রবিবার , ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: এপ্রিল ১৩, ২০১৯

উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত সম্পত্তি কিভাবে পাবেন (ভিডিও)

কোন হোল্ডিং এর মালিকের মৃত্যুতে (যদি তিনি তার সম্পত্তি নিজ নামে আলাদা হোল্ডিং করে গিয়ে থাকেন) তার উত্তরাধিকারীগণ নিজেদের নাম ঐ হোল্ডিং ভূক্ত করার জন্য সহকারী ভূমি কমিশনারের নিকট দরখাস্ত করতে হবে এবং উক্ত দরখাস্তের সাথে সাকশেসন সার্টিফিকেট প্রদান করতে হবে। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) গণের বরাবরে প্রেরিত ভূমি প্রশাসন বোর্ডের ১৮-৭-১৯৮৪ ইং তারিখের ২০-এ.এস-১৭/৮৪ (১৪০) নং স্মারকের ৯ অনুচ্ছেদ ... Read More »

বর্ষবরণে কোনো ধরনের নাশকতার হুমকি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বর্ষবরণের অনুষ্ঠান ঘিরে থাকবে নিশ্ছিদ্র নিরাপত্তা। এবার পহেলা বৈশাখ কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার হুমকি না থাকলেও বর্ষবরণের উৎসব নির্বিঘ্ন করতে ঢাকাসহ সারা দেশে গোয়েন্দা বাহিনীর নজরদারি সর্বোচ্চ নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রমনা পার্কে ডিএমপির নিরাপত্তা পর্যবেক্ষণ শেষে শনিবার দুপুরে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোববার সকাল থেকে পহেলা বৈশাখের অনুষ্ঠান পালন ... Read More »

কুকীর্তির প্রতিবাদ ও প্রেম প্রত্যাখ্যান করায় নুসরাতকে হত্যা: পিবিআই

নিজস্ব প্রতিবেদক: অধ্যক্ষ সিরাজ উদ দৌলার কু-কীর্তির প্রতিবাদ ও শাহাদাতের প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি (১৮) পুড়িয়ে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পিবিআই প্রধান বনোজ কুমার মজুমদার। তিনি জানান, নুসরাত জাহান রাফিকে পরিকল্পনা করে আগুন দিয়ে হত্যার ... Read More »

ধর্ষণ মামলায় কেন আপসে বাধ্য হয় ভিকটিমপক্ষ

নিজস্ব প্রতিবেদক: ধর্ষণের ভিডিও চিত্র সেলফোনে ধারণ করে ওই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাঙ্গাইলের সখীপুরে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ ওঠে। মামলাও হয়। ততদিনে সেই শিক্ষার্থী অন্তঃসত্ত্বা (১৯ সপ্তাহ) হয়ে পড়েন। অভিযোগ ছিল ওই বছর ফেব্রুয়ারি মাসে সেই স্কুলছাত্রী ধর্ষকের বাড়িতে বেড়াতে যায়। ওই বাড়িতে কেউ না থাকার সুযোগে ধর্ষক মেয়েটিকে ধর্ষণ করে। ধর্ষণের ভিডিও সেলফোনে ধারণও করে সে। ... Read More »

ফেনীতে ডাকাত সন্দেহে তিনজনকে পিটিয়ে হত্যা

ফেনী প্রতিনিধি: ফেনীর দাগনভূঁঞা উপজেলায় ডাকাত সন্দেহে তিনজনকে পিটিয়ে খুন করেছে জনতা। এ সময় আরো একজন গুরুতর আহত হয়েছেন। গতকাল শুক্রবার দিবাগত গভীর রাতে উপজেলার মাতুভূঁঞা ইউনিয়নের আলীপুর গ্রামে এ ঘটনা ঘটে বলে বলেছেন দাগনভূঁঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালেহ আহমদ পাঠান । হতাহতদের নাম-পরিচয় এখনো পাওয়া যায়নি। পুলিশ তাদের শনাক্ত করার চেষ্টা করছে। আজ শনিবার সকালে ওসি আরো বলেন, ... Read More »

তারাই ধর্ষক যারা সাধারণ মানুষকে শোষণ করতে পারে: আরমা দত্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের অধিকাংশ ধর্ষকই উচ্চ পর্যায়ের। তারাই ধর্ষক হয় যারা সাধারন মানুষকে শোষণ করতে পারে। যাদের প্রাতিষ্ঠানিক অবস্থান আছে। সেই প্রতিষ্ঠানেও তারা উচ্চ পর্যায়ের। যাদের উপর সাধারন মানুষ নির্ভরশীল।’ দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে নিহত সোনাগাজী মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি’র করুণ মৃত্যু নিয়ে দেশের সর্বত্র যখন চলছে আলোচনা সমালোচনা। এর মধ্যেই এমন বিস্ফোরক মন্তব্য করলেন সংরক্ষিত নারী আসনের সংসদ ... Read More »

নুসরাত হত্যা: কাউন্সিলর মাকসুদ আলমের রিমান্ড শুনানি সোমবার

ফেনী প্রতিনিধি: ফেনীতে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় সোনাগাজী পৌর কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মাকসুদ আলমের রিমান্ড শুনানি আগামী সোমবার। মামলার তদন্ত কর্মকর্তা ফেনীর পিবিআই পরিদর্শক মো. শাহ আলম জানান, শুক্রবার বিকেলে মাকসুদ আলমকে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম তানিয়া ইসলামের আদালতে হাজির করা হয়। এসময় তাকে ১০ দিন রিমান্ডের আবেদন করা হলে বিচারক ১৫ এপ্রিল শুনানির ... Read More »

চুয়াডাঙ্গায় ‘বন্দুকযুদ্ধে’ মাদকব্যবসায়ী নিহত

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রুহুল আমীন (৪৮) নামে এক ‘আসামি’ নিহত হয়েছেন। পুলিশের উপ-পরিদর্শকসহ তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। শুক্রবার রাত ২টার দিকে সদর উপজেলার উকতো গ্রামে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, দুটি ধারালো হাসুয়া ও এক বস্তা ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। পুলিশের দাবি, নিহত রুহুল পুলিশের তালিকাভুক্ত শীর্ষ মাদকব্যবসায়ী। তার ... Read More »

নুসরাত হত্যার আসামি ছাত্রলীগ নেতা শাহাদাত গ্রেফতার

ময়মনসিংহ প্রতিনিধি: বহুল আলোচিত মাদরাসাছাত্রী নুসরাতকে পুড়িয়ে হত্যা মামলার আরেক আসামি সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শামীমকে ময়মনসিংহের মুক্তাগাছা থেকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে তাকে গ্রেফতার করা হয়। এর আগে মামলার আরেক আসামি নূর উদ্দিনকে শুক্রবার সকালে ময়মনসিংহ থেকে গ্রেফতার করা হয়। এজাহারভুক্ত আসামিদের মধ্যে এখনো পলাতক রয়েছেন ... Read More »