সোমবার , ৯ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: May 23, 2019

‘অফিস রাখার দরকার কী, বাসায় গিয়ে রান্নাবান্নার কাজ করুন’

নিজস্ব প্রতিবেদক: আদালতের আদেশের পরও বাজার থেকে মানহীন ৫২ পণ্য সরানোর বিষয়ে কোনো প্রতিবেদন জমা দিতে না পারায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের প্রতি তীব্র ক্ষোভ প্রকাশ করে হাইকোর্ট বলেছে, আদালত বলেন, ‘আপনাদের নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অফিসে রাখার দরকার কী? আপনারা তো ব্যাংকের কেরানিগিরি করতে পারেন। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এখানে থাকার দরকার কী? বাসায় গিয়ে রান্নাবান্নার কাজ করুন।’ আজ বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি ... Read More »

রাজধানীতে স্বামীকে হত্যায় স্ত্রীসহ ৪ জনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কামরাঙ্গীরচরে সাবেক স্বামী মনির হোসেনকে হত্যায় স্ত্রী স্বর্ণা আক্তার ও তার বর্তমান স্বামী শরীফসহ চার জনের ফাঁসির আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। আসামিদের মধ্যে রায় ঘোষণার সময় ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন আনোয়ার হোসেন মোল্লা ও স্বর্ণা আক্তার কাকলী। আজ বৃহস্পতিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- আনোয়ার হোসেন মোল্লা, স্বর্ণা আক্তার ... Read More »

তিতুমীর কলেজ ছাত্র রাজীবের ক্ষতিপূরণের রায় ২০ জুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে দুই বাসের চিপায় হাত হারানো তিতুমীর কলেজ ছাত্র রাজীব হোসেনের মৃত্যুতে কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে করা রিটের রায় পিছিয়েছে। আদালত আগামী ২০ জুন রায়ের নতুন দিন ধার্য করেছেন। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার নতুন এ দিন ধার্য করেন। আজ আদালতে রিটের পক্ষে শুনানি করেন আবেদনকারী আইনজীবী রুহুল কুদ্দুস। ... Read More »

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানকে হাইকোর্টে তলব

নিজস্ব প্রতিবেদক: আদালতের আদেশের পরও বিভিন্ন কোম্পানির ৫২টি মানহীন খাদ্যপণ্য বাজার থেকে না সরানোয় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হককে তলব করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তার বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না তাও জানতে চেয়েছেন আদালত। আজ বৃস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ আগামী ১৬ জুন তাকে আদালতে হাজির হয়ে আদেশ ... Read More »

ইয়াবা দিয়ে ফাঁসানোর ভয় দেখানোয় ওসিসহ সাতজনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি: থানায় ডেকে নিয়ে মারধর ও ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেয়ার ভয় দেখানোর অভিযোগে নগরের পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূঁইয়াসহ সাতজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন মো. মিজানুর রহমান নামের এক ব্যবসায়ী। আদালত মামলা গ্রহণ করে তা তদন্তের জন্য নগর পুলিশের গোয়েন্দা শাখাকে নির্দেশও দিয়েছেন। বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম মো. সফি উদ্দিনের আদালতে মামলাটি দায়ের করা হয়। ... Read More »

বালিশ মাসুদের খোলা চিঠি

বিডিলনিউজ ডেস্ক: আমার নাম এখন দেশের বিদেশের প্রায় সব বাঙ্গালিই জেনে গেছেন। জি, হ্যাঁ আমি সেই নির্বাহী প্রকৌশলী রুপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মাসুদুল আলম। যাকে এখন ব্যঙ্গ করে আপনারা ‘বালিশ মাসুদুল আলম’ বলে সম্বোধন করেন। আমি আমার সমস্ত দোষ স্বীকার করে নিয়ে আপনাদের কাছে কিছু কথা বলতে চাই। শৈশবে আমার কেরানি বাবা আমার জন্য ৪/৫টা গৃহ শিক্ষক রেখে লেখা পড়া শিখিয়েছিলেন। ... Read More »

অনলাইনে পণ্য বিক্রিতে প্রতারণা, আটক ৭

নিজস্ব প্রতিবেদক: অনলাইনে পণ্য বিক্রয় সেবা প্রদানের নামে গ্রাহকদের অভিনব কৌশলে প্রতারিত করার অভিযোগে প্রতারকচক্রের ৭ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার রাতে রাজধানীর দারুস সালাম এলাকা থেকে র‌্যাব-৪ এর একটি দল তাদের আটক করে। বিষয়টি নিশ্চিত করে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক মুফতি মাহমুদ খান জানান, আজ বৃহস্পতিবার কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ ... Read More »

ফেঁসে যাচ্ছে সেই নূর হোসেনের স্ত্রী রোমা, ভালো নেই বান্ধবী নীলাও

নারায়ণগঞ্জ প্রতিনিধি: ফেঁসে যাচ্ছে নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলার আসামি নূর হোসেনের স্ত্রী রোমা হোসেন। অপর দিকে শান্তিতে নেই নূর হোসেনের বান্ধবী নীলা। খুনের দণ্ড নিয়ে জেল খাটছেন নূর হোসেন। সাত খুনের মামলায় ফাঁসির দণ্ড নিয়ে কাশিমপুর কারাগারে রয়েছেন তিনি। হাইকোর্টের রায়ের পর মামলাটি এখনো আপিলের রায়ের অপেক্ষায়। স্বামী নূর হোসেনের অপরাধের ছোঁয়া থেকে বাদ যায়নি তার স্ত্রী রোমা হোসেন ... Read More »

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোহাম্মদ হানিফ (৩৮) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। পুলিশ জানায়, হানিফ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত চিহ্নিত মাদক ব্যবসায়ী ও একাধিক মামলার পলাতক আসামি। তার বাড়ি হ্নীলা ইউনিয়নের নাটমুরা পাড়া এলাকায়। বৃহস্পতিবার ভোররাতে টেকনাফ সদর ইউনিয়নের লম্বরী মেরিন ড্রাইভ সংলগ্ন সৈকত এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৪ হাজার পিস ইয়াবা, তিনটি ... Read More »