শুক্রবার , ১২ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মে ৫, ২০১৯

৪০ টাকার ক্যান ১৬০ টাকা কেনো: ইন্টারকন্টিনেন্টালকে হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: দেশের অন্যতম পাঁচতারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালে ৪০ টাকার স্প্রাইটের ক্যান কীভাবে ১৬০ টাকায় বিক্রি করা হয়- বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন হাইকোর্ট। একই সঙ্গে এ বিষয়ে হোটেল কর্তৃপক্ষকে ১২ মে’র মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। ভোক্তা অধিকার আইনে করা এক মামলার শুনানিতে রোববার হাইকোর্টের বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। ... Read More »

তারেক রহমান ও ফখরুলের বিরুদ্ধে ছিনতাইয়ের মামলা

নিজস্ব প্রতিবেদক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ছয় নেতার বিরুদ্ধে ছিনতাই ও ভয়ভীতি দেখানোর অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। আজ রবিবার ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমানের আদালতে এ মামলার আবেদন করেন জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। দুপুর দেড়টায় এর শুনানি হবে বলে জানা গেছে। এছাড়া মামলার অপর চার বিবাদী হলেন- বিএনপির স্থায়ী ... Read More »

জিয়ার শাসনামলে ট্রাইব্যুনালের বৈধতার রিট শুনানির জন্য গ্রহণ

নিজস্ব প্রতিবেদক: জিয়াউর রহমানের শাসনামলে বিমানবাহিনীর এক বিদ্রোহের ঘটনায় সামরিক আদালতের দেয়া দণ্ডের ক্ষতিপূরণ চেয়ে দয়ের করা রিট শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। এর আগে গত ২৮ এপ্রিল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ক্ষতিগ্রস্ত ৮৮টি পরিবারের সদস্যদের পক্ষে অ্যাডভোকেট মতিউর রহমান রিট আবেদনটি দায়ের করেন। রিটে জিয়াউর রহমানের শাসনামলে সামরিক আইনে সেনা সদস্যদের বিচারে ট্রাইব্যুনাল গঠনের বৈধতা চ্যালেঞ্জ এবং ফাঁসি দিয়ে লাশ ... Read More »

না. গঞ্জে বৃদ্ধাকে হাত-পা বেঁধে পুড়িয়ে হত্যা

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারে আমেনা বেগম নামে ৭০ বছর বয়সী এক বৃদ্ধা নারীকে হাত-পা বেঁধে আগুনে পুড়িয়ে হত্যা করার অভিযোগ পাওয়া গেছে। আমেনা বেগম ওই এলাকার আব্দুল গফুরের মেয়ে। রবিবার ভোরে উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের উলুকান্দি পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার সত্যতা নিশ্চিত করে আড়াইহাজার থানার কালাপাহাড়িয়া পুলিশ ফাঁড়ির এসআই বিজয় এলাকাবাসীর বরাত দিয়ে জানান, উলুকান্দি পূর্বপাড়া এলাকায় একটি টিনের ... Read More »

নাতনিকে ধর্ষণ: নগ্ন অবস্থায় ধরা পড়লেন দাদা

মানিকগঞ্জ প্রতিনিধি: ধর্ষণ যেনো সারাদেশে মহমারির মতো ছড়িয়ে পড়েছে। শিশু, কিশোরী, যুবতি, নারী, মাঝ বয়সি বা বৃদ্ধা কেউই রেহাই পাচ্ছেনা ধর্ষণের হাত থেকে। আবার ধর্ষকও তেমনি, কোথাওবা চাচার হাতে ভাতিজি, খালুর কাছে ভাগ্নি, কিশোরের হাতে কিশোরী হচ্ছে ধর্ষণের শিকার। তেমনি এক ঘটনা ঘটেছে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায়। ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের সময় হাতেনাতে ধরা পড়েছে ষাটোর্ধ্ব বয়সের দাদা। এই অভিযোগে ... Read More »

তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি, বাড়িতে পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক: তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা এবং মানবাধিকার কর্মী সুলতানা কামাল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির ও ইতিহাসবিদ মুনতাসীর মামুনকে হত্যার হুমকি দিয়েছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস। এ হুমকির বিষয়ে শনিবার নিজের নিরাপত্তা চেয়ে ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সুলতানা কামাল। তার জিডির নম্বর ১৭১। একই থানায় জিডি করেছেন শাহরিয়ার কবিরও। আইএস–সমর্থিত বাংলা সাময়িকী লোন উলফ–এর ... Read More »