রবিবার , ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: এপ্রিল ১৫, ২০১৯

খাগড়াছড়িতে শিশু অপহরণে ৫ জনের যাবজ্জীবন

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির মহালছড়িতে শিশু উজ্জল ধর অপহরণের পর মুক্তিপণ আদায় মামলায় পাঁচ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এসময় আদালত আসামিদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড প্রদান করেন। আজ সোমবার দুপুরে খাগড়াছড়ি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালত এ রায় ঘোষণা করেন। দীর্ঘ ১২ বছর আইনি প্রক্রিয়া শেষে ... Read More »

বাফুফের কার্যনির্বাহী সদস্য কিরণের স্থায়ী জামিন

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের স্থায়ী জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত। এ ছাড়া মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় পরবর্তী বিচারের জন্য নথি সিএমএম বরাবর প্রেরণ করেন। আজ সোমবার ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী তার স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করেন। অপরদিকে কিরণের বিদেশে না যাওয়ার জন্য যে আবেদন করা হয়েছে ... Read More »

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ব্যারিস্টার সুমনের মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক: সমাজের বিভিন্ন অসংগতি নিয়ে ফেসবুকে লাইভ করে আলোচিত আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন ফেনীর সোনাগাজী মডেল থানা পুলিশের ওসি (প্রত্যাহার হওয়া) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেছেন। নুসরাতের পরিবারকে সহযোগিতা না করার অভিযোগে ইতোমধ্যে তাকে প্রত্যাহার করা হয়েছে। সোমবার সাইবার আদালতে এ আবেদন করেছেন তিনি। বেলা ২টায় এ আবেদনের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ... Read More »

রাবি শিক্ষক শফিউল ইসলাম হত্যায় ৩ জনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর ড. একেএম শফিউল ইসলাম লিলন হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ দিয়েছে আদালত। সোমবার রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুস সালাম পিন্টু, সবুজ ও আরিফুল ইসলাম মানিক। তাদের মধ্যে সবুজ পলাতক রয়েছে। বাকি দুইজন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। এই মামলার বাকি ... Read More »

পাঁচ দিনের রিমান্ডে কাউন্সিলর মাকসুদ আলম

ফেনী প্রতিনিধি: ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি সোনাগাজী পৌর কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মাকসুদ আলমের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সোমবার বেলা ১২টার দিকে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সরাফউদ্দিনের আদালতে তাকে ১০ দিন রিমান্ডের জন্য আবেদনের শুনানি শেষে মাকসুদ আলমের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। মামলার তদন্ত কর্মকর্তা ফেনীর পিবিআই পরিদর্শক মো. শাহ ... Read More »

ঘুষ না দিলে সেবা মেলে না যেখানে

শরীয়তপুর প্রতিনিধি: বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) শরীয়তপুর কার্যালয়ের কর্মচারীদের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে। এখানে ঘুষ ছাড়া কোনো কাজই হয় না বলে অভিযোগ গ্রাহকদের। চাহিদা অনুযায়ী টাকা পরিশোধ না করলেই হয়রানি করা হয় গ্রাহকদের। এতে বিআরটিএ কার্যালয়ে সেবা নিতে গেলে চরম ভোগান্তি পোহাতে হয়। সম্প্রতি শরীয়তপুর বিআরটিএ’র সিল মেকানিক নজরুল ইসলাম অফিস কক্ষে বসে গ্রাহকদের কাছ থেকে টাকা গ্রহণ ... Read More »

অধ্যক্ষ সিরাজ উদ দৌলার হুকুমেই নুসরাতের গায়ে আগুন

ফেনী প্রতিনিধি ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার এজাহারভুক্ত আসামি নূর উদ্দিন ও শাহাদাত হোসেন শামীম স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আসামিরা অপরাধ স্বীকার করে জানিয়েছেন। তারাই হত্যাকাণ্ড ঘটিয়েছেন। জেলখানায় থাকা অধ্যক্ষ সিরাজ উদ দৌলার হুকুমে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়েছে। রবিবার বেলা প্রায় তিনটা থেকে রাত ১টা পর্যন্ত ১০ ঘণ্টা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে তাদের ... Read More »

প্রেমিকের সঙ্গে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার কিশোরী

চট্টগ্রাম প্রতিনিধি চট্টগ্রামে পহেলা বৈশাখে প্রেমিকের সঙ্গে ঘুরতে গিয়ে গণধর্ষণের শিকার হয়েছে ১৫ বছর বয়সী এক কিশোরী। ধর্ষণের শিকার ওই কিশোরী বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি রয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। রবিবার দুপুরে পটিয়ার একটি আবাসিক হোটেলে নিয়ে ওই কিশোরীর প্রেমিক ও তার বন্ধু মিলে তাকে ধর্ষণ করে বলে অভিযোগ পাওয়া গেছে। জানা ... Read More »

পাটকল শ্রমিকদের ধর্মঘটে অচল খুলনা, রেল যোগাযোগ বন্ধ

খুলনা প্রতিনিধি প্রস্তাবিত মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া মজুরি ও পাট ক্রয়ের টাকাসহ ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে ৯৬ ঘণ্টার ধর্মঘট পালন করছেন পাটকল শ্রমিকরা। খুলনা অঞ্চলের ৯টিসহ সারা দেশের রাষ্ট্রায়ত্ত ২২টি পাটকলে একযোগে এই কর্মসূচি পালন করছে। সোমবার সকাল ৬টা থেকে খুলনায় সড়কপথ ও রেলপথ অবরোধ করেন শ্রমিকরা। এতে খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। সড়ক অবরোধ থাকায় ... Read More »