতি, কাশ্মীরে ভয়াবহ জঙ্গি হামলায় ৪৯ সিআরপিএফ সেনা নিহতের ঘটনায় কেঁপে উঠেছিল গোটা ভারত। এতে নড়েচড়ে বসে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ... Read More »

হোটেলে গোপন ক্যামেরা: পর্নোগ্রাফির শিকার ১৬শ’ নারী

আন্তর্জাতিক ডেস্ক: হোটেল রুমে অতিথিদের ব্যক্তিগত মুহূর্ত গোপনে ধারণ করে পরবর্তীতে সেই ফুটেজগুলো মোটা অংকের টাকার বিনিময়ে একটি ওয়েবসাইটের মাধ্যমে বিক্রির অভিযোগ উঠেছে। তবে এমন ভয়াবহ ঘটনার শিকার হয়েছেন একজন কিংবা দু`জন নয়, হোটেলে থাকতে আসা অন্তত ১৬শ` অতিথি। এ ঘটনায় ইতোমধ্যে দেশটির পুলিশ ৪ জনকে আটক করেছে। আদালতে দোষী সাব্যস্ত হলে তাদের প্রত্যেককে ১০ বছর পর্যন্ত জেল, সঙ্গে হাজার ... Read More »

নিউজিল্যান্ডে সব ধরনের সেমি মিলিটারি বন্দুক নিষিদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক: সব ধরনের সেমি অটোমেটিক মিলিটারি বন্দুক নিষিদ্ধ করল নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চের দুটি মসজিদে সন্ত্রাসী হামলার জেরে এ সিদ্ধান্ত নিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্দা আরডান। খবর রয়টার্স ও বিবিসির। আজ বৃহস্পতিবার এ ঘোষণা দেন জাসিন্দা আরডান। তিনি জানান, আগামী ১১ এপ্রিল অস্ত্রসংক্রান্ত এই নতুন আইন পাস করা হবে বলে তিনি আশা করছেন। নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বলেন, এ আইন পাসের সঙ্গে সঙ্গেই একটি ... Read More »

পুলিশের বন্দুকযুদ্ধে ১১ মামলার আসামি নিহত

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লার সদর দক্ষিণে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি জামাল হক ওরফে জাম্বু মিয়া (৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত জামাল হক সদর দক্ষিণ উপজেলার জয়নগর গ্রামের হারেছ মিয়ার ছেলে। এ সময় ঘটনাস্থল থেকে ৩০ কেজি গাঁজা ও ২ হাজার পিছ ইয়াবা উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার ভোরে সদর দক্ষিণ উপজেলার ধনপুর এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। সদর ... Read More »

গুরুতর হামলার শিকার হয়েও বিচার পাননি এড. রুমি

নিজস্ব প্রতিবেদকঃ বিচার পাননি ঢাকা জজ কোর্টের আইনজীবী রুমি আকতার, সকল অাসামী জামিন লাভ করেছে। তারা দিবি ঘুরে বেড়াচ্ছে। নওগাঁর ধামইরহাট থানায় রুমি আকতার বাদী হয়ে একটি মামলা দায়ের করেন; মামলা নং ০১ তারিখ ০৪/০২/২০১৯ । পরবতিতে অাদালত তাদের জামিন দেন। ঢাকা জজ কোর্টের আইনজীবী রুমি আকতার জমি-জমার বিরোধ নিয়ে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে মুত্য সজ্জায়। দীর্ঘদিন ধরে তার ভাইদের সাথে ... Read More »