বৃহস্পতিবার , ১২ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: May 29, 2019

জেল কোড মেনেই খালেদা জিয়াকে ইফতার দেয়া হচ্ছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইফতার একটি ধর্মীয় বিষয়। বেশিরভাগ মানুষই ইফতারে খুব বেশি টাকার খাবারসামগ্রী ব্যবহার করে না। এটা নিয়েও পলিটিকস হবে, তা প্রত্যাশা করা যায় না। তাছাড়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে জেল কোড মেনেই ইফতার দেয়া হচ্ছে। বিএনপি নেতারা অহেতুক এটা নিয়ে রাজনীতি করছে। বুধবার রাজধানীর আগারগাঁওয়ে মেট্রোরেল নির্মাণের ... Read More »

এফআর টাওয়ার অগ্নিকাণ্ডের প্রতিবেদন ৭ জুলাই

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বনানীর এফআর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলার প্রতিবেদন দাখিলের তারিখ পিছিয়েছে। মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ জুলাই দিন ঠিক করেছেন আদালত। আজ বুধবার মামলাটির প্রতিবেদন দাখিলের জন্য দিন নির্ধারিত ছিল। এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক জালাল উদ্দিন প্রতিবেদন দাখিল করতে পারেননি। এ জন্য ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী প্রতিবেদন দাখিলের নতুন ... Read More »

হাইকোর্টে ওসি মোয়াজ্জেমের জামিন আবেদন

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যাকাণ্ডের ঘটনায় আলোচনায় আসা ওসি মোয়াজ্জেম হোসেন আগাম জামিন নিতে হাইকোর্টে আবেদন করেছেন। ওসির পক্ষে অ্যাডভোকেট সালমা সুলতানা হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করেন বলে আদালত সূত্রে জানা গেছে। গত সোমবার (২৭ মে) গ্রেফতারি পরোয়ানা জারির পর নিখোঁজ রয়েছেন ওসি মোয়াজ্জেম। দুদিন আগেও তাকে রংপুরে দেখা গিয়েছিল বলে একটি সূত্র জানালেও এখন ... Read More »

মুসা বিন শমসেরের মুদ্রাপাচার মামলার তদন্ত প্রতিবেদন ৭ জুলাই

নিজস্ব প্রতিবেদক: মুসা বিন শমসেরের বিরুদ্ধে মুদ্রাপাচারের অভিযোগে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের করা মামলায় বুধবার ধার্য দিনে প্রতিবেদন জমা দেননি তদন্তকারী কর্মকর্তা। তদন্তকারী কর্মকর্তা মুসা বিন শমসেরের বিরুদ্ধে প্রতিবেদন না দেয়ায় মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী আগামী ৭ জুলাই প্রতিবেদন জমা দেয়ার নতুন দিন ধার্য করেন। গত ৩০ এপ্রিল একই আদালত ২৯ মে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দিয়েছিলেন ... Read More »

এনএসআই ডিজি ওয়াহিদুল হকের অভিযোগ গঠন শুনানি ৩০ জুলাই

নিজস্ব প্রতিবেদক: মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মামলায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সাবেক মহাপরিচালক মুহাম্মদ ওয়াহিদুল হকের (৬৯) বিরুদ্ধে দায়ের করা মামলায় আনুষ্ঠানিক অভিযোগ (ফরমাল চার্জ) গঠনের শুনানির জন্য আগামী ৩০ জুলাই দিন ঠিক করেছেন ট্রাইব্যুনাল। আজ বুধবার আসামিপক্ষের আইনজীবীদের সময় আবেদনের প্রেক্ষিতে ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো: শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পরবর্তী তারিখ ঠিক করে আদেশ দেন। ... Read More »

নারায়ণগঞ্জের স্বর্ণ ব্যবসায়ী প্রবীর হত্যায় ১ জনের ফাঁসি

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের কালিরবাজারের আলোচিত স্বর্ণ ব্যবসায়ী প্রবীর হত্যা মামলায় রায় ঘোষণা করা হয়েছে। রায়ে প্রবীর হত্যা মামলার প্রধান আসামী পিন্টু দেবনাথ কে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দিয়েছে আদালত। তার দোকানের কর্মচারী বাপন ভৌমিককে ৭ বছারের সশ্রম কারাদণ্ড সেই সাথে আরো ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। অর্থদণ্ডের টাকা আদায় করে নিহতের পরিবারকে প্রদান করতে আদেশ দিয়েছেন আদালত। বুধবার ... Read More »

নুসরাত হত্যায় সিরাজসহ ১৬ জনের মৃত্যুদণ্ড চেয়ে চার্জশিট দাখিল

নিজস্ব প্রতিবেদক: ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে নিপীড়নের পর পুড়িয়ে হত্যার ঘটনায় বহিষ্কৃত অধ্যক্ষ সিরাজউদ্দৌলাসহ ১৬ জনের সর্বোচ্চ শাস্তি প্রাণদণ্ডের সুপারিশ করে মামলার চার্জশিট (অভিযোগপত্র) জমা দেয়া হয়েছে। আজ বুধবার ফেনীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করে মামলাকারী তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (বিপিআই)। ঘটনার এক মাস ২১ দিনের মাথায় মামলাটির চার্জশিট দেয়া হল। চার্জশিটে ১৬ আসামির সর্বোচ্চ ... Read More »

‘খালেদা জিয়া চাইলে হাসপাতাল ছাড়তে পারেন’

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এবিএম মাহবুবুল আলম জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৬২১ নম্বর কেবিনে চিকিৎসাধীন কারাবন্দি বেগম খালেদা জিয়া আগের চেয়ে অনেক ভালো আছেন। তার শারীরিক অবস্থার ক্রমাগত উন্নতি হচ্ছে। তিনি চাইলে হাসপাতাল ছাড়তে পারেন। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে এক সংবাদ সম্মেলন তিনি এ তথ্য জানান। এর আগে ... Read More »

বিজিবির বন্দুকযুদ্ধে কুমিল্লায় নিহত ২ যুবক

কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রুবেল (৩৪) ও সেলিম (৩৮) নামে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত রুবেল চৌদ্দগ্রাম উপজেলার আমানগণ্ডা গ্রামের গোলাম মোস্তফার ছেলে এবং সেলিম (৩৬) একই উপজেলার শালুকিয়া (আদর্শগ্রাম) গ্রামের আলী আহাম্মদের ছেলে। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে জেলার চৌদ্দগ্রাম পৌর এলাকার নাটাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করে ১০ বিজিবির অধিনায়ক লে. ... Read More »

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ ৪ বনদস্যু নিহত

বাগেরহাট প্রতিনিধি: সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু হাসান বাহিনীর চার সদস্য নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাতে সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের জংড়া খালে বন্দুকযুদ্ধে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। র‌্যাব হেডকোয়ার্টার্সের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং থেকে মোবাইলে পাঠানো এক ক্ষুদেবার্তায় এ তথ্য জানানো হয়। ক্ষুদেবার্তায় জানানো হয়, সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে র‌্যাব টহল শুরু করলে ... Read More »