শুক্রবার , ১২ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মে ১৩, ২০১৯

রাজধানীর যেসব এলাকার পানি বেশি দূষিত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যেসব এলাকায় ওয়াসার পানি বেশি দূষিত তার তালিকা হাইকোর্টে দাখিল করা হয়েছে। রিটকারী আইনজীবী তানভীর আহমেদের দেয়া তালিকা অনুযায়ী ঢাকা শহরের ১৬ এলাকার পানিতে দূষণের পরিমান বেশি। এলাকাগুলো হলো- জুরাইন, দনিয়া, শ্যামপুর, উত্তরা ৪ নম্বর সেক্টর, লালবাগ, রাজার দেউরি, মালিবাগ, মাদারটেক, বনশ্রী, গোড়ান, রায়সাহেব বাজার, বসিলা, পল্লবী, কাজীপাড়া ও সদরঘাট। আজ সোমবার বিচারপতি জে বি এম হাসান ... Read More »

‘হাইকোর্টকে হাইকোর্ট দেখাচ্ছে স্থানীয় সরকার মন্ত্রণালয়’

নিজস্ব প্রতিবেদক: ঢাকা ওয়াসার কোন কোন এলাকার পানি সবচেয়ে বেশি অনিরাপদ তা পরীক্ষা করে প্রতিবেদন দাখিল না করায় অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট। একইসাথে ঢাকা ওয়াসার পানি পরীক্ষায় যে অর্থ খরচ হবে, তা নির্ধারণ করে স্থানীয় সরকার মন্ত্রণালয়কে আগামী বুধবারের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছেন আদালত। আজ সোমবার বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো: খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ... Read More »

দুই শিশুর ধর্ষক র‌্যাবের হাতে আটক

রংপুর প্রতিনিধি: গাইবান্ধা ও দিনাজপুরে দুই শিশুকে ধর্ষণের ঘটনায় রবিবার রাতে লালমনিরহাটের পাটগ্রামে এবং দিনাজপুরের বিরলে পৃথক দুটি অভিযান চালিয়ে দুই ধর্ষককে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। আজ সোমবার বেলা সাড়ে ১১টায় র‌্যাব-১৩ এর সদর দফতরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাব-১৩ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক। তিনি জানান, গাইবান্ধা সদর উপজেলার কুপতলা ইউনিয়নের পশ্চিম কুপতলা মধ্যপাড়া গ্রামের প্রথম শ্রেণির ... Read More »

নারায়ণগঞ্জে র‌্যাবের অভিযানে টিসিবির ২৫৫ বস্তা চালসহ আটক ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে চনপাড়া এলাকায় র‌্যাবের বিশেষ অভিযানে স্থানীয় একটি চালের আড়ৎ থেকে টিসিবি’র নির্ধারিত ১০ টাকা কেজি দরের ২৫৫ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর বিশেষ টিমের অভিযানে চালগুলো উদ্ধার করা হয়। এ সময় এর সঙ্গে জড়িত সন্দেহে স্থানীয় ইউপি সদস্য বিউটি আক্তার কুট্টির মেয়ের জামাতা মনির হোসেন (৩২) নামের এক চালের ... Read More »

ফেনীর আগের এসপি প্রত্যাহার, নতুন এসপির দায়িত্ব গ্রহণ

ফেনী প্রতিনিধি: সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে (১৮) পুড়িয়ে হত্যার ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে ফেনীর পুলিশ সুপার (এসপি) এএম জাহাঙ্গীর আলম সরকারকে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয় এবং তার জায়গায় কাজী মনিরুজ্জামানকে নিয়োগ দেয় সরকার। কাজী মনিরুজ্জামান ফেনীতে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে প্রায় দু’বছর ধরে দায়িত্ব পালন করে আসছিলেন। এরই‌ম‌ধ্যে তিনি পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পান। ফেনীর পুলিশ সুপার ... Read More »

দুদকের কাজ নিয়ে প্রধান বিচারপতির উষ্মা প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাজ নিয়ে উষ্মা প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। তিনি প্রতিষ্ঠানটির আইনজীবী এ এম আমিন উদ্দিনকে উদ্দেশ করে বলেন, ‘দুর্নীতি দমন কমিশনের আইনজীবী হিসেবে কাজ করছেন। আপনারা কোর্টের বিরুদ্ধেও মামলা করেন। যা ইচ্ছা তা করেন। আজ সোমবার জাহালমের বিষয়ে জারি করা রুলসহ অন্যান্য বিষয়ে শুনানি হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ থেকে দুদকের এখতিয়ার-সম্পন্ন আদালতে স্থানান্তরের ... Read More »

পাবনায় দুই কোটি টাকার কোকেনসহ আটক ২

পাবনা প্রতিনিধি: পাবনার দাশুড়িয়া এলাকায় একটি যাত্রীবাহী বাস থেকে দুই কোটি টাকার কোকেনসহ দুই যুবককে আটক করেছে র‌্যাব। আটকরা হলেন- কুষ্টিয়া জেলার কুমারখালী থানার বানিয়াপাড়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে মামুনুর রশিদ ও মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার কল্যাণপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে শাহ আলম। রবিবার সন্ধ্যা সাতটার দিকে যাত্রীবাহী শ্যামলী পরিবহনের একটি বাস থেকে তাদের আটক করা হয়। র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের ... Read More »

জাহালমের মামলা স্থগিতের আদেশ আপিলে স্থগিত

নিজস্ব প্রতিবেদক: দুদকের ভুল মামলায় জেল খাটা জাহালমের মামলার বিষয়ে চেম্বারজজ আদালতের আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে জাহালমের মামলা হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে চলতে আর বাধা নেই। বিষয়টি জানিয়েছেন, রাষ্ট্রপক্ষের আইনজীবী, ব্যারিস্টার আব্দুলাহ আল মাহমুদ বাশার। আজ সোমবার জাহালমের মামলা স্থগিতে দুদকের করা আবেদন শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগ এ ... Read More »

টেবিলে চিরকুট, মেঝে-বিছানায় ছেলে-মেয়েসহ মায়ের লাশ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর উত্তরখান এলাকার একটি বাসা থেকে রবিবার রাতে দুই সন্তানসহ এক মায়ের লাশ উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন মা জাহানারা বেগম মুক্তা (৪৮), ছেলে কাজী মহিব হাসান রশ্মি (২৮) ও মেয়ে আফিয়া সুলতানা মিম (২০)। পুলিশ ওই বাসার টেবিল থেকে একটি চিরকুট উদ্ধার করেছে, যাতে তারা আত্মহত্যা করেছেন বলে ইঙ্গিত পাওয়া গেছে। তবে পুলিশ কর্মকর্তারা বলছেন, তারা আত্মহত্যা ... Read More »

তিন মাসের জন্য পাসপোর্ট ফেরত পেলেন মান্না

নিজস্ব প্রতিবেদক: জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নাকে তিন মাসের জন্য পাসপোর্ট ফেরত দিতে নির্দেশ দিয়েছেন আদালত। আদালতের এই নির্দেশের ফলে মান্নার বিদেশ যাওয়ার ক্ষেত্রে বাধা কাটল। আজ সোমবার পাসপোর্ট ফেরত চেয়ে মান্নার করা এক আবেদনের শুনানি নিয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন। আদেশে মান্নাকে দেশে ফেরার ... Read More »