রবিবার , ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: এপ্রিল ১১, ২০১৯

গাজীপুর সিটি কর্পোরেশনে দুদকের অতর্কিত অভিযান

গাজীপুর সিটি কর্পোরেশনে ট্রেড লাইসেন্স বিতরণে প্রতি ট্রেড লাইসেন্সে গ্রাহকের কাছ থেকে বেশী টাকা নেয়া হয় এমন অভিযোগে দুর্নীতি দমন কমিশনের একটি টিম আজ বেলা দুটায় গাজীপুর সিটি কর্পোরেশনে অভিযান চালায় । অভিযানের নেতৃত্বে থাকা দুর্নীতি দমন কমিশনের সহকারি পরিচালক রেজাউল করিম জানান প্রতি ট্রেড লাইসেন্সে ৪০০ থেকে ১০০০ টাকা বেশী নেয়ার প্রমাণ আমরা পেয়েছি  । গ্রাহককে টাকা জমা দেয়ার ... Read More »

ঠাকুরগাঁওয়ে বিজিবির বিরুদ্ধে করা গ্রামবাসীর মামলা খারিজ

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবি-গ্রামবাসীর সংঘর্ষে তিনজন নিহতের ঘটনায় গ্রামবাসীর করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে হরিপুর আমলি আদালতের বিচারক আরিফুর রহমান এ রায় দেন। বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, এই রায়ে গ্রামবাসী ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছে। আমরা উচ্চ আদালতে আপিল করবো। আশা করি গ্রামবাসী সেখানে ন্যায় বিচার পাবে। উল্লেখ্য, গত ১২ ... Read More »

প্রয়োজনে নুসরাতের মামলা ট্রাইব্যুনালে যাবে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: যৌন হয়রানির প্রতিবাদের কারণে ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে গায়ে কেরোসিন ঢেলে পুড়িয়ে হত্যা মামলা প্রয়োজনে দ্রুত বিচার ট্রাইব্যুনালে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। আজ বৃহস্পতিবার সচিবালয়ে স্বরাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান। আইনমন্ত্রী বলেন, আপনারা জানেন মামলা হয়েছে। ... Read More »

একজন পেশাজীবীর দায়িত্ব ও একজন নুসরাত

কুমার দেবুল দে: ধরুন নুসরাত হত্যা মামলার বিচার হল রায়ে দোষীদের ফাঁসি হল বিচার পরবর্তী কিছু প্রক্রিয়া এখনো বাকী। তার ফাঁসি কার্যকরের দিন ঘোষনা করতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। দেখা গেল বিচারিক প্রক্রিয়ার চলার কোন এক সময়ে আসামীর ক্যান্সার ধরা পড়ল, যেকোনো সময় সে মারা যাবে তাহলে তো ঝামেলা মিঠেই গেল রায়ে তার ফাঁসি হয়েছে, একদিকে জনগন তার মৃত্যুদণ্ড ... Read More »

নাটোরে যুবলীগ নেতা হত্যায় ৪ জনের ফাঁসি

নাটোর প্রতিনিধি: নাটোরে লালপুর উপজেলায় যুবলীগ নেতা মোয়াজ্জেম হোসেন খান্নাস হত্যা মামলায় চারজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের আদেশ এবং একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দীক এ রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- লালপুর উপজেলার বাসিন্দা শামিম হোসেন, আবদুল মতিন, সুজন ও আবদুস শুকুর ওরফে বাবু। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত একজন ... Read More »

নুসরাত হত্যা: প্রধান আসামিকে আইনি সহায়তা করায় আ’লীগ নেতা বহিষ্কার

ফেনী প্রতিনিধি: নুসরাত জাহান রাফি হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি নিপীড়ক অধ্যক্ষ সিরাজউদ্দৌলার পক্ষে মামলা পরিচালনা করায় ফেনীর কাজীরবাগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী বুলবুল সোহাগকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করে ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম বলেন, কেন্দ্রের নির্দেশে নিপীড়ক অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাসহ অন্য আসামিদের আইন সহায়তা দেয়ায় ... Read More »

এবার সোনাগাজীতে যুবককে পুড়িয়ে হত্যার চেষ্টা!

ফেনী প্রতিনিধি: ফেনীর সোনাগাজীতে দুর্বৃত্তদের দেয়া আগুনে দগ্ধ মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির (১৮) মৃত্যুর ঘটনায এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। এঘটনার রেশ না কাটতেই আবারো হাত পা বেঁধে আগুনে পুড়িয়ে আবু সালেহ মীম (২২) নামে এক যুবককে হত্যার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। গতকার বুধবার সন্ধ্যার পর পরই সোনাগাজী পৌরসভার চর গণেশ এলাকায় এই নতুন আগুন দেয়ার ঘটনা ঘটে। পারিবারিক সূত্রে জানায়, ... Read More »

নুসরাত হত্যার তদন্ত যেন তনুর মতো হারিয়ে না যায়: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: ফেনীর নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়ানোর ঘটনার তদন্ত যেন কুমিল্লার তনুর মতো না হয় বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। এ সময় আদালত বলেন, যেহেতু বিষয়টি প্রধানমন্ত্রী গুরুত্বের সঙ্গে নিয়েছেন, আমরা এ বিষয়ে কোনো আদেশ দিতে চাই না। আমরা শুধু বলব নুসরাতের ঘটনা তনু বা অন্যদের মতো যেন হারিয়ে না যায়। ঘটনার বিষয়ে তদন্ত কাজে যেন কোনো গাফিলতি না থাকে। ... Read More »

রাজধানীর মোহাম্মদপুর ও কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মোহাম্মদপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নবী হোসেন (৪৭) ও কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবুল কাশেম (৩২) নামের দুই মাদক কারবারি নিহত হয়েছেন। নিহত নবী হোসেন মোহাম্মদপুর এলাকার মাদক সম্রাট। নবী হোসেনের বাড়ি টেকনাফের শাহপরীর দ্বীপে। তার বিরুদ্ধে মোহাম্মদপুর, যাত্রাবাড়ী, কামরাঙ্গীরচর, আদাবরসহ বেশ কয়েকটি থানায় ১০টি মামলা রয়েছে। আজ বৃহস্পতিবার ভোররাতে মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় চেকপোস্ট চলাকালে এ ... Read More »

ময়নাতদন্তের জন্য নেয়া হয়েছে নুসরাত রাফির মরদেহ

নিজস্ব প্রতিবেদক: সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির লাশ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে। এর আগে চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে তিনি গতকাল বুধবার রাত সাড়ে ৯টায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাফির মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তার মৃত্যুর সংবাদে ফেনীসহ সারা দেশে শোকের ছায়া নেমে আসে। আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তার লাশ ... Read More »