রবিবার , ১৯ মে ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মে ৯, ২০১৯

বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্যে ভেজাল, ২ কর্মকর্তাকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক: বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি ভেজাল ও নিম্নমানের পণ্য জব্দ এবং এসব পণ্য বাজার থেকে প্রত্যাহার ও উৎপাদন বন্ধে কোনো উদ্যোগ নেয়া হয়েছে কি না, সে বিষয়ে ব্যাখ্যা দিতে বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের দুই কর্মকর্তাকে তলব করেছেন হাইকোর্ট। একইসাথে এই দুই কর্মকর্তাকে আগামী রবিবার আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে নির্দেশ দেয়া হয়েছে। ... Read More »

যাবজ্জীবন কারাবাসের বিষয়ে রিভিউ শুনানি ১৬ মে

নিজস্ব প্রতিবেদক: ‘যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস’ বিষয়ে আপিল বিভাগের রায় পুনর্বিবেচনা (রিভিউ) চেয়ে করা এক আসামির আবেদন শুনানির জন্য আগামী ১৬ মে দিন ধার্য করেছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার (৯ মে) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ছয় সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন। এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। অন্যদিকে, ... Read More »

৫২ প্রতিষ্ঠানের পণ্য উৎপাদন বন্ধের নির্দেশনা চেয়ে রিট

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) পরীক্ষায় ৫২টি প্রতিষ্ঠানের মানহীন ও নিম্নমানের পণ্য জব্দ এবং এসব পণ্য বাজার থেকে প্রত্যাহারের নির্দেশনা চেয়ে রিট আবেদন করা হয়েছে। পণ্যের গুণগত মান উন্নত না হওয়া পর্যন্ত উৎপাদন বন্ধেরও নির্দেশনা চাওয়া হয়েছে রিটে। রিটের বিবাদীরা হলেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক (ডিজি), বাংলাদেশ নিরাপদ ... Read More »

দুই ছাত্রকে বলাৎকার: কারাগারে মাদ্রাসা শিক্ষক

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের মুক্তাগাছায় দুই মাদ্রাসাছাত্রকে বলাৎকারের অভিযোগে আহসান কবির (৩৫) নামে এক শিক্ষককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ জানান, উপজেলার স্থানীয় ঈশ্বরগ্রামের ফয়জুর রহমান হাফেজিয়া মাদ্রাসার ১১ থেকে ১২ বছর বয়সী দুই চাচাতো জেঠাতো ভাইকে নিজ কক্ষে ডেকে নিয়ে বলাৎকারে করেন ওই মাদ্রাসা শিক্ষক। ... Read More »

সাক্ষী না দিলে সরকারি কর্মকর্তাদের বেতন কাটার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক: সমন জারির পরেও কোনো সরকারি কর্মকর্তা সাক্ষ্য দেয়ার জন্য আদালতে উপস্থিত না হলে তাদের বেতন আটকে দেয়ার বা বেতন কেটে দেয়ার নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট। ২০ বছর আগের একটি হত্যা মামলার আসামির জামিন আবেদনের শুনানি শেষে বুধবার হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ ... Read More »

কক্সবাজার সৈকতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার সৈকতের ডায়বেটিকস পয়েন্ট সংলগ্ন ঝাউবন এলাকায় র‍্যাবের ‘বন্দুকযুদ্ধে’ দু’ব্যক্তি নিহত হয়েছেন। র‍্যাবের দাবি তারা চিহ্নিত মাদক কারবারি। নিহতদের মধ্যে একজনের নাম মুহাম্মদ মাসুম (৩৫)। অপরজনের নাম ঠিকানা কিছুই এখনো জানা যায়নি। বুধবার দিবাগত রাত আড়াইটায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছেন র‍্যাব-১৫ রামুর সহকারী পরিচালক এএসপি শাহ আলম। ঘটনাস্থল থেকে একটি দু’নলা বন্দুক, তিন রাউন্ড তাজা কার্তুজ ... Read More »