শনিবার , ১৯ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: এপ্রিল ১৬, ২০১৯

মিথ্যা যৌতুক মামলাঃ পুরুষদের জন্য সুসংবাদ

প্রতিদিনই সংবাদপত্রের পাতা খুললেই দাম্পত্য কলহ নিয়ে মেলে বিভিন্ন ধরনের সংবাদ। দাম্পত্য কলহের কারণে যৌতুক মামলা থেকে শুরু করে খুনের ঘটনা ঘটছে অহরহ।তবে বেশির ভাগ নারীরা সংসারে স্বামীর সঙ্গে বনিবনা না হলেই যৌতুকের মামলা দিয়ে থাকেন। অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে মিথ্যা মামলা দেয়ার কারণে পুরুষরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হন। বেশির ভাগ পুরুষরা চাপা স্বভাবের হওয়ার কারণে তার নিজের কষ্ট মুখে ... Read More »

ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আম বাগান পাহারা দেবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীসহ দেশের বড় আম বাগানগুলোতে কেমিক্যাল ব্যবহার রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েনে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আবেদন প্রত্যহার করে নিয়েছে রাষ্ট্রপক্ষ। একই সঙ্গে একজন ম্যাজিস্ট্রেটের তদারকিতে পুলিশ পাহারার ব্যবস্থার নির্দেশ দিয়েছেন চেম্বার জজ আদালত। বিষয়টি নিশ্চিত করে অ্যাডভোকেট মনজিল মোরসেদ। আজ মঙ্গলবার রাষ্ট্রপক্ষের করা আবেদনের ওপর শুনানি শেষে আপিল বিভাগের বিচারপতি নুরুজ্জামানের চেম্বার জজ আদালত এ আদেশ দেন। ... Read More »

যৌন নির্যাতনে ভিকটিমের জবানবন্দি নেবেন নারী ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক: সুষ্ঠু তদন্ত ও বিচারের স্বার্থে ধর্ষণ বা যৌন নির্যাতনের শিকার নারী বা শিশুদের জবানবন্দি লিপিবদ্ধ করার দায়িত্ব একজন নারী ম্যাজিস্ট্রেটের হাতে অর্পণের জন্য চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটদের প্রতি সার্কুলার জারি করেছেন সুপ্রিম কোর্ট প্রশাসন। মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদেশক্রমে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন স্বাক্ষরিত এ সার্কুলার জারি করা হয়। সুপ্রিম কোর্টের ... Read More »

পরীক্ষাকেন্দ্র থেকে নুসরাত হত্যার আসামি জান্নাতুল আটক

ফেনী প্রতিনিধি: মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে নিপীড়নের পর আগুনে পুড়ে হত্যায় জড়িত সন্দেহে জান্নাতুল আফরোজ নামে আরও এক ছাত্রীকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এর আগে সোমবার রাতে নুসরাত হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে কামরুন নাহার নামে তার এক সহপাঠীকে আটক করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে পরীক্ষাকেন্দ্র থেকে জান্নাতুল আফরোজকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. হোসাইন। ... Read More »

সু-প্রভাত পরিবহন চলাচলের বিষয় ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর নিহতের ঘটনায় সু-প্রভাত পরিবহনের ১৬৩ বাস চলাচলের অনুমতি চেয়ে বিআরটিএর চেয়ারম্যানকে দেয়া চিঠি ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার এ বিষয়ে করা রিট নিষ্পত্তি করে হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ... Read More »

পাইলট নিয়োগে দুর্নীতি: ফেঁসে যাচ্ছেন বিমানের এমডি

নিজস্ব প্রতিবেদক: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাইলট নিয়োগে গুরুতর অনিয়ম-দুর্নীতির প্রমাণ মিলেছে মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির রিপোর্টে। প্রতিবেদনে বলা হয়েছে, এ নিয়োগের আগে বিমানের সর্বোচ্চ স্তর পরিচালনা পর্ষদের অনুমোদন নেয়া হয়নি। প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা ও বয়স নির্ধারণে প্রচলিত বিধিবিধান অনুসরণ না করে নিজেদের ইচ্ছেমতো ব্যাখ্যা দিয়ে নিয়োগ বিজ্ঞপ্তি সংশোধন করা হয়েছে। ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম মোসাদ্দিক আহমেদের ভাতিজাসহ কমপক্ষে ৩০-৩২ জন ... Read More »

গরুর সঙ্গে সঙ্গম করে কারাগারে যুবক

আন্তর্জাতিক ডেস্ক: গরুর সঙ্গে সঙ্গম করছিলেন লালো পাতনি নামের এক যুবক ৷ ঘটনাটি গরুর মালিকের চোখে পড়ে যায় ৷ সঙ্গে সঙ্গে থানায় অভিযোগ দায়ের করেন তিনি ৷এরপরেই পুলিশ এসে ধরে নিয়ে যায় বছর বাইশ বয়সী ওই যুবককে ৷ ঘটনাটি ঘটেছে ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদে ৷ ওই গরুর মালিকের নাম গবর দেশাই। থাকেন মেঘানিনগর এলাকায় ৷ তিনি মোট চারটি গরুর মালিক। ... Read More »

দুই ঘন্টায় সরাতে হবে বিজিএমইএ ভবনের মালামাল: রাজউক

নিজস্ব প্রতিবেদক: রাজউকের প্রশাসনিক পরিচালক খন্দকার অলিউর রহমান বলেছেন, রাজধানীর হাতিরঝিলে অবৈধভাবে নির্মিত বিজিএমইএ ভবন ভাঙতে আমরা সার্বিকভাবে প্রস্তুত আছি। ভবন ভাঙার জন্য বুলডুজারসহ অন্যান্য গাড়ি সামনে প্রস্তুত রাখা আছে। কিন্তু এই ভবনে ব্যাংকসহ অন্যান্য অনেক অফিস আছে। ব্যাংকের ভল্টের টাকাসহ অফিসের অন্য মালামাল সংশ্লিষ্টরা সরিয়ে নিতে আমাদের কাছ থেকে তারা দুই ঘণ্টা সময় চেয়ে নিয়েছে। আমরা তাদের মালামাল সরিয়ে ... Read More »

কানাডায় বন্দুকধারীর গুলিতে নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক: কানাডার ব্রিটিশ কলাম্বিয়ার প্রেনটিকটন শহরে ৬০ বছর বয়সী এক বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে চারজন প্রাণ হারিয়েছেন। নিহত চারজনের মধ্যে দুজন নারী ও দুজন পুরুষ রয়েছেন। স্থানীয় সময় সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ওই হামলার ঘটনা ঘটে। রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) সুপার টেড দ্য জাগের সাংবাদিকদের জানান, সোমবার দেশটির পশ্চিমাঞ্চলীয় ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের পেনটিকটন শহরে গুলি করে চারজনকে হত্যার ... Read More »