সোমবার , ৯ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত

Daily Archives: June 1, 2019

চাকরির লোভ দেখিয়ে কিশোরীকে ধর্ষণ, ধর্ষক গ্রেফতার

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে বেসরকারি হাসপাতালে নার্সের চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে এক চিকিৎসকের বিরুদ্ধে। অভিযুক্ত চিকিৎসক আশরাফ উদ্দিন জুলফিকারকে (৫০) গ্রেফতার করেছে পুলিশ। জুলফিকার গাজীপুরের হোতাপাড়ার মনিপুরের সিরাজুল ইসলামের ছেলে ও নরসিংদীর শীলমান্দি এলাকার একটি শিল্প প্রতিষ্ঠানের আবাসিক মেডিকেল অফিসার হিসেবে কর্মরত। গতকাল শুক্রবার ওই কিশোরীর মা বাদী হয়ে নরসিংদী সদর থানায় একটি মামলা করেছেন। আজ ... Read More »

উ. কোরিয়ার ৫ কূটনীতিকের মৃত্যুদণ্ড কার্যকর

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের পক্ষে গুপ্তচরবৃত্তির অভিযোগে যুক্তরাষ্ট্রে নিযুক্ত নিজের পরমাণু প্রতিনিধিসহ পাঁচ কূটনীতিকের মৃত্যুদণ্ড কার্যকর করেছে উত্তর কোরিয়া। গত ফেব্রুয়ারিতে ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের শীর্ষ বৈঠক ব্যর্থ হওয়ার দায়ে এসব কূটনীতিককে হত্যা করা হয়েছে। যুক্তরাষ্ট্রে নিযুক্ত উত্তর কোরিয়ার পরমাণু আলোচক কিম হিয়োক-চোল এবং অপর চার কূটনীতিককে গত মার্চ মাসে রাজধানী পিয়ংইয়ংয়ের ... Read More »

৮৫৮ বোতল ফেনসিডিলসহ ৬ মাদক কারবারি আটক

নিজস্ব প্রতিবেদক: গাজীপুর মহানগরীর টঙ্গী থেকে অভিনব কায়দায় মাদক পরিবহনকালে আন্তঃজেলা মাদক চোরাচালানচক্রের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত ট্রাক ও প্রাইভেটকারসহ ৮৫৮ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। আটককৃতরা হলেন- শিবু বর্মন (৪৫), রসেন বর্মন (২০), নূর ইসলাম (৩০), লোকমান হোসেন (২৪), জিহাদ হোসেন (২০) ও সাদ্দাম হোসেন (৩০)। শুক্রবার দিবাগত মধ্যরাতে র‌্যাব-১ এর একটি দল ... Read More »

২৪ ঘণ্টায় রাজধানীতে মাদকসহ গ্রেফতার ৬৮

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে মাদকবিরোধী বিশেষ অভিযান চালিয়ে ২৪ ঘণ্টায় মাদকদ্রব্যসহ ৬৮ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গ্রেফতারকৃতরা মাদক সেবন ও বিক্রির অভিযোগে অভিযুক্ত। ডিএমপির বিভিন্ন থানা ও গোয়েন্দা পুলিশ রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতারের সময় তাদের হেফাজত থেকে ১৯৯৭ পিস ইয়াবা, ২৫২ গ্রাম ১৮৩ পুরিয়া হেরোইন, ৩৭০ গ্রাম গাঁজা, ২০৫ বোতল ফেনসিডিল ও ৮ ... Read More »

প্রশ্নপত্র ফাঁস: পটুয়াখালীতে ৪৫ জন আটক

পটুয়াখালী প্রতিনিধি: সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অভিযোগে পটুয়াখালী থেকে কমপক্ষে ৪৫ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে ১২ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান জানান, আটক হওয়া অপর ৩৩ ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কার্যক্রম চলছে। এ ঘটনায় অপর এক প্রেস ... Read More »

জম্মু কাশ্মীরে পৃথক দুই বন্দুকযুদ্ধে নিহত ৬

আন্তর্জাতিক ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরে পৃথক দুটি বন্দুকযুদ্ধে অন্তত পাঁচজন জঙ্গি ও একজন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে বলে দাবি করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। পুলিশ জানিয়েছে, শুক্রবার জম্মু ও কাশ্মীরের সোপিয়ান জেলায় তিনজন জঙ্গিকে হত্যা করে নিরাপত্তা বাহিনী। আর পুলওয়ামার ত্রালে আরেকটি নিরাপত্তাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়। কাশ্মীরের এক পুলিশ কর্মকর্তা জানান, জঙ্গিদের উপস্থিতির গোপন তথ্যের ভিত্তিতে দক্ষিণ কাশ্মীরের ... Read More »

সামাজিক মাধ্যমের হয়রানি থেকে মুক্তির উপায়

ডেস্ক রিপোর্ট: সামাজিক মাধ্যমে হয়রানি কোন নতুন ঘটনা নয়। প্রতিদিন কেউ না কেউ হচ্ছেন নানা ধরনের হয়রানির শিকার। এর মধ্যে সবচেয়ে বেশি রয়েছে যৌন হয়রানি, অশ্লীল মন্তব্য এবং ব্যক্তিগত ছবি বিনা অনুমতিতে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়া। এসব হয়রানি থেকে নিরাপদ থাকতে জেনে নিন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কিছু পরামর্শ। হয়রানির ধরন: সামাজিক যোগাযোগমাধ্যম বা ই-মেইল অ্যাকাউন্ট হ্যাক হওয়া, ফেক আইডি খুলে ... Read More »

কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ দুই ইয়াবা পাচারকারী নিহত

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের টেকনাফ উপজেলায় হ্নীলা দমদমিয়া এলাকায় বিজিবির সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুই ব্যক্তি নিহত হয়েছেন। বিজিবির ভাষ্য, নিহত ব্যক্তিরা ইয়াবা পাচারকারী। শুক্রবার দিবাগত রাতে ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দমদমিয়া ওমর খাল এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এই সময় পাঁচ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফায়সল হাসান খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ... Read More »

মুক্তিপণের জন্য ৩ বন্ধু মিলে খুন করল সহপাঠী বন্ধুকে

নিজস্ব প্রতিনিধি: মুক্তিপণের জন্য সহপাঠী বন্ধুকে ফোন করে ডেকে নিয়ে তিন বন্ধু মিলে গলায় ছুরি চালিয়ে হত্যা করে বস্তায় লাশটি ভরে একটি ভবনের ছাদে রেখে পালিয়ে যায়। গত বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে কিশোরগঞ্জের ভৈরব শহরের দক্ষিণপাড়া এলাকার মালিক আবুবকর সিদ্দিকের ভবনে এ ঘটনা ঘটে। শুক্রবার সকালে ঘটনাটি টের পেয়ে হত্যাকারী তিন বন্ধুকে আটক করে পুলিশে সোপর্দ করেন ভবনের মালিক। ... Read More »

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বন্দুকধারীর গুলিতে নিহত ১২

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যে একটি সরকারি ভবনে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১২ জন নিহত ও আহত হয়েছে ছয় জন। আহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছে। দেশটির স্থানীয় সময় শুক্রবার রাজ্যের বিচ সংলগ্ন মিউনিসিপাল সেন্টারে এক বন্দুকধারীর গুলিতে এই হতাহতের ঘটনা ঘটে বলে জানিয়েছে ভার্জিনিয়া বিচ পুলিশ প্রধান জেমস কেরবেরা। খবর বিবিসির। পুলিশ জানায়, ভার্জিনিয়া বিচ সিটির ... Read More »