সোমবার , ২০ মে ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মে ১, ২০১৯

এক মাননীয় মন্ত্রী, খেলোয়াড় ও একজন পেশাজীবী

American constitution বলে check and balance করে রাষ্ট্রীয় অঙ্গ সমুহ চলবে কিন্তু ইদানীং বাংলাদেশে দেখা যায় কার কত ক্ষমতা তা প্রদর্শন করতে পারলেই মনে হয় সব উদ্ধার হয়ে গেল। যেকোন উন্নয়ন করার বেলায় আমরা উন্নত দেশের উদাহরণ দেই। কিন্তু প্রশাসনিক কর্ম কান্ডের বেলায় বাংলাদেশের সাংসদ, মন্ত্রী, এম পি গন কতটা মেনে চলেন। মাননীয় মন্ত্রী অনেক কিছু বলেছেন সবই শুনলাম অবাক ... Read More »

মাদক-জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন হোন, অন্যকে সচেতন করুন: ডিএমপি

নিজস্ব প্রতিবেদক: বিশ্ববিদ্যালয়-কলেজের নিরাপত্তার পাশাপাশি জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে সচেতনতা বাড়ানোর আহবান জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এরআগে রাজধানীর অভিজাত এলাকা গুলশানের হোটেল ও ব্যাংকগুলোর নিরাপত্তা বাড়ানোর নির্দেশনা দিয়েছিলো ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার রমনা মডেল থানার উদ্যোগে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির ছাত্রছাত্রীদের মাঝে সন্ত্রাস ও জঙ্গিবাদ সম্পর্কে সচেতনতা বাড়ানোর আলোচনা সভায় এই আহবান জানান পুলিশের কর্মকর্তারা। এছাড়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও জঙ্গি, সন্ত্রাস ... Read More »

ফের উত্তরা থেকে ২ গৃহকর্মীর লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি রাজধানীর উত্তরায় বৈশাখী (১২) নামে এক গৃহকর্মীর লাশ নিয়ে এলাকাবাসীর বিক্ষোভের পর আবার দুই গৃহকর্মী লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ সকাল ১১টায় লাশ দু’টি উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।নিহতরা হলেন, হালিমা (১৪) ও রুবি (১৭)। উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহা জানান, উত্তরার একটি ৬তলা ভবনের ৬ তলার গার্মেন্টস ... Read More »

স্ত্রীদের অদল-বদল করে যৌন সঙ্গম, গ্রেফতার ৪

আন্তর্জাতিক ডেস্ক: নিজেদের স্ত্রী অদল-বদল করে যৌন সঙ্গমে ‘নতুনত্ব’ আনতে চেয়েছিলেন ভারতের কেরালা প্রদেশের চার ব্যক্তি। কিন্তু তাদের সে পরিকল্পনা ভেস্তে যায়। কারণ এই চারজনের মধ্য থেকে একজনের স্ত্রী পুলিশের কাছে বিষয়টি নিয়ে অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে ওই চার ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বর্তমানে তারা কারা হেফাজতে আছেন। ভারতীয় এক সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, অভিনব এই ঘটনাটি ঘটেছে কেরালার আলপ্পুজহ ... Read More »

বগুড়ায় দুই পক্ষের বন্দুকযুদ্ধে সর্বহারা নেতা নিহত

বগুড়া প্রতিনিধি: বগুড়ার শেরপুরে দুই পক্ষের কথিত বন্দুকযুদ্ধে সর্বহারা পার্টির এক আঞ্চলিক নেতা নিহত হয়েছেন বলে দাবি করেছে স্থানীয় পুলিশ। তার নাম শফিউর রহমান জ্যোতির (৫০)। তার বাড়ি ধুনট থানার প্রতাপ খাদুলি গ্রামে। জ্যোতির বাবা ওই গ্রামের মৃত মোজাফফর আলী। নিহত শফিউর রহমান জ্যোতির (৫০) বিরুদ্ধে বিভিন্ন থানায় ৫ হত্যাসহ ১৩ টি মামলা রয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে শেরপুর-ধুনট ... Read More »

উত্তেজনার মধ্যেই কানাডার নাগরিককে চীনের মৃতুদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক: চীনের একটি আদালত মাদক চোরাচালানের অভিযোগে কানাডার আরো এক নাগরিককে মৃত্যুদণ্ড দিয়েছে। দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশের একটি আদালত মঙ্গলবার এক রায়ে ঘোষণা করে, কানাডার নাগরিক ফ্যান ওয়েই’সহ আরো ১০ জনকে আন্তর্জাতিক মাদক সিন্ডিকেট পরিচালনার দায়ে মৃত্যুদণ্ড দেয়া হলো। ওই ১০ জনের মধ্যে মার্কিন যুক্তরাষ্ট্র এবং মেক্সিকোর একজন করে নাগরিক রয়েছেন। এই সিন্ডিকেট ২০১২ সালের জুলাই থেকে নভেম্বর মাস পর্যন্ত ... Read More »

নুসরাত হত্যায় ফেনীর এসপি-ওসির বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক: মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় ফেনীর এসপিসহ চার পুলিশ কর্মকর্তার অবহেলার প্রমাণ পেয়েছে পুলিশ। এছাড়াও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে দায়ী করা হয়েছে। মঙ্গলবার রাতে এ ঘটনায় গঠিত পুলিশের উচ্চপর্যায়ের কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। প্রতিবেদনে এই পাঁচজনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে। পুলিশ হেড কোয়ার্টার্সের দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, যাদের বিরুদ্ধে শাস্তির সুপারিশ ... Read More »