সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Monthly Archives: April 2019

লক্ষ্মীপুরে আ’লীগ নেতা হত্যায় যুবকের যাবজ্জীবন

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে ঘর থেকে ডেকে নিয়ে আওয়ামী লীগ নেতা মো. শাহাবুদ্দিন হত্যা মামলায় কবির হোসেন (৩৪) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত কবির হোসেন সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের সিরাজ মিয়ার ছেলে। এ সময় নাছির উদ্দিন ও জাহাঙ্গীর আলম নামে দুই আসামিকে খালাস দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনুর এ রায় ... Read More »

শমী কায়সারের বিরুদ্ধে শতকোটির মানহানি মামলা

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিকদের ‘চোর’ বলে সম্বোধন করায় অভিনেত্রী শমী কায়সারের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করেছেন এক সাংবাদিক। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদেশ পরে দেবেন বলে জানান। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে মামলার আবেদনটি করেন স্টুডেন্টস জার্নাল বিডির সম্পাদক মিঞা মো. নুজহাতুল হাচান। মামলার আবেদনে বাদী বলেন, তিনি মামলা করতে থানায় গেলে থানা কর্তৃপক্ষ মামলা না ... Read More »

যৌতুকের মামলায় কারাগারে বিমানের ওয়ারেন্ট অফিসার মাসুদ

নিজস্ব প্রতিবেদক: যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন করার অভিযোগে দায়ের করা মামলায় বাংলাদেশ বিমানবাহিনীর ওয়ারেন্ট অফিসার মাসুদ পারভেজকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। মাসুদ পারভেজ কুষ্টিয়া জেলার ভেড়ামারা থানার নওদা গ্রামের আব্দুস সামাদের ছেলে। বর্তমানে তিনি কুর্মিটোলা বাংলাদেশ বিমানবাহিনীর বঙ্গবন্ধু বিমানঘাঁটিতে কর্মরত। ঢাকা মহানগর হাকিম মিল্লাত হোসেনের আদালতে সোমবার মাসুদ পারভেজ আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে ... Read More »

খালাস চেয়ে করা খালেদা জিয়ার আপিল গ্রহণ

নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের সাজার রায়ের বিরুদ্ধে খালাস চেয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আপিল আবেদন আদালত গ্রহণ করেছেন। একইসাথে নিম্ন আদালতের জারি করা অর্থদণ্ড ও জিয়া চ্যারিটেবল ট্রাস্টের ক্রয়কৃত সম্পদ সরকারের কাছে হস্তান্তরের বিষয়টি স্থগিত করেছে আদালত। আজ মঙ্গলবার বিচারিক আদালতের সাজার রায়ের বিরুদ্ধে খালাস চেয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আপিল আবেদন গ্রহনের শুনানি ... Read More »

চিশতীসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক: ৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) অডিট কমিটির প্রাক্তন চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার গুলশান থানায় দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ সিরাজুল হক বাদী হয়ে এ মামলা দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করে বলেন, রবিবার দুদকের এক সভায় ... Read More »

কক্সবাজারে দু’পক্ষের গোলাগুলিতে ২ জলদস্যু নিহত

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের কুতুবদিয়ায় দু’পক্ষের গোলাগুলিতে দুই জলদস্যু নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। নিহতরা হলেন- এরফান মাঝি (৩২) ও নুর হোসেন ওরফে বিল্যা (৩০)। নিহত দুজনই এলাকার শীর্ষ জলদস্যু দলের সদস্য। তারা অনেক মামলার আসামি। মঙ্গলবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার ফতেয়ালি সিকদারপাড়াসংলগ্ন লুইজ্জার বিল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে উদ্ধার করা হয়। কুতুবদিয়া থানার ওসি দিদারুল ফেরদৌস জানান, আধিপত্য ... Read More »

খালেদা জিয়ার খালাস ও জামিন চাইবেন আইনজীবীরা

নিজস্ব প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাত বছরের দণ্ডের বিরুদ্ধে খালাস চেয়ে আপিল ও জামিন চেয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদনের শুনানি আজ। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চে শুনানির জন্য কার্যতালিকায় ৪ নম্বরে রাখা হয়েছে মামলাটি। খালেদা জিয়ার প্যানেল আইনজীবী একেএম এহসানুর রহমান গণমাধ্যমকে বলেন, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে আপিল ... Read More »

বন্দুকযুদ্ধে সিরাজগঞ্জ ও মাদারীপুরে দুই মাদক ব্যবসায়ী নিহত

ডেস্ক রিপোর্ট: দেশের দুই জেলায় পৃথক বন্দুকযুদ্ধে দুইজন মাদককারবারি সিহত হওয়ার খবর পাওয়া গেছে। এরমধ্যে সিরাজগঞ্জের রায়পুরে দুই দল মাদক কারবারীদের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে মোহন শেখ (৫০) নামে এক মাদক ব্যবসায়ী ও মাদারীপুরের কালকিনিতে র‌্যাবের বন্দুকযুদ্ধে জহির উদ্দিন জোক্কা (৪২) নামে এক মাদক কারবারি নিহত হয়েছেন। সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়পুরে দুই দল মাদক কারবারীদের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে মোহন শেখ (৫০) নামে ... Read More »

জাপার বনানী কার্যালয়ের তালা ভেঙে ৪৩ লাখ টাকা চুরি

নিজস্ব প্রতিবেদক: বিরোধীদলীয় নেতা, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বনানী কার্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। সোমবার রাতের কোনো এক সময় দুর্বৃত্তরা কার্যালয়ের তালা ভেঙে ৪৩ লাখ টাকা চুরি করে নিয়ে গেছে। হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বেতন ও বিভিন্ন অনুষ্ঠানের জন্য অফিসে ৪৩ লাখ টাকা ছিল। ... Read More »

চট্টগ্রামে বিষপানে দুই মেয়ে ও মায়ের আত্মহত্যা

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় বিষপান করে দুই শিশুকন্যাকে নিয়ে এক মা ‘আত্মহত্যা’ করার ঘটনা ঘটেছে। পারিবারিক কলহের জেরে এই আত্মহত্যার ঘটনা ঘটতে পারে বলে মনে করছে থানাপুলিশসহ স্থানীয়রা। নিহতরা হলেন- সিকদারপাড়ার নূর নবীর স্ত্রী ডেইজি আক্তার (২৮) এবং তার দুই মেয়ে ইভা আক্তার (৬) ও ইসরাত নূর (১০ মাস)। মঙ্গলবার ভোরে উপজেলার সড়কভাটা ইউনিয়নের সিকদারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ... Read More »