মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: মে ১৮, ২০১৯

সন্দ্বীপ ‘ল’ স্টুডেন্টস ফোরাম এর ইফতার মাহফিল অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট: সন্দ্বীপের আইনের শিক্ষার্থীদের সংগঠন “সন্দ্বীপ ‘ল’ স্টুডেন্টস ফোরাম” এর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল নগরীর হালিশহর বৌ বাজারস্থ এন্টিক রেস্টুরেন্টে গতকাল ১৭ মে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখছেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিজ্ঞ আইনজীবী এড. মো: মাহিদুল মাওলা মুকুট। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম হাসান খান। সাংগঠনিক সম্পাদক জহির রায়হানে সঞ্চালনায় তথ্য গবেষণা সম্পাদক ... Read More »

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে অজ্ঞান পার্টির ৬২সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ রাজধানীর বিভিন্ন এলাকা থেকে অজ্ঞান পার্টি চক্রের ৬২ জনকে গ্রেফতার করেছে। শুক্রবার রাতে সিরিয়াস ক্রাইম ইনভেস্টিশন বিভাগ তাদের গ্রেফতার করে। শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম। তিনি বলেন, গ্রেফতারকৃতদের মধ্যে ৩৮ জনকে রাজধানীর নিউমার্কেট এলাকা থেকে, গোয়েন্দা পূর্ব ওয়ারী থানার জয়কালি ... Read More »

মালয়েশিয়া পাচারকালে দালালসহ ২২ রোহিঙ্গা আটক

ডেস্ক রিপোর্ট: অবৈধভাবে কক্সবাজার থেকে সমুদ্র পাড়ি দিয়ে মালয়েশিয়া যাওয়ার পথে সেন্টমার্টিনের দক্ষিণবীচ এলাকা থেকে মানব পাচারকারী চক্রের ৫ সদস্যসহ ২২ জন রোহিঙ্গা নারী পুরুষকে আটক করেছে কোস্ট গার্ড। শুক্রবার রাতে তাদের আটক করা হয়। আটকৃতদের ১০ জন পুরুষ এবং বাকিরা নারী ও শিশু। শনিবার দুপুরে কোস্ট গার্ড মিডিয়া বিভাগ এতথ্য নিশ্চিত করে। তারা জানায়, কোস্ট গার্ড বাহিনী পূর্বজোনের বিসিজি ... Read More »

শিক্ষককে মারধর: কলেজ ছাত্রলীগের সভাপতি জুন্নুন আটক

পাবনা প্রতিনিধি: পাবনায় শিক্ষক মাসুদুর রহমানকে লাঞ্ছিত করার ঘটনায় সরকারী শহীদ বুলবুল কলেজের সভাপতি সামসুদ্দীন জুন্নুনকে আটক করেছে পুলিশ। আটক সামসুদ্দীন জুন্নুন পাবনা পৌর এলাকার শালগাড়ীয়া মহল্লার মোহাম্মদ আলীর ছেলে ও পাবনা সরকারী শহীদ বুলবুল কলেজের সভাপতি। আজ শনিবার সকালে পাবনা শহর থেকে তাকে আটক করা হয়। পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গোপন ... Read More »

রাজধানীতে অজ্ঞানপার্টির ২৩ সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞানপার্টির ২৩ সদস্যকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ শনিবার সকালে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান এ তথ্য জানান। মাসুদুর রহমান জানান, শুক্রবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞানপার্টির ২৩ সদস্যকে আটক করা হয়েছে। দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ বিষয়ে ... Read More »

আইন নেই তাই থেমে গেছে যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্তের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: মানবতাবিরোধী অপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত করার উদ্যোগ নিয়েছিল সরকার। বর্তমান আইনে তা করা সম্ভব না হলে প্রয়োজনে আইন পরিবর্তনের উদ্যোগের কথাও বলা হয়েছিল। এ লক্ষ্যে আইনগত বিষয়টি খতিয়ে দেখতে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কাজও শুরু করেছিল। মন্ত্রণালয় থেকে বলা হয়েছিল, এটি জনগণের দাবি যা বাস্তবায়নে সরকারের ওপর মহলের নির্দেশনা রয়েছে। তবে বাস্তবিক অর্থে এ উদ্যোগ থেমে গেছে। কেন এ উদ্যোগ ... Read More »

ভূমধ্যসাগরে নৌকাডুবি: জামাত নেতাসহ ২০ জনের বিরুদ্ধে মামলা

সিলেট প্রতিনিধি: ভূমধ্যসাগর দিয়ে নৌকায় অবৈধভাবে মানবপাচারে জড়িত থাকার অভিযোগে ঢাকা থেকে গ্রেফতার জামায়াত নেতা এনামুল হকসহ ২০ জনের বিরুদ্ধে সিলেটের ফেঞ্চুগঞ্জ থানায় মামলা হয়েছে। ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকা ডুবে নিহত আব্দুল আজিজের ভাই মফিজ উদ্দিন বাদী হয়ে বৃহস্পতিবার রাতে ফেঞ্চুগঞ্জ থানায় এ মামলা করেন। মামলায় আসামি করা হয়েছে- সিলেট নগরের রাজা ম্যানশনের নিউ ইয়াহিয়া ওভারসিজের মালিক গোলাপগঞ্জ উপজেলার ... Read More »

বকশিশ না পেয়ে ডিম নষ্ট: ৬ পুলিশ ক্লোজড

নাটোর প্রতিনিধি: বকশিশ না পেয়ে পিকআপভ্যানের বাঁধন কেটে ৩৫ হাজারের অধিক ডিম নষ্ট করার অভিযোগে নাটোরের বনপাড়া হাইওয়ে থানার ৬ পুলিশকে ক্লোজড করা হয়েছে। একই সঙ্গে তিন কার্যদিবসের মধ্যে ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে শহিদুল্লাহ নামে এসপি পদমর্যাদার এক কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে। বগুড়া হাইওয়ে পুলিশের এসপি জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্ত ডিম মালিক বিপ্লব কুমার সাহার ... Read More »

টেকনাফে বন্দুকযুদ্ধে যুবদল নেতা নিহত

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ ইয়াবা কারবারি মোহাম্মদ ইব্রাহিম (৩২) ও নিহত হয়েছেন। নিহত ইব্রাহিম উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ মিস্ত্রি পাড়া এলাকার নুরুল আমিন ওরফে বল্লার ছেলে। তিনি শাহপরীর দ্বীপ ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক ছিলেন। সে বহু মামলার পলাতক আসামি এবং স্বরাষ্ট্রমন্ত্রাণালয়সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। শুক্রবার রাত ১১টার দিকে শাহপরীর দ্বীপ ঝাউবন ... Read More »