শুক্রবার , ১২ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মে ১২, ২০১৯

৫২ পণ্য হাইকোর্ট নিয়ে যুগান্তকারী সিদ্ধান্ত দিয়েছেন: রিট আবেদনকারী

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ স্ট্যান্ডার্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ল্যাবে পরীক্ষায় অকৃতকার্য হওয়া ৫২টি নিম্নমানের পণ্য বাজার থেকে প্রত্যাহার, সেগুলো ধ্বংস, উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া এবং বিএসটিআই-এর পরীক্ষায় উত্তীর্ণ না হওয়া পর্যন্ত নতুন করে এই পণ্য উৎপাদন বন্ধের আদেশ দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ৯ মে এ বিষয়ে শুনানি করেন ... Read More »

তানিয়াকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিলো ড্রাইভার নুরু

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে চলন্ত বাসে নার্স শাহীনুর আক্তার তানিয়াকে ধর্ষণের পর হত্যার কথা স্বীকার করে শনিবার রাতে জবানবন্দি দিয়েছে মামলার প্রধান আসামি স্বর্ণলতা বাসের ড্রাইভার নূরুজ্জামান নুরু। রবিবার ঢাকা রেঞ্জের ডিআইজি আবদুল্লাহ আল মামুন চৌধুরী কিশোরগঞ্জের বাজিতপুরে ঘটনাস্থল পরিদর্শনকালে সাংবাদিকদের এ তথ্য জানান। আদালত সূত্রে জানা যায়, ‘ড্রাইভার নূরুজ্জামান ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে জানিয়েছে, পথের মধ্যে বাসটিতে ওঠে তার খালাতো ... Read More »

বন্দুকধারীর গুলিতে আফগান নারী সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলে দুই বন্দুকধারীর গুলিতে এক নারী সাংবাদিক নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার সকালে মিনা মঙ্গল নামের ওই নারী সাংবাদিককে উপর্যপুরি গুলি করে হত্যা করা হয়। খবর- দ্য গার্ডিয়ানের। নিহত মিনা মঙ্গল আফগানিস্তানের একজন জনপ্রিয় টিভি উপস্থাপিকা ও সংসদের উপদেষ্টা। গার্ডিয়ানের খবরে বলা হয়, কিছুদিন ধরে হত্যার হুমকি পেয়ে কিছুটা শঙ্কিত ছিল মিনা। তবে তার সঙ্গে কারো ... Read More »

মেয়ে হারিয়ে বিচারও পাবো না, এই কষ্ট রাখবো কোথায়?

চট্টগ্রাম প্রতিনিধি: ‘সন্তান জন্ম দেয়া অনেক কষ্টসাধ্য ব্যাপার। যিনি মা হয়েছেন একমাত্র তিনিই বোঝেন এর মর্মব্যথা। কিন্তু এর চেয়েও যে বেশি কষ্টের কোনো ব্যাপার থাকতে পারে তা জানা ছিল না। যাদের কারণে আমি মেয়েকে হারালাম, সেই অভিযুক্ত চিকিৎসকদের বিচার হয়তো আর হবে না’! ২০১৮ সালের ২৯ জুন রাতে চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশু রাইফা। এরপর ১৮ ... Read More »

আজিমপুরে চলছে ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালতের অভিযান

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর আজিমপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলছে। এই অভিযানে মাংস, শাক-সবজি ও ফলের দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে বেশ কয়েক জনকে আর্থিক জরিমানাও করা হয়। এছাড়া হোটেলে চিনির বস্তা খোলা অবস্থায় ও জাতীয় দৈনিকের কাগজ দিয়ে জিলাপি তৈরির সরঞ্জাম ঢেকে রাখার দায়ে জরিমানা করা হয়েছে। আজ রবিবার ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামানের নেতৃত্বে ... Read More »

৫২ ধরনের ভেজাল পণ্য প্রত্যাহারের নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদক: এবার ৫২ ধরনের ভেজাল ও নিম্নমানের পণ্য উৎপাদন, বিক্রয় ও বাজার থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এক্ষেত্রে কালক্ষেপণ না করে অবিলম্বে এগুলো বাজার থেকে জব্দ করে ধ্বংস করে দেয়ার কথা বলেছে উচ্চ আদালত। এছাড়া বিএসটিআই, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও বিসিএসটিআইকে নিয়মিত অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছে আদালত। আজ রবিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে ... Read More »

৬৫ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যার প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিল ৬৫ বারের মতো পেছালো। আগামী ২৬ জুন প্রতিবেদন জমা দেওয়ার পরবর্তী দিন ধার্য করেছেন আদালত। আজ রবিবার প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও জমা দেয়নি মামলার তদন্ত সংস্থা র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। একারণে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস প্রতিবেদন জমা দেওয়ার নতুন এদিন ধার্য করেছেন। শেরে বাংলা ... Read More »

নুসরাত হত্যায় শাস্তি হচ্ছে ফেনীর এসপির

নিজস্ব প্রতিবেদক: নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি ও পরবর্তীতে তাকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় অবহেলার দায়ে ফেনীর সোনগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) সাময়িক বরখাস্ত করার পর এবার শাস্তির আওতায় আনা হচ্ছে ফেনীর পুলিশ সুপারকে। বিষয়টি পুলিশ সদর দপ্তর সূত্রে জানা যায়। পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা জানিয়েছেন, নুসরাত হত্যার পর গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে পুলিশ ... Read More »

ভেজাল ৫২ পণ্যের ব্যাখ্যা দিতে হাইকোর্টে দুই কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক: বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি মানহীন ও ভেজাল পণ্য বাজারে থাকার বিষয়ে ব্যাখ্যা দিতে বাংলাদেশ স্ট্যান্ডার্স অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের দুই কর্মকর্তা হাইকোর্টে উপস্থিত হয়েছেন। এই দুই কর্মকর্তা হলেন, বিএসটিআইয়ের পরিচালক প্রকৌশলী এস এম ইসাহাক আলী ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব চন্দ্র সাহা। আজ রবিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের ... Read More »

নুসরাত হত্যা: দায়িত্বে অবহেলায় দুই এসআই বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক: ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়িত্ব পালনে অবহেলার প্রমাণ পাওয়ায় সোনাগাজী মডেল থানার দুই উপ-পরিদর্শককে (এসআই) সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরা হলেন- এসআই মো. ইউসুফ ও এসআই মো. ইকবাল আহাম্মদ। সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে সাময়িক বরখাস্ত করার পরদিন এই দুই কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার কথা জানানো হল। পুলিশের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) ... Read More »