সোমবার , ১৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: May 6, 2019

টিভির সংবাদ শিরোনামে বাণিজ্যিক বিজ্ঞাপন নয়

নিজস্ব প্রতিবেদক: দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোতে সংবাদ প্রচারের সময় শিরোনাম পড়ার বিভিন্ন অংশে কোনো ধরনের বাণিজ্যিক স্পন্সরের বিজ্ঞাপন প্রচার করা যাবে না বলে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। আগামী ৩১ আগস্টের পর অর্থাৎ ১ সেপ্টেম্বর থেকে বেসরকারি সব টেলিভিশন চ্যানেলকে এ রায় মেনে চলার নির্দেশনা দিয়েছেন আদালত। উদাহরণ হিসেবে ‘অমুক ব্যাংক বাণিজ্য সংবাদ’, ‘তমুক হাসপাতাল স্বাস্থ্য সংবাদ’- এ ধরনের কোনো টাইটেল ... Read More »

আপিলেও বাতিল বিমলের পিপি পদ ও আইনজীবী সনদ

নিজস্ব প্রতিবেদক: হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত নেত্রকোনা দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও আওয়ামী লীগ নেতা গোলাম মোহাম্মদ খান পাঠান বিমলের পিপি পদ ও আইনজীবী সনদ বাতিল করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। আজ সোমবার হাইকোর্টের আদেশের বিরুদ্ধে বিমলের লিভ টু আপিল খারিজ করে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে তিন সদস্যের বেঞ্চ এই ... Read More »

আগুনে আইনজীবীর মৃত্যু: বিচার বিভাগীয় তদন্তে রিট

নিজস্ব প্রতিবেদক: পঞ্চগড় জেলা কারাগারে (কারা হেফাজতে) থাকাবস্থায় আইনজীবী পলাশ কুমার রায় অগ্নিদগ্ধ হওয়া এবং পরে হাসপাতালে মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, আইজি প্রিজন, পঞ্চগড় কারা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টেদের বিবাদী করা হয়েছে। আজ সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন জনস্বার্থে এ রিট দায়ের করেন। সায়েদুল হক সুমন বলেন, ... Read More »

বনানী ধর্ষণের এক ভিকটিমের পরবর্তী জেরা ২৮ মে

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনানীর আলোচিত দ্য রেইন ট্রি হোটেলে দুই ছাত্রী ধর্ষণের মামলায় এক ভিকটিমের পরবর্তী জেরা গ্রহণের জন্য আগামী ২৮ মে দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল। এদিন এক ভিকটিমকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। তার জেরা শেষ না হওয়ায় পরবর্তী জেরার জন্য নতুন এই দিন ধার্য করেন আদালত। আজ সোমবার ঢাকার ৭ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খাদেম ... Read More »

খালেদা জিয়ার অসুস্থতায় পেছালো নাইকো দুর্নীতির শুনানি

নিজস্ব প্রতিবেদক: খালেদা জিয়া অসুস্থ হয়ে গত ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। একারণে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানি আবারো পেছানো হয়েছে। এবং আগামী ১৯ মে এ মামলার শুনানির জন্য নতুন দিন ধার্য করেছেন আদালত। আজ সোমবার দুপুরে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ জজ-৯ আদালতের ... Read More »

সমকামিতায় মৃত্যুদণ্ডের শাস্তি থেকে সরে এলেন ব্রুনাই সুলতান

আন্তর্জাতিক ডেস্ক: শরিয়া আইন কার্যকর থাকলেও বিশ্বজুড়ে সমালোচনার মুখে সমকামিতার জন্য মৃত্যুদণ্ডের শাস্তি থেকে সরে এসেছেন ব্রুনাই সুলতান হাসানাল বোলকিয়া। গত রবিবার ব্রুনাই’র সুলতান নতুন আইনে থাকা সমকামিতার জন্য মৃত্যুদণ্ডের বিধানের ওপর স্থগিতাদেশ দিয়েছেন। দক্ষিণ-পূর্ব এশিয়ার ছোট এই দেশটি গত ৩ এপ্রিল থেকে শরিয়া আইন চালুর ঘোষণা দেন। সেই আইন অনুযায়ী দেশটির মধ্যে সমলিঙ্গের মধ্যে যৌন সম্পর্ক, ধর্ষণ, মোহাম্মদ (সা.) ... Read More »

বন্দুকযুদ্ধে সুন্দরবনে ৩ বনদস্যু নিহত

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের চরাপুটিয়া এলাকায় র‌্যাব-৬ এর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিন বনদস্যু নিহত হয়েছেন। নিহত বনদস্যুদের নাম ঠিকানা জানা যায়নি। সোমবার সকাল ৭টার দিকে সন্দুরবনে র‌্যাব সদস্যরা টহল দিতে গেলে তাদের ওপর দস্যুবাহিনী গুলি চালায়। পরে র‌্যাবও পাল্টা গুলি করলে এ হতাহতের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৪টি আগ্নেয়াস্ত্র, কয়েক রাউন্ড গুলি ও বনদস্যুদের ব্যবহৃত একটি ট্রলার উদ্ধার ... Read More »

আপত্তিকর অবস্থায় হোটেলে আটক ৫ নারী-পুরুষ

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে গোপন আবাসিক হোটেলে আপত্তিকর অবস্থায় ৫ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার নানশ্রী গ্রামের সেলিম মিয়ার স্ত্রী তৃষ্ণা আক্তার বৃষ্টি (১৯), গাজীপুর জেলার শ্রীপুর গ্রামের ইসমাঈল হোসেনের মেয়ে সিমরান (১৯) ও একই জেলার কাপাসিয়া থানার ভিটিপাড়া গ্রামের মোশারফ হোসেনের ছেলে সাইফুল ইসলাম (২৭), খুলনা জেলার পূর্ব রূপসা থানার রামনগর গ্রামের কেরামত আলী ... Read More »

২০০ আলেমসহ ৬০০ বিদেশিকে শ্রীলঙ্কা ছাড়ার নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক: ইস্টার সানডের দিন শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনার ধারাবাহিকতায় ২০০ জন ধর্মীয় নেতাসহ ৬০০ বিদেশিকে দেশ ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। শ্রীলঙ্কার স্বরাষ্ট্রমন্ত্রী ভাজিরা আবেবর্ধনে বলেছেন, ওই ধর্মীয় নেতারা বৈধভাবেই দেশটিতে প্রবেশ করেছেন। কিন্তু হামলার পর নিরাপত্তা অভিযানের পরিপ্রেক্ষিতে তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে বলে জানা যায়। তাই তাদের জরিমানা করে দেশ ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে। আবেবর্ধনে বলেন, দেশের ... Read More »

ঢাকার শ্যামলীতে র‌্যাবের হাতে ৩ জিনের বাদশা আটক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শ্যামলী থেকে তিন জিনের বাদশাকে আটক করেছে র‌্যাব-২ এর সদস্যরা। রোববার রাত ১০টার দিকে আকিব ডিপার্টমেন্টাল স্টোর থেকে বিকাশ থেকে টাকা তোলার সময় তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন সাইফুল (২৩), মাহফুজুল দ্বীপ (২৬), রাকিব (২৮)। তাদের তিনজনের গ্রামের বাড়ি নীলফামারী জেলার ডোমার থানার আমবাড়ী গ্রামে। র‌্যাব জানায়, আটককৃত তিনজন পরিচয় গোপন করে বিভিন্ন সময় জিনের বাদশা ... Read More »